ব্রেকিং:
২৪ ঘণ্টায় অজ্ঞান পার্টির ৬৫ সদস্যকে গ্রেফতার প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষার নতুন সূচি আজ অফিস করবেন ওবায়দুল কাদের অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী হচ্ছেন স্কট মরিসন দক্ষ ডাক্তার-নার্সের অভাব রয়েছে: পররাষ্ট্রমন্ত্রী এমপিওভুক্ত হচ্ছেন ১০ হাজার ৮৫ শিক্ষক ধানে আগুন: খারাপ চোখে না দেখার আহ্বান কৃষিমন্ত্রীর ভয়েস কলের দিন প্রায় শেষ: মোস্তাফা জব্বার মৌসুমী অপরাধী ধরতে তৎপর ডিবি পুলিশ লোকসভার শেষ ধাপের ভোটগ্রহণ চলছে জুলাই থেকে ১০ বছর মেয়াদি ই-পাসপোর্ট যুবলীগ নেতাকে গুলি করে ও কুপিয়ে হত্যার চেষ্টা নোয়াখালীতে ঘুর্ণিঝড়ে লন্ডভন্ড অর্ধশতাধিক ঘরবাড়ি বিআরটিসির ঈদ টিকিট বিক্রি শুরু ২০ মে রোববার থেকে অফিস করবেন ওবায়দুল কাদের আওয়ামী লীগ শুধু রাজনৈতিক দল নয়, প্রতিষ্ঠানও বটে: প্রধানমন্ত্রী ইফতার শেষে ঢাকায় কালবৈশাখী, নিহত ৪ অবশেষে অধরার দেখা মিলল ডাবলিনে ঐতিহাসিক জয়ে টাইগারদের রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর অভিনন্দন চালু হলো কেবল ছাড়া টিভি দেখার প্রযুক্তি

রোববার   ১৯ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৫ ১৪২৬   ১৪ রমজান ১৪৪০

সর্বশেষ:
আজ ১৭ মে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। ১৯৮১ সালের এই দিনে প্রায় ছয় বছরের নির্বাসিত জীবন শেষে দেশে ফিরে আসেন তিনি। শেখ হাসিনার মতো রাষ্ট্রনায়ক পেয়ে আমরা ভাগ্যবান: পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন প্রয়োজনে ভর্তুকি দিয়ে বেশি দামে ধান কিনে হলেও কৃষককে ধানের ন্যায্যমূল্য নিশ্চিত করতে অর্থমন্ত্রী ও সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য ও কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। ফিরছে ফেসবুকে বন্ধ হয়ে যাওয়া গ্রুপগুলো ত্রিদেশীয় সিরিজের ফাইনালের আগে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক ও সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজাকে ফোন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তথ্যের অপব্যবহার প্রশ্নে মামলা করলো ফেসবুক

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

বিপণন ও বিজ্ঞাপনের কাজে বেআইনিভাবে তাদের গ্রাহকদের তথ্য ব্যবহার করেছে দক্ষিণ কোরিয়াভিত্তিক ডাটা অ্যানালিটিক প্রতিষ্ঠান র্যাংকওয়েভ, এমনটা দাবি নিয়ে ক্যালিফোর্নিয়ার স্টেট কোর্টে একটি মামলা দায়ের করেছে ফেসবুক।

এ মামলার মাধ্যমে ফেসবুক জানতে চায়, র্যাংকওয়েভ গ্রাহকদের তথ্য হস্তগত এবং বিক্রি করে দিয়েছে কিনা। মামলায় ফেসবুকের পক্ষ থেকে আরো অভিযোগ করা হয়েছে, অডিটের কাজে সহায়তা এবং অবৈধভাবে ফেসবুক গ্রাহকদের তথ্য হস্তগত করা হয়েছে কিনা, সে বিষয়ে তথ্যপ্রমাণ চাওয়া হলেও বারবার তা এড়িয়ে গেছে র্যাংকওয়েভ। তাই প্রথমবারের মতো প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আদালতের হস্তক্ষেপ কামনা করেছে ফেসবুক।

ক্যালিফোর্নিয়ার আদালতে উপস্থাপন করা নথিতে দেখা গেছে, ফেসবুকের বিভিন্ন পেজে ব্যবহারকারীর লাইক ও কমেন্টগুলো ‘নজরদারি ও বিশ্লেষণ’ করতে কমপক্ষে ৩০টি ভিন্ন ভিন্ন অ্যাপ ব্যবহার করে র্যাংকওয়েভ। এছাড়া ব্যবহারকারীর পোস্টের জনপ্রিয়তা ট্র্যাক করতে একটি কনজিউমার অ্যাপও ব্যবহার করে প্রতিষ্ঠানটি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর