ব্রেকিং:
সাতটি আবাসন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মভিটাতে ফেরা হলো না এরশাদের নববধূ বরণের অপেক্ষায় স্বজনরা, ফিরলেন লাশ হয়ে! নোয়াখালীতে সৌখিন মাছ শিকারীর ভিড় বাংলাদেশে বাড়বে কোরিয়ান বিনিয়োগ রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার আশ্বাস দক্ষিণ কোরিয়ার বিশ্বের কোন কোন দেশে কয়টি রোবট কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠানে? বাংলাদেশে অফিস করতে রাজি হয়েছে ফেসবুক কারিগরি ত্রুটি, চন্দ্রগ্রহণ-২ উৎক্ষেপণ স্থগিত দেশের উন্নয়নের চিত্র জাতিসংঘে তুলে ধরলেন পরিকল্পনামন্ত্রী জেলা প্রশাসকদের ৩১ নির্দেশনা প্রধানমন্ত্রীর বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া তিন সমঝোতা-নথি সই দুই ভুয়া চাকরিদাতা গ্রেফতার নোয়াখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে সেনাবাহিনী অসাধ্য সাধনের সম্ভাবনা কিউইদের এরশাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পারবে কি ইংল্যান্ড, ইতিহাস কি বলে? দেশে অতি ভারী বর্ষণের পূর্বাভাস সরাসরি বিনিয়োগের জন্য অনুকূল বাংলাদেশ মিন্নির গোপন তথ্য ফাঁস করলেন রিফাতের বাবা

মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৩ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৩৯

তথ্যের অপব্যবহার প্রশ্নে মামলা করলো ফেসবুক

প্রকাশিত: ১৩ মে ২০১৯  

বিপণন ও বিজ্ঞাপনের কাজে বেআইনিভাবে তাদের গ্রাহকদের তথ্য ব্যবহার করেছে দক্ষিণ কোরিয়াভিত্তিক ডাটা অ্যানালিটিক প্রতিষ্ঠান র্যাংকওয়েভ, এমনটা দাবি নিয়ে ক্যালিফোর্নিয়ার স্টেট কোর্টে একটি মামলা দায়ের করেছে ফেসবুক।

এ মামলার মাধ্যমে ফেসবুক জানতে চায়, র্যাংকওয়েভ গ্রাহকদের তথ্য হস্তগত এবং বিক্রি করে দিয়েছে কিনা। মামলায় ফেসবুকের পক্ষ থেকে আরো অভিযোগ করা হয়েছে, অডিটের কাজে সহায়তা এবং অবৈধভাবে ফেসবুক গ্রাহকদের তথ্য হস্তগত করা হয়েছে কিনা, সে বিষয়ে তথ্যপ্রমাণ চাওয়া হলেও বারবার তা এড়িয়ে গেছে র্যাংকওয়েভ। তাই প্রথমবারের মতো প্রতিষ্ঠানটির বিরুদ্ধে আদালতের হস্তক্ষেপ কামনা করেছে ফেসবুক।

ক্যালিফোর্নিয়ার আদালতে উপস্থাপন করা নথিতে দেখা গেছে, ফেসবুকের বিভিন্ন পেজে ব্যবহারকারীর লাইক ও কমেন্টগুলো ‘নজরদারি ও বিশ্লেষণ’ করতে কমপক্ষে ৩০টি ভিন্ন ভিন্ন অ্যাপ ব্যবহার করে র্যাংকওয়েভ। এছাড়া ব্যবহারকারীর পোস্টের জনপ্রিয়তা ট্র্যাক করতে একটি কনজিউমার অ্যাপও ব্যবহার করে প্রতিষ্ঠানটি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর