ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
১৯

ঢাকা দুই সিটির ৬০ শতাংশ বর্জ্য অপসারণ

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৯  

রাজধানীতে পুরোদমে চলছে কোরবানির পশুর বর্জ্য অপসারণের কাজ। এখন পর্যন্ত ঢাকার দুই সিটি করপোরেশনের প্রায় ৬০ শতাংশ বর্জ্য অপসারণ করা সম্ভব হয়েছে। 
সোমবার বিকেলে ডিএনসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা মো. আবদুল হাই ও ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা এ তথ্য  জানিয়েছেন।

সরেজমিনে এদিন দুপুরের পর দুই সিটির বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, সিটি করপোরেশনের নিজস্ব কর্মীবাহিনী কোরবানির বর্জ্য অপসারণে কাজ করছে। পাশাপাশি বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের নিজস্ব আধুনিক বর্জ্যবাহী ট্রাক, ডাম্পার, পেলোডার, টায়ার ডোজার, প্রাইম মুভার, ট্রেইলর, এক্সকেভেটর ও চেইন ডোজার দিয়ে বর্জ্য অপসারণে কাজ চলছে।

এর আগে দুই সিটির মেয়র ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণ করার ঘোষণা দিয়েছিলেন। এর অংশ হিসেবে সোমবার দুপুর ২টায় রাজধানীর উত্তরা ১৫নং সেক্টরের ২নং ব্রিজের পশ্চিম পাশে বর্জ্য অপসারণের আনুষ্ঠানিক উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

এ সময় তিনি বলেন, অনেক ওয়ার্ডে আজ সন্ধ্যার মধ্যেই বর্জ্য অপসারণ শেষ হয়ে যাবে। এরই মধ্যে প্রায় ১ হাজার ৬০০ টন বর্জ্য আমিনবাজার ল্যান্ডফিলে নেয়া হয়েছে। কোরবানির পশুর বর্জ্য অপসারণের পর হাটের বর্জ্য অপসারণ করা হবে বলে তিনি জানান। হাটের বর্জ্য থেকে যেন মশার বংশবিস্তার না হয়, সেজন্য বিশেষ সর্তকতা নেয়া হচ্ছে বলেও জানান তিনি।  

ডিএনসিসি মেয়র আরো বলেন, পশুর হাটের ইজারাদাররা হাটের বাঁশ নির্দিষ্ট সময়ের মধ্যে সরিয়ে না নিলে এখন থেকে জরিমানা করা হবে। তাদের জামানতের টাকা থেকে এসব পরিষ্কার করা হবে।   

এদিকে দুই সিটি করপোরেশন সূত্রে জানা যায়, বর্জ্য অপসারণের সুবিধার্থে দুই সিটি করপোরেশন এলাকায় ১ হাজার ১৫১টি স্থানে পশু জবাইয়ের স্থান নির্ধারণ করা হয়েছিল। 

এর মধ্যে ঢাকা উত্তর সিটি করপোরেশনে এ বছর ৫৪৯টি স্থান ও ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ৬০২টি পশু জবাইয়ের স্থান নির্ধারণ করা হয়।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর