ব্রেকিং:
হাতিয়ায় বহুল প্রতীক্ষিত আওয়ামীলীগের সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে নোবিপ্রবিতে খাদ্য দিবস উৎযাপন সেনবাগে ফ্রী ব্লাড গ্রুপ নির্ণয় ক্যাম্পিং জেঠার লালসার শিকার ভাতিজী! চাটখিলে শিক্ষা জরিপ বিষয়ক সভা অনুষ্ঠিত সোনাইমুড়ীতে ওপেন হাউজ ডে পালিত সুবর্ণচরে সফটস্কিল বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা চাঞ্চল্যকর মিলন হত্যা মামলায় নতুন মোড় যৌতুকের নেশায় পাগল স্বামী স্ত্রীকেও ছাড়লো না সোনাইমুড়ীতে জুয়ার বিরুদ্ধে পুলিশের বিশেষ অভিযান প্রেমিক প্রেমিকা হিসেবে সাংবাদিকরাই সেরা! লাশ কবরে যেভাবে রাখবেন যৌতুকের জন্য অন্তঃসত্ত্বা স্ত্রীর মাথা ন্যাড়া করল স্বামী সৌরবিদ্যুতে বিনিয়োগে আগ্রহ প্রকাশ সৌদি আরবের কৃষিতে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল: খাদ্যমন্ত্রী দক্ষ জনশক্তির বিকল্প নেই: রাষ্ট্রপতি ক্ষুধা দূরীকরণে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ ঢাকায় ফিফা সভাপতি সৌদিতে সড়ক দুর্ঘটনায় ৩৫ ওমরাহযাত্রী নিহত বিদ্যুৎ কেড়ে নিল স্বপ্ন

বৃহস্পতিবার   ১৭ অক্টোবর ২০১৯   কার্তিক ২ ১৪২৬   ১৭ সফর ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৭

ডেঙ্গু-চিকুনগুনিয়ায় বিনামূল্যে চিকিৎসা সেবা: সাঈদ খোকন

প্রকাশিত: ৯ জুলাই ২০১৯  

ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে আগামী ১৫ জুলাই থেকে নগরবাসীকে বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে ৫৭ ওয়ার্ডে মেডিকেল টিম থাকবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। তিনি বলেন, হটলাইন নম্বর দেয়া হবে। একটা ফোনকলে আপনার বাসায় পৌঁছে যাবে স্বাস্থ্যকর্মী।
সোমবার কাকরাইলে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজে ডিএসসিসি আয়োজিত এডিস মশা বাহিত ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ প্রতিরোধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে উদ্বুদ্ধকরণ সভায় এসব জানান মেয়র।

সাঈদ খোকন বলেন, সচেতনতাই ডেঙ্গু মোকাবিলার বড় শক্তি। একটু সচেতনতা পরিবার ও শহরকে অনেক ভালো রাখতে পারে। ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই। আমরা সবার পাশে আছি। ডেঙ্গু আক্রমণে প্রাণঘাতী হওয়ার কিছু নেই। আমি নিজে আশ্বস্ত করছি, এটা নিয়ে ভয় পাওয়ার কিছু নেই।

এ সময় রিকশা বন্ধে শিক্ষার্থীদের প্রশ্নের জবাবে মেয়র বলেন, রিকশা সারা ঢাকা শহরে সব সড়ক থেকে বন্ধ করার সিদ্ধান্ত নেইনি। ভিআইপি রোডে ঢাকার নর্থ সাউথ কানেকশনটা স্লো হয়ে গেছে। এই যোগাযোগের গতিটা বাড়ানোর জন্য মেইন সড়ক থেকে স্লো যানগুলো বন্ধ করে দিচ্ছি। কিন্তু সারা শহর থেকে রিকশা বন্ধ করা হয়নি।

রিকশা যেভাবে চালানো হয়, এটা অমানবিক মন্তব্য করে তিনি বলেন, আমরা দুইজন তিনজন রিকশায় উঠি আর সেটা চালিয়ে নিয়ে যান একজন চালক। এভাবে চলতে পারে না। রিকশা চালকরা অন্য কাজ করতে পারে। আমাদের এক জায়গায় পড়ে থাকলে চলবে না। পৃথিবীর কোনো দেশের রাজধানীতে রিকশা চলে না।

এ সময় ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়‌ার ডা. শরিফ আহমেদ এডিস মশা বাহিত ডেঙ্গু ও চিকুনগুনিয়া রোগ সম্পর্কে সচেতনতামূলক একটি তথ্যচিত্র উপস্থাপন করেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ আবুল হোসেন, প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভাপতি আরিফুর রহমান টিটু, ডিএসসিসির ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমান মানিক, ১৯ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মুন্সী কামরুজ্জামান কাজল প্রমুখ।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর