ব্রেকিং:
বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন শ্রমিকলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী হাতিয়ায় পুলিশের এস.আই`সহ নতুন আক্রান্ত ৮ মোটরসাইকেল চোরচক্রের ৬ সদস্য আটক দেশে একদিনে আরো ৪১ মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৬০ মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা
  • শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

৫৬২

ডিসপ্লেতে মোড়ানো শাওমির নতুন ফোন!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

নতুন ফোন বাজারে এনে ইতিহাস গড়তে যাচ্ছে শাওমি। ফোনটির সামনে-পেছনে, এমনকি সাইডও ডিসপ্লেতে মোড়ানো থাকবে। এমন দুটি ফোনের ছবিও প্রকাশ হয়েছে, যদিও সেগুলো দ্বিতীয় পক্ষের তৈরি।

সম্প্রতি ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিসে ভবিষ্যতের এই স্মার্টফোনের পেটেন্টের জন্য আবেদন করেছে শাওমি। আবেদন করা দুটি স্মার্টফোনের মধ্যে ডিজাইনে কিছুটা পার্থক্য রয়েছে।

শাওমির প্রধান লেই জুন জানিয়েছেন, ফোনটির পুরো বডিই ডিসপ্লে দিয়েই তৈরি হচ্ছে। কোনো সাইড বাটন নেই। মডেলটিতে পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক ফাইভ-জি রাখা হয়েছে। ফোনটির সাইড ডিসপ্লেতে নেটওয়ার্ক সিগন্যাল, ব্যাটারির চার্জ, সময় ও তারিখ দেখা যাবে।

 

ছবি : সংগৃহীত

 

জানা গেছে, ফোনটির পেছনের দিকে থাকতে পারে ট্রিপল ক্যামেরা। এর মূল ক্যামেরাটি ১০৮ মেগাপিক্সেল, তবে কম আলোতে ২৭ মেগাপিক্সেলের আউটপুট পাওয়া যাবে। অন্য দুটি হলো ২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা ও ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। ফোনটির পেছনে ডিসপ্লে থাকায় এতে কোনো সেলফি ক্যামেরা নেই। মূল ক্যামেরা দিয়েই সেলফি তোলা যাবে।

ফোনটিতে আরো রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্লাস প্রসেসর, রাম ১২ জিবি ও ইন্টারনাল স্টোরেজ ৫১২ জিবি, ব্যাটারি ৪০৫০ মিলিঅ্যাম্পিয়ার এবং সঙ্গে থাকছে ৪০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি।

স্মার্টফোন দুটির ছবি অনলাইনে প্রকাশ পেলেও শাওমি আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর