ব্রেকিং:
আওয়ামী লীগ কার্যালয়ের নতুন ভবন নির্মাণ ৪ অক্টোবর থেকে ১২ দিন চলবে ভিটামিন "এ" প্লাস ক্যাম্পেইন রামগঞ্জে সম্ভাব্য মেয়র প্রার্থী নুরুল আলম লক্ষ্মীপুরে ১০ টাকা কেজি চাল না পেয়ে কার্ডধারীদের বিক্ষোভ লক্ষ্মীপুর সদর হাসপাতালে কেন্দ্রীয় হাইফ্লো অক্সিজেন স্থাপন ছাগলনাইয়ায় অপহৃত শিশু ১৮ ঘন্টা পর সোনাগাজীতে উদ্ধার ফেনী জেলা পরিষদে আ’লীগের মনোনয়ন পেলেন তপন ডব্লিওএইচও’র ভ্যাকসিন পরিকল্পনায় ৬০টিরও বেশি ধনী দেশের যোগদান দেশে করোনায় মৃত্যু ৫ হাজার ছাড়ালো, আক্রান্ত কমেছে ২০২১ সালে ৪৯.৮ লাখ মেট্রিক টন জ্বালানি আমদানির পরিকল্পনা সাবেক ডিআইজি বজলুরের জামিন নামঞ্জুর, সম্পদ ক্রোকের নির্দেশ একনেকে ১২৬৬ কোটি টাকার পাঁচ প্রকল্প অনুমোদন ধাক্কা কাটিয়ে চাঙ্গা হচ্ছে কাঁকড়া শিল্প নুরের বিরুদ্ধে আরো একটি মামলা সোনার দাম কমেছে ৮৯০ টাকা করোনার দৈনিক সংক্রমণ কমেছে, মৃত্যু ৪১৩৩ ফেসবুকে ‘ভাইয়া’ থেকে প্রেমিক, বেড়াতে গিয়ে ধর্ষণের শিকার দুই পরিবারের ২০ জনকে অচেতন করে মালামাল লুট লক্ষ্মীপুরে মালখানায় নষ্ট হচ্ছে গাড়ি : রাজস্ব হারাচ্ছে সরকার নোয়াখালীতে অস্ত্রধারীদের হামলায় অতিষ্ঠ ব্যবসায়ীদের মানববন্ধন
  • বুধবার   ২৩ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৮ ১৪২৭

  • || ০৪ সফর ১৪৪২

৭০৯

ডিসপ্লেতে মোড়ানো শাওমির নতুন ফোন!

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৬ জানুয়ারি ২০২০  

নতুন ফোন বাজারে এনে ইতিহাস গড়তে যাচ্ছে শাওমি। ফোনটির সামনে-পেছনে, এমনকি সাইডও ডিসপ্লেতে মোড়ানো থাকবে। এমন দুটি ফোনের ছবিও প্রকাশ হয়েছে, যদিও সেগুলো দ্বিতীয় পক্ষের তৈরি।

সম্প্রতি ওয়ার্ল্ড ইন্টেলেকচুয়াল প্রোপার্টি অফিসে ভবিষ্যতের এই স্মার্টফোনের পেটেন্টের জন্য আবেদন করেছে শাওমি। আবেদন করা দুটি স্মার্টফোনের মধ্যে ডিজাইনে কিছুটা পার্থক্য রয়েছে।

শাওমির প্রধান লেই জুন জানিয়েছেন, ফোনটির পুরো বডিই ডিসপ্লে দিয়েই তৈরি হচ্ছে। কোনো সাইড বাটন নেই। মডেলটিতে পঞ্চম প্রজন্মের নেটওয়ার্ক ফাইভ-জি রাখা হয়েছে। ফোনটির সাইড ডিসপ্লেতে নেটওয়ার্ক সিগন্যাল, ব্যাটারির চার্জ, সময় ও তারিখ দেখা যাবে।

 

ছবি : সংগৃহীত

 

জানা গেছে, ফোনটির পেছনের দিকে থাকতে পারে ট্রিপল ক্যামেরা। এর মূল ক্যামেরাটি ১০৮ মেগাপিক্সেল, তবে কম আলোতে ২৭ মেগাপিক্সেলের আউটপুট পাওয়া যাবে। অন্য দুটি হলো ২০ মেগাপিক্সেলের আল্ট্রা ওয়াইড ক্যামেরা ও ১২ মেগাপিক্সেলের টেলিফটো লেন্স। ফোনটির পেছনে ডিসপ্লে থাকায় এতে কোনো সেলফি ক্যামেরা নেই। মূল ক্যামেরা দিয়েই সেলফি তোলা যাবে।

ফোনটিতে আরো রয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগণ ৮৫৫ প্লাস প্রসেসর, রাম ১২ জিবি ও ইন্টারনাল স্টোরেজ ৫১২ জিবি, ব্যাটারি ৪০৫০ মিলিঅ্যাম্পিয়ার এবং সঙ্গে থাকছে ৪০ ওয়াটের ফাস্ট চার্জিং প্রযুক্তি।

স্মার্টফোন দুটির ছবি অনলাইনে প্রকাশ পেলেও শাওমি আনুষ্ঠানিকভাবে এখনো কিছু জানায়নি।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর