ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৭৯৭

ডিজিটাল ডাক সেবা নিশ্চিত করতে পদক্ষেপ নেয়া হয়েছে

প্রকাশিত: ১ মার্চ ২০১৯  

‘সরকার ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্য সামনে রেখে জনগণের এ সেবা নিশ্চিত করতে ৫৯০টি নতুন ডাকঘর নির্মাণসহ ডাক সেবাকে আধুনিকায়নে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে।’

সংসদে সরকারি দলের সদস্য মো. শামসুল হক টুকুর এক প্রশ্নের জবাবে ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রী মোস্তাফা জব্বার এ পদক্ষেপের কথা জানান।

তিনি বলেন, ২০১৯ সালের মধ্যে ১৪ তলা বিশিষ্ট ডাক অধিদপ্তরের সদর দফতর নির্মাণ করা হবে। এছাড়া, পল্লী এলাকার অর্থনৈতিক উন্নয়নে পল্লীর ডাকঘরগুলোর উন্নয়নের অংশ হিসেবে ৫৯০টি ডাকঘরের নতুন ভবন নির্মাণ কাজ শুরু হয়েছে এবং ১ হাজার ২৭৩টি ডাকঘরের মেরামতের কাজ সম্পন্ন করা হয়েছে। ৪৫০টি ডাকঘরে ই-কমার্স সেবা চালু করা হয়েছে। ১ হাজার গ্রাম ই-পোস্ট সেন্টার স্থাপন পূর্বক সেবার আওতায় আনয়ন করা হবে। ৫ হাজার ডাকঘরে ইএমটিএস সেবা সম্প্রসারণ ও এজেন্ট ভিত্তিক ইএমটিএস সার্ভিস সম্প্রসারণ করার কার্যক্রম গ্রহণ করা হবে।

মন্ত্রী বলেন, ডাক পরিবহণ ও বিতরণের জন্য ১১৮টি গাড়ি সংগ্রহ করা হয়েছে। এছাড়া ২০২০ সালের মধ্যে মেইল পরিবহণের জন্য ৩৬টি বিভাগীয় মেইল গাড়ি ও ফ্রোজেন ভ্যান আহরণ করা হবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর