ব্রেকিং:
সেনাবাহিনী-বিজিবির চেষ্টায় বান্দরবানের সঙ্গে যোগাযোগ স্বাভাবিক কোরবানির ঈদ পর্যন্ত বিদেশি গরু প্রবেশ নিষিদ্ধ আজ এনআইডি যাচাইয়ে ‘পরিচয়’ উদ্বোধন করবেন জয় বঙ্গবন্ধু স্যাটেলাইটে বাণিজ্যিকভাবে সম্প্রচার চালাবে বিটিভি যেভাবে পাবেন এইচএসসি ও সমমান পরীক্ষার ফলাফল এরশাদের আসন শূন্য ঘোষণা, তিন মাসের মধ্যে নির্বাচন ৩৬ কোটি টাকার ওষুধ ধ্বংস, জরিমানা দেড় কোটি কথাবার্তায় সন্দেহ থেকে গ্রেফতার হলো মিন্নি ‘জাতীয় মৎস্য সপ্তাহ ২০১৯’ শুরু এইচএসসি ও সমমান পরীক্ষার ফল প্রকাশ আজ আগামীতে নোবিপ্রবিতে ৪ লেন সড়ক হবে নোয়াখালীতে বিএমএসএফ এর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাতটি আবাসন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মভিটাতে ফেরা হলো না এরশাদের নববধূ বরণের অপেক্ষায় স্বজনরা, ফিরলেন লাশ হয়ে! নোয়াখালীতে সৌখিন মাছ শিকারীর ভিড় বাংলাদেশে বাড়বে কোরিয়ান বিনিয়োগ রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার আশ্বাস দক্ষিণ কোরিয়ার বিশ্বের কোন কোন দেশে কয়টি রোবট কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠানে? বাংলাদেশে অফিস করতে রাজি হয়েছে ফেসবুক

বুধবার   ১৭ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৪ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
১১৯

ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখবে আমপাতা

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০১৮  

 ডায়াবেটিসে আক্রান্ত রোগীদের জন্য সুষম খাবার তালিকা মেনে চলা একটু কঠিন। পাশাপাশি ডায়াবেটিসের উপসর্গগুলো নিয়ন্ত্রণ করা প্রায় অসম্ভব হয়ে পড়ে। এ অবস্থায় হতাশ হয়ে পড়েন রোগীরা।

ল্যানসেট ডায়াবেটিস অ্যান্ড এন্ডোক্রিনোলজি নামক জার্নালে প্রকাশিত এক গবেষণা বলছে, বিশ্বজুড়ে বর্তমানে ৪০ কোটি ৬০ লাখ মানুষ ডায়াবেটিসে আক্রান্ত। ২০৩০ সালে এই সংখ্যাটি ৫১ কোটি ১০ লাখে পৌঁছাবে।

বোঝাই যাচ্ছে ডায়াবেটিস কত বেশি ছড়িয়ে পড়ছে। এ অবস্থায় রোগটি থেকে মুক্তি পেতে চীনের প্রাচীন এক চিকিৎসা পদ্ধতি ব্যবহার করা যেতে পারে। এতে ডায়াবেটিস থেকে মুক্তি মিলবে সহজেই।

কয়েক শতাব্দী ধরে ডায়াবেটিস ও অ্যাজমা রোগের চিকিৎসায় আমপাতা ব্যবহৃত হয়ে আসছে। এই সবুজ পাতায় এমন কিছু ভিটামিন ও পুষ্টি উপাদান রয়েছে যা আপনার ডায়াবেটিস নিয়ন্ত্রণে রাখতে সহায়তা করবে।

আমপাতা শরীরে ইনসুলিন উৎপাদন ও গ্লুকোজ প্রবাহ বৃদ্ধি করে। এছাড়া রক্তে সুগারের পরিমাণ স্থিতিশীল রাখে। এই পাতায় প্রচুর পরিমাণে প্যাকটিন, ভিটামিন-সি এবং ফাইবার রয়েছে যা
ক্ষতিকারক কোলেস্টেরলের মাত্রা কমায়।

ঘন ঘন প্রস্রাব ও ওজন কমার সমস্যা সমাধানেও আমপাতা খুবই কার্যকর। আপনি ডায়াবেটিসে আক্রান্ত না হলেও নিয়মিত আমপাতা খেতে পারেন। এতে উচ্চমাত্রায় অ্যান্টিঅক্সিডেন্টস রয়েছে যা আপনার দেশ থেকে বিষাক্ত পদার্থ বের করে দেবে। এলার্জি প্রতিরোধেও এটা সমান কার্যকর।

আমপাতা যেভাবে খাবেন
সাধারণভাবে ১০ থেকে ১৫টি সতেজ আমপাতা নিয়ে পরিষ্কার পানিতে সেদ্ধ করুন। সারারাত পাতাগুলো পানিতে রেখে দিন। সকালে ঘুম থেকে উঠে খালি পেটে আমপাতার পানি পান করুন। দুই থেকে তিনমাস এই অভ্যাস চালিয়ে যান, দেখুন ম্যাজিক।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার