ব্রেকিং:
যুক্তরাষ্ট্রে করোনার দ্বিতীয় ভ্যাকসিনের পরীক্ষামূলক প্রয়োগ দেশে নতুন আক্রান্ত ৫৪ জন, শুধু রাজধানীতেই ৩৯ মেজর জিয়া যেভাবে পুরস্কৃত করেন মাজেদকে পবিত্র শবে বরাত কাল ওবায়দুল কাদেরকে বাসা থেকে বের হতে মানা প্রধানমন্ত্রীর নোয়াখালীতে ঘাস কাটা নিয়ে বিরোধে কৃষকের মৃত্যু, আটক ১ হাতিয়ায় যাত্রীবাহী ট্রলার আটক ২৬ যাত্রী হোমকোয়ারেন্টাইনে হাতিয়ায় দুস্থ অসহায়দের মাঝে ত্রাণ বিতরণ হাতিয়ায় করোনা সন্দহে ১জনের নমুনা সংগ্রহ বিয়ে করতে গিয়ে লাশ হলেন ১১ মামলার আসামি ট্রেনের ২০ হাজার বগিকে বানানো হচ্ছে আইসোলেশন ওয়ার্ড দেশে লবণের পর্যাপ্ত মজুদ রয়েছে ১১ সপ্তাহের লকডাউন শেষে উন্মুক্ত চীনের উহান শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে ঈদ পর্যন্ত ৮২ হাজারের বেশি প্রাণ কেড়ে নিলো করোনা হাতিয়ায় সামাজিক দূরত্ব অমান্য ঔষধের দোকানে জরিমানা দেশে করোনায় ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু, নতুন আক্রান্ত ৪১ ভারতে করোনা মৃত্যু একশ ছাড়াল যুবলীগ নেতার ডিজিটাল আইনের মামলায় বিএনপির নেতা কারাগারে ফের সরকারবিরোধী মিথ্যাচারে রিজভী, বিশিষ্টজনদের ক্ষোভ
  • বুধবার   ০৮ এপ্রিল ২০২০ ||

  • চৈত্র ২৫ ১৪২৬

  • || ১৪ শা'বান ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১০১

ডাক্তারের ফি আদায়ে নীতিমালার পরিকল্পনা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

সরকার-বেসরকারি হাসপাতাল, ক্লিনিক ও চেম্বারের ডাক্তারের রোগী দেখার ফি আদায়ের বিষয়ে নীতিমালা প্রণয়নে সরকার চিন্তা-ভাবনা করছে বলে জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক।

বৃহস্পতিবার সংসদে এমপি বেগম গ্লোরিয়া ঝর্ণা সরকারের এক প্রশ্নের জবাবে স্বাস্থ্যমন্ত্রী এ কথা জানান।

মন্ত্রী আরো বলেন, যোগ্যতা ও পদমর্যাদা অনুযায়ী জেনারেল প্র্যাক্টিশনার থেকে বিশেষজ্ঞ চিকিৎসক লেভেল পর্যন্ত সরকার কর্তৃক একটি ভিজিটর হার নির্ধারণ করার পরিকল্পনা বাস্তবায়ন করা হবে।

শফিকুল ইসলাম শিমুলের অপর প্রশ্নের জবাবে জাহিদ মালেক বলেন, বর্তমানে দেশের ৩৪টি জেলায় ৩৬টি মেডিকেল কলেজ রয়েছে। পর্যায়ক্রমে জনসংখ্যার হার অনুযায়ী প্রতিটি জেলায় সরকারি হাসপাতাল স্থাপন করা হবে।

মো. হারুনুর রশীদের আরেক প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের বিভিন্ন সরকারি হাসপাতালে যন্ত্রপাতি, ওষুধ ক্রয়ের অনিয়ম ও দুর্নীতি বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি ও দুর্নীতি দমন কমিশন দুর্নীতির বিষয়ে তদন্ত করছে। এছাড়া মন্ত্রণালয়ের একটি মনিটরিং কমিটি হাসপাতালের অনিয়ম ও দুর্নীতি তদন্তে কাজ করার ফলে অনিয়ম কমে আসছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর