ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! ভেজাল ওষুধের সঙ্গে জড়িতদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: হাইকোর্ট নোয়াখালীর নলদিয়া মেলা বিলুপ্তির পথে তিন মাস আগের চুরি হওয়া জিনিস উদ্ধার করে প্রশংসিত বারো কিলোমিটারে বেয়াল্লিশ বাঁক !! মাইজদীতে এবি ব্যাংক এজেন্ট আউটলেটের শুভ উদ্বোধন নোয়াখালীতে আওয়ামীলীগের সম্মেলন ঘিরে চাঙ্গা নেতাকর্মীরা সুবর্ণচরে রাস্তা নির্মাণ কাজে অনিয়ম নোয়াখালীতে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা আমরা নোয়াখাইল্লা পরিবার’ এর মহৎ উদ্যোগ কোম্পানীগঞ্জের কৃতি সন্তান আজগর সোনাইমুড়ীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা জাতির পিতার জন্মশত বার্ষিকীর ক্ষণ গণনা শুরু ১০ জানুয়ারি মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে যা বললেন সৃজিত হারতে বসা আর্জেন্টিনাকে বাঁচালেন মেসি রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী বাবাকে শেষ গোসলে রেখে পরীক্ষায় বসল জ্যোতি চাটখিলের কৃতি সন্তান ড. আজাদ বুলবুলের বিশেষ অর্জন বাফা’র নির্বাচনী প্রচারণায় এগিয়ে চাটখিলের ড. কবির আহমেদ সেনবাগে পাগলা কুকুরের ভয়ে বাড়ি থেকে বের হতে পারে না স্থানীয়রা

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৮১০

ডাকসু নির্বাচন চারজনের প্রার্থিতা বাতিল

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের যাচাই-বাছাই শেষে চারজনের প্রার্থিতা বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। বুধবার তাদের প্রার্থিতা বাতিল করা হয়। এইরমধ্যে হলগুলোতে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে।

ডাকসুতে ২৩৭টি এবং ১৮টি হল সংসদের জন্য ৫৯৪টি মনোনয়নপত্র জমা পড়ে।

প্রার্থিতা বাতিল হয়েছে, ছাত্রদলের এসএম হলের ভিপি প্রার্থী নাহিদ এবং জসীমউদ্দিন হলের ভিপি প্রার্থী তৌহিদুর রহমান। এছাড়া, কোটা সংস্কার আন্দোলনকারী প্যানেলের জসীমউদ্দিন হলের জিএস প্রার্থী সোহাগ হোসেনের প্রার্থিতা বাতিল হয়েছে।

আর ভোটার তালিকায় নাম না থাকায় প্রার্থী হতে পারছেন না প্রগতিশীল ছাত্রজোটের মনোনীত প্রার্থী উম্মে হাবিবা বেনজির। তার পরিবর্তে প্রার্থী করা হয়েছে ফয়সাল মাহমুদকে।

এদিকে, প্রার্থীতা ফিরিয়ে দেয়া না হলে আইনি আশ্রয় নেবে বলে জানিয়েছে ছাত্রদল। আর বিশেষ একটি দলকে জেতাতেই অন্যান্য সংগঠনের প্রার্থীদের কৌশলে বাদ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য প্যানেলের ভিপি প্রার্থী লটন নন্দী।

ক্যাম্পাসে ছাত্রলীগের অনুকম্পা নিয়ে ছাত্রদলকে নির্বাচন করতে হচ্ছে বলে অভিযোগ করেছেন ছাত্রদলের মনোনিত ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান। সেই সঙ্গে তিনি ডাকসু নির্বাচনের সার্বিক প্রক্রিয়া ত্রুটিপুর্ণ বলেও মন্তব্য করেছেন। তবে, তার এ অভিযোগের প্রেক্ষিতে ছাত্রলীগ মনোনীত ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন জানান, ছাত্রদল অনুকম্পা নয় বরং সহাবস্থান নিয়েই নির্বাচন করছে।

ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনেও সরগরম ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। প্রার্থীরা নিজ নিজ হলে মনোনয়নপত্র জমা দেন। তবে, হলে সহাবস্থান না থাকার অভিযোগ করলেও, সব সংগঠনই নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তুষ্ট বলে জানান বিভিন্ন প্যানেলের প্রার্থীরা।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৮টা থেকে দুপুর দুইটা নয়, ভোটার যতক্ষণ থাকবে, ততক্ষণই চলবে ভোটগ্রহণ।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর