ব্রেকিং:
বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন শ্রমিকলীগের উদ্যোগে বৃক্ষরোপন কর্মসূচী হাতিয়ায় পুলিশের এস.আই`সহ নতুন আক্রান্ত ৮ মোটরসাইকেল চোরচক্রের ৬ সদস্য আটক দেশে একদিনে আরো ৪১ মৃত্যু, নতুন শনাক্ত ৩৩৬০ মাটির ১১১ ফুট নিচে চলবে ট্রেন গ্রামই হবে আগামীর চালিকাশক্তি পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকার সহায়তা
  • শুক্রবার   ১০ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৭ ১৪২৭

  • || ১৯ জ্বিলকদ ১৪৪১

৯৩৫

ডাকসু নির্বাচন চারজনের প্রার্থিতা বাতিল

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৮ ফেব্রুয়ারি ২০১৯  

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচনের যাচাই-বাছাই শেষে চারজনের প্রার্থিতা বাতিল করেছেন রিটার্নিং কর্মকর্তা। বুধবার তাদের প্রার্থিতা বাতিল করা হয়। এইরমধ্যে হলগুলোতে প্রার্থীদের প্রাথমিক তালিকা প্রকাশ করা হয়েছে।

ডাকসুতে ২৩৭টি এবং ১৮টি হল সংসদের জন্য ৫৯৪টি মনোনয়নপত্র জমা পড়ে।

প্রার্থিতা বাতিল হয়েছে, ছাত্রদলের এসএম হলের ভিপি প্রার্থী নাহিদ এবং জসীমউদ্দিন হলের ভিপি প্রার্থী তৌহিদুর রহমান। এছাড়া, কোটা সংস্কার আন্দোলনকারী প্যানেলের জসীমউদ্দিন হলের জিএস প্রার্থী সোহাগ হোসেনের প্রার্থিতা বাতিল হয়েছে।

আর ভোটার তালিকায় নাম না থাকায় প্রার্থী হতে পারছেন না প্রগতিশীল ছাত্রজোটের মনোনীত প্রার্থী উম্মে হাবিবা বেনজির। তার পরিবর্তে প্রার্থী করা হয়েছে ফয়সাল মাহমুদকে।

এদিকে, প্রার্থীতা ফিরিয়ে দেয়া না হলে আইনি আশ্রয় নেবে বলে জানিয়েছে ছাত্রদল। আর বিশেষ একটি দলকে জেতাতেই অন্যান্য সংগঠনের প্রার্থীদের কৌশলে বাদ করা হচ্ছে বলে অভিযোগ করেছেন প্রগতিশীল ছাত্রজোট ও সাম্রাজ্যবাদবিরোধী ছাত্রঐক্য প্যানেলের ভিপি প্রার্থী লটন নন্দী।

ক্যাম্পাসে ছাত্রলীগের অনুকম্পা নিয়ে ছাত্রদলকে নির্বাচন করতে হচ্ছে বলে অভিযোগ করেছেন ছাত্রদলের মনোনিত ভিপি প্রার্থী মোস্তাফিজুর রহমান। সেই সঙ্গে তিনি ডাকসু নির্বাচনের সার্বিক প্রক্রিয়া ত্রুটিপুর্ণ বলেও মন্তব্য করেছেন। তবে, তার এ অভিযোগের প্রেক্ষিতে ছাত্রলীগ মনোনীত ভিপি প্রার্থী রেজওয়ানুল হক চৌধুরী শোভন জানান, ছাত্রদল অনুকম্পা নয় বরং সহাবস্থান নিয়েই নির্বাচন করছে।

ডাকসু নির্বাচনকে কেন্দ্র করে মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিনেও সরগরম ছিল ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস। প্রার্থীরা নিজ নিজ হলে মনোনয়নপত্র জমা দেন। তবে, হলে সহাবস্থান না থাকার অভিযোগ করলেও, সব সংগঠনই নির্বাচনের পরিবেশ নিয়ে সন্তুষ্ট বলে জানান বিভিন্ন প্যানেলের প্রার্থীরা।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছে, সকাল ৮টা থেকে দুপুর দুইটা নয়, ভোটার যতক্ষণ থাকবে, ততক্ষণই চলবে ভোটগ্রহণ।

শিক্ষা বিভাগের পাঠকপ্রিয় খবর