ব্রেকিং:
বেকারত্ব দূরীকরণে চালু হলো ‘নোয়াখালী ট্রিবিউন’ প্রেসক্লাব কোম্পানীগঞ্জের আনন্দ ভ্রমন ২০২০ অনুষ্ঠিত নোয়াখালীতে মার্কেটে আগুন, ১৫ দোকান ছাই চাটখিলে ফ্রেন্ড’স ফরইভার স্যোসাল হেল্প ক্লাবের মহৎ উদ্যোগ কোম্পানীগঞ্জে দুলাভাইয়ের ধর্ষণে অন্তঃসত্ত্বা শ্যালিকা সোনাইমুড়ীতে ১নং জয়াগকে মাদকমুক্ত করার লক্ষ্যে মতবিনিময় সভা শেখ হাসিনার আমলে উন্নয়নের জোয়ার বইছে – এমপি ইব্রাহিম সোনাইমুড়ীতে আবদুল মতিন মেম্বার ক্রিকেট টুর্নামেন্টের উদ্ভোদন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে নরমাল ডেলিভারী সেন্টার উদ্ভোদন বেগমগঞ্জে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা বাস্তবায়নের পথে বাংলাদেশ বৈশ্বিক সন্ত্রাসবাদ ঝুঁকি সূচকে বাংলাদেশের ৬ ধাপ উন্নতি বিল দাখিলের ৩ দিনের মধ্যে পেনশন ৪ শহীদ এখনো পায়নি রাষ্ট্রীয় স্বীকৃতি বাসদ নোয়াখালী জেলা কমিটি পুনর্গঠন সুবর্ণচরে মহান আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপিত আসছে স্বর্ণ ও রৌপ্য মুদ্রা, সঙ্গে ২০০ টাকার নোট ‘মা, ছুরি দাও আমি নিজেকে মেরে ফেলতে চাই’ নিজের বিয়ের দাওয়াত কার্ড নিয়ে যাওয়ার পথে মৃত্যু জীবনের নতুন ইনিংসের প্রথম চুম্বনে পর্দা লাগালো করোনা!
  • সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১১ ১৪২৬

  • || ২৯ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪৪

ট্রাম্প আসছেন তাই উঁচু প্রাচীর তুলে বস্তি আড়াল করছে ভারত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এ মাসের শেষের দিকে ভারত সফরে আসার কথা রয়েছে । এই সফরে ভারতের আহমেদাবাদে যাবেন তিনি। সেখানে যাওয়ার পথে রাস্তার আশ-পাশের বস্তিগুলো ট্রাম্পের চোখের আড়াল করতে উঁচু প্রাচীর নির্মাণ করছে দেশটির সরকার।

ভারতের সরকারি জ্যেষ্ঠ এক কর্মকর্তা ব্রিটিশ বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, বস্তি আড়াল করার জন্য নয়; ওই প্রাচীরটি নির্মাণ করা হচ্ছে নিরাপত্তার কারণে। কিন্তু প্রাচীর নির্মাণের দায়িত্বে থাকা প্রতিষ্ঠান বলছে, আহমেদাবাদ বিমানবন্দর থেকে ট্রাম্পে যখন এই সড়ক হয়ে যাবেন; সরকার চায় তখন যেন তার চোখে এই বস্তি না পড়ে।

নাম প্রকাশ না করার শর্তে প্রাচীর নির্মাণকারী প্রতিষ্ঠানের ওই কর্মকর্তা বলেছেন, যত দ্রুত সম্ভব আমাকে এই প্রাচীর নির্মাণের কাজ শেষ করার নির্দেশ দেয়া হয়েছে। প্রকল্পটি শেষ করার জন্য ১৫০ জনের বেশি শ্রমিক দিন-রাত কাজ করছেন।

তবে সরকারি কর্মকর্তারা রাস্তার দুই পাশে সৌন্দর্যবর্ধন এবং পরিষ্কার অভিযানের অংশ হিসেবে এই প্রাচীর নির্মাণ করা হচ্ছে বলে স্বীকার করেছেন। কারণ যাই হোক না কেন, আহমেদাবাদের রাস্তার পাশে ৪০০ মিটার দীর্ঘ এবং সাত ফুট উচ্চতার যে প্রাচীর নির্মাণ করা হচ্ছে তা মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের চোখ থেকে ৮০০ পরিবারের এক বস্তিকে আড়াল করবে সেটি পরিষ্কার।

মঙ্গলবার হোয়াইট হাউসে ভারত সফরের ব্যাপারে সাংবাদকিদের সঙ্গে আলাপকালে ট্রাম্প বলেন, আহমেদাবাদের সমাবেশে লাখ লাখ মানুষ জমায়েত হবেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর