ব্রেকিং:
পেঁয়াজের মাধ্যমে ছড়াচ্ছে ব্যাকটেরিয়া, আক্রান্ত ৪২ দেশ বন্যায় এ পর্যন্ত ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ হাওরে ট্রলারডুবি, ১৭ জনের মরদেহ উদ্ধার মৎস্য খাতে কোনো দুর্নীতি বরদাশত করা হবে না : শ ম রেজাউল `পাট খাতে যুগোপযোগী সংস্কার করা হচ্ছে` জুলাইয়ে রপ্তানি আয় বেড়েছে ১৩.৩৯ শতাংশ সব কাজ ডিজিটালি করার পথ খুলছে দেশে একদিনে আরো ৩৩ মৃত্যু, নতুন আক্রান্ত ২৬৫৪ বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স হুন্ডির দিন শেষ ঈদ ঘিরে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে রেকর্ড মেজর সিনহার মাকে ফোন, বিচারের আশ্বাস প্রধানমন্ত্রীর একাদশ শ্রেণির ভর্তি আবেদন রোববার থেকে শুরু করোনায় স্বাস্থ্যকর্মীদের জন্য আবাসনে ছয় প্রতিষ্ঠান লেবাননে বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত ঝড়বৃষ্টি নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস লেবাননের বৈরুতে যে কারণে ঘটল বিস্ফোরণ গোপালগঞ্জে স্কুলে ও রাস্তায় আশ্রয় নিয়েছে ৫ শতাধিক বানভাসি চীনা ভ্যাকসিনের ফলাফল সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল শনিবার থেকে চামড়া কিনবেন ট্যানারি মালিকরা আন্তর্জাতিক বাজারে ২ শতাংশ বেড়েছে জ্বালানি তেলের দাম
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

১৬০১

‘টেলিটক দিয়েই শুরু হবে ফাইভ-জি’

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৭ ফেব্রুয়ারি ২০১৯  

তথ্যপ্রযুক্তি দুনিয়ার বিস্ময়কর আবিষ্কার ফাইভ-জি প্রযুক্তি দেশে টেলিটকের মাধ্যমেই শুরু হবে বলে জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি বলেন, সরকারের চলতি মেয়াদের মধ্যেই টেলিটককে দেশের ১ নম্বর মোবাইল ফোন অপারেটর হিসেবে প্রতিষ্ঠা করা হবে।

শনিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ে জগন্নাথ হলের খেলার মাঠে টেলিটক বাংলাদেশ লিমিটেড আয়োজিত টেলিটক আন্তঃবিভাগ ক্রিকেট টুর্নামেন্ট ২০১৯-এর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, প্রযুক্তি ও বিনিয়োগসহ টেলিটককে অনেকগুলো চ্যালেঞ্জ মোকাবিলা করে আমাদের সামনে এগিয়ে নিয়ে যেতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বিপ্লবে বাংলাদেশকে বৈশ্বিক নেতৃত্বের জায়গায় পৌঁছে দিয়েছেন। তারই নেতৃত্বে আমরা টেলিটকের বিদ্যমান প্রতিটি চ্যালেঞ্জ মোকাবিলা করতে সক্ষম হবই। 

তিনি আরো বলেন, সরকারি প্রতিষ্ঠান হিসেবে টেলিটককে মানুষের প্রত্যাশার জায়গায় নিয়ে যাওয়ার কাজ শুরু হয়েছে।ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী টেলিটকের গ্রাহকসেবার মানোন্নয়নে সংশ্লিষ্ট লোকজনকে আরো তৎপর হওয়ার আহ্বান জানান। সমন্বয়ের মাধ্যমে টেলিটকের চলমান উন্নয়নের কাজ দ্রুততার সঙ্গে শেষ করার ওপর গুরুত্ব দেন তিনি।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্র হিসেবে মোস্তাফা জব্বার ক্যাম্পাসের স্মৃতি রোমন্থন করেন। পারস্পরিক যোগাযোগ বৃদ্ধি এবং মানসিক ও শারীরিক উৎকর্ষ বৃদ্ধিতে খেলাধুলার প্রয়োজনীয়তার ওপর গুরুত্ব দেন তিনি।

সপ্তমবারের মতো অনুষ্ঠিত আন্তঃবিভাগ টুর্নামেন্টে টেলিটকের মার্কেটিং ও প্রজেক্ট বিভাগকে হারায় সেলস অ্যান্ড ডিস্ট্রিবিউশন বিভাগ। টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হয়েছে এ বিভাগ।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর