ব্রেকিং:
ঢাকার চারপাশে হচ্ছে ৬ স্যাটেলাইট সিটি ৬ কোটির বেশি মানুষ পেয়েছে সরকারি ত্রাণ আফ্রিকায় শ্রমবাজারের নতুন সম্ভাবনা দেখছে বাংলাদেশ প্রাথমিকের শিক্ষার্থীরা ঘরে বসেই পরীক্ষা দেবে, এমন চিন্তা সরকারের ‘ডাকযোগে’ আম লিচু পৌঁছে যাবে বিভিন্ন বাজারে ‘ইভেরা টুয়েলভ’ সেবনে ১১ পুলিশ সদস্যের পাঁচদিনেই করোনা নেগেটিভ! সাত হাজার পরিবারকে উপহার দিচ্ছে বেজা শুরু হয়েছে প্রশাসনে শেখ হাসিনার শুদ্ধি অভিযান আমলাদের ভুল শুধরে দিলেন প্রধানমন্ত্রী দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ ‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির
  • শুক্রবার   ২৯ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

১২৩

টানা তিন মাস এই প্যাক ব্যবহারে চুল পড়া কমবেই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

চুল পড়ার সমস্যায় কমবেশি সবাই ভুগে থাকেন। বংশগতি, পরিবেশ দূষণ, অযত্ন ইত্যাদি কারণে চুল পড়ার সমস্যা হয়। তবে একটি ঘরোয়া উপায় রয়েছে যেটি মেনে চললে এ সমস্যা থেকে অনেকটাই রেহাই পাওয়া যায়।

আর এ প্যাকটি তৈরি করতে যা লাগবে-

১. আমলকি, হরতকি, বহেরার গুঁড়া পরিমাণ মতো

২. নারকেল তেল- পরিমাণ মতো

৩. টক দই- পরিমাণ মতো

যেভাবে ব্যবহার করবেন

প্রথমে নারকেল তেল দিয়ে চুলে ভালোভাবে হট ওয়েল ম্যাসাজ করে নিন। ভালো করে হট ওয়েল ম্যাসাজ করে নিলে রক্ত সঞ্চালন ভালো হবে। এতে মাথা ও ঘাড় শিথিল হবে এবং মানসিক চাপ কমবে। আর যখন আপনার মানসিক চাপ কমে যাবে, আপনি খুব আরামে থাকবেন।  

এবার একটি বাটিতে পরিমাণমতো আমলকি, হরতকি, বহেরার গুঁড়া নিয়ে এর মধ্যে পরিমাণমতো টক দই নিন। এই গুঁড়া পানি দিয়ে মিশিয়ে ব্যবহার করতে পারেন, তবে টক দই দিয়ে ব্যবহার করলে বেশি ভালো কাজ হবে। এবার এর মধ্যে খুব অল্প পরিমাণ নারকেল তেল মিশিয়ে নিন। ব্রাশের সাহায্যে মাথার স্ক্যাল্পে এটি ব্যবহার করতে হবে। প্যাকটি ব্যবহার করে ২০ মিনিট মাথায় রাখুন।

২০ মিনিট পরে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’দিন করে অন্তত তিন মাস এ প্যাকটি ব্যবহার করুন। চুল পড়া কতটা কমে গেছে তা আপনি নিজেই বুঝতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/জেএমএস

লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর