ব্রেকিং:
ফেনীতে ৯৯৯ এ ফোন দিয়ে ফেরত পেল টাকা বেগমগঞ্জের সৈকত ট্রেন দূর্ঘটনায় গুরুতর আহত নোয়াখালীর গর্ব সারওয়ার বিন মোস্তফা ও তার দলের শ্রেষ্ঠত্ব অর্জন নোয়াখালী পুলিশ লাইন্স বিদ্যালয়ের মাঠের সংস্কার কাজ উদ্বোধন নানা আয়োজনের মধ্য দিয়ে নোয়াখালীতে বিশ্ব ডায়াবেটিক দিবস পালিত কোন রোগী চিকিৎসার অভাবে মারা যাবে না কবিরহাট উপজেলা সমিতির চতুর্থ প্রতিষ্ঠা বার্ষিকী পালন কোম্পানীগঞ্জে বিএনপির কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ মিছিল! নোয়াখালীর নলদিয়া মেলা বিলুপ্তির পথে কোম্পানীগঞ্জে এএসপির নাম ভাঙ্গিয়ে চাঁদাবাজি সোনাইমুড়ীতে জোড়া খুন মামলার মূল হোতা আটক টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আজীবন ছাত্রত্ব বাতিল হতে যাচ্ছে বুয়েটের ২৫ শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ব্যবস্থা সাদা মনের সাহসী মানুষ আব্দুল কাদের মির্জা নোয়াখালীতে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অনিয়ম করলে ব্যবস্থা নোবিপ্রবির ছাত্রলীগের ১৬ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার নোয়াখালীতে স্ত্রীর গলা কেটে দিল পাষান স্বামী কোম্পানীগঞ্জে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোবিপ্রবিতে ভর্তি শুরু ২৪ নভেম্বর

বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ৩০ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১

টানা তিন মাস এই প্যাক ব্যবহারে চুল পড়া কমবেই

প্রকাশিত: ৯ নভেম্বর ২০১৯  

চুল পড়ার সমস্যায় কমবেশি সবাই ভুগে থাকেন। বংশগতি, পরিবেশ দূষণ, অযত্ন ইত্যাদি কারণে চুল পড়ার সমস্যা হয়। তবে একটি ঘরোয়া উপায় রয়েছে যেটি মেনে চললে এ সমস্যা থেকে অনেকটাই রেহাই পাওয়া যায়।

আর এ প্যাকটি তৈরি করতে যা লাগবে-

১. আমলকি, হরতকি, বহেরার গুঁড়া পরিমাণ মতো

২. নারকেল তেল- পরিমাণ মতো

৩. টক দই- পরিমাণ মতো

যেভাবে ব্যবহার করবেন

প্রথমে নারকেল তেল দিয়ে চুলে ভালোভাবে হট ওয়েল ম্যাসাজ করে নিন। ভালো করে হট ওয়েল ম্যাসাজ করে নিলে রক্ত সঞ্চালন ভালো হবে। এতে মাথা ও ঘাড় শিথিল হবে এবং মানসিক চাপ কমবে। আর যখন আপনার মানসিক চাপ কমে যাবে, আপনি খুব আরামে থাকবেন।  

এবার একটি বাটিতে পরিমাণমতো আমলকি, হরতকি, বহেরার গুঁড়া নিয়ে এর মধ্যে পরিমাণমতো টক দই নিন। এই গুঁড়া পানি দিয়ে মিশিয়ে ব্যবহার করতে পারেন, তবে টক দই দিয়ে ব্যবহার করলে বেশি ভালো কাজ হবে। এবার এর মধ্যে খুব অল্প পরিমাণ নারকেল তেল মিশিয়ে নিন। ব্রাশের সাহায্যে মাথার স্ক্যাল্পে এটি ব্যবহার করতে হবে। প্যাকটি ব্যবহার করে ২০ মিনিট মাথায় রাখুন।

২০ মিনিট পরে শ্যাম্পু দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে দু’দিন করে অন্তত তিন মাস এ প্যাকটি ব্যবহার করুন। চুল পড়া কতটা কমে গেছে তা আপনি নিজেই বুঝতে পারবেন।

ডেইলি বাংলাদেশ/জেএমএস

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর