ব্রেকিং:
টেস্ট বিশ্বকাপ অভিষেকে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ আজীবন ছাত্রত্ব বাতিল হতে যাচ্ছে বুয়েটের ২৫ শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার ফরম পূরণে অতিরিক্ত অর্থ নিলে ব্যবস্থা সাদা মনের সাহসী মানুষ আব্দুল কাদের মির্জা নোয়াখালীতে এসএসসি পরীক্ষার ফরম পূরণে অনিয়ম করলে ব্যবস্থা নোবিপ্রবির ছাত্রলীগের ১৬ নেতা-কর্মীকে সাময়িক বহিষ্কার নোয়াখালীতে স্ত্রীর গলা কেটে দিল পাষান স্বামী কোম্পানীগঞ্জে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার নোবিপ্রবিতে ভর্তি শুরু ২৪ নভেম্বর আর্তমানবতার সেবায় নিরাপদ নোয়াখালী চাই বেগমগঞ্জে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ভাবীকে হত্যা হাজিরা দেওয়া হল না ইয়াসিনের দরজা ভেঙেই দেখলো ঝুলন্ত লাশ বিএসটিআই’তে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন ট্রেন দুর্ঘটনার পুনরাবৃত্তি রোধে সতর্ক থাকার নির্দেশ ব্রাহ্মণবাড়িয়ায় ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ১৬ বি.বাড়িয়ার দুর্ঘটনায় নোয়াখালীর একজন মহিলার পরিচয় দিয়ে সহায়তা করুন মুছাপুর ক্লোজার যেন ‘মিনি কক্সবাজার’ বাস কেড়ে নিল ইয়াসিনের স্বপ্ন জয়াগে ৩ দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত

বৃহস্পতিবার   ১৪ নভেম্বর ২০১৯   কার্তিক ২৯ ১৪২৬   ১৬ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯৫৬

টাকা আত্মসাৎ: ৩ দিনের রিমান্ডে পোস্ট মাস্টার

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

নোয়াখালীতে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে এক পোস্ট মাস্টারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে দুদক। দুদকের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রায় ৫ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। বর্তমানে দুদক বিষয়টি তদন্ত করছে।
জেলার চাটখিলের খিলপাড়া বাজার পোস্ট অফিস শাখার পোস্ট মাস্টার নূর করিমের বিরুদ্ধে গ্রাহকের আমানতের প্রায় ৩ কোটি আত্মসাতের অভিযোগের মামলায় মঙ্গলবার (৯ জুলাই) তাকে তিন দিনের রিমান্ডে নেয় দুদক।

দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা যায়, নূর করিম আঠার বছর ধরে একই অফিসে কর্মরত ছিলেন। স্থানীয় গ্রাহকরা পোস্ট অফিসে এফডিআর, রেমিট্যান্স, সঞ্চয়পত্র, সঞ্চয়ী ব্যাংকের আমানতের টাকাসহ বিভিন্ন খাতের প্রায় কয়েক কোটি টাকা জমা রাখে। হিসাবের গরমিলের কারণে ও স্থানীয় গ্রাহকদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে জেলা পোস্ট অফিস প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে তাকে গত ২০ জুন চাটখিল থানায় সোপর্দ করে ও তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা করে।

এ ঘটনায় দুদক অনুসন্ধান চালিয়ে সত্যতা পেয়ে মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ৬ নং আমলি আদালতে তার ১০ দিনের রিমান্ডের আবেদন জানায়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এই মামলায় পোস্ট মাস্টারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে দুদক।

দুদক নোয়াখালীর সহকারি পরিচালক ও তদন্ত কর্মকর্তা সুবেল আহমেদ জানান, রিমান্ডের প্রথম দিনে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে, তিনি এ পর্যন্ত পোস্ট অফিসের গ্রাহকদের প্রায় ৫ কোটি টাকা আত্মসাৎ করেছেন। এর মধ্যে তার খালাতো বোন সেলিনা আক্তারের নামে ১ কোটি ৫ লক্ষ টাকার জমি কেনেন। ছেলেকে ৬০ লক্ষ টাকা ব্যয় করে যুক্তরাষ্ট্রে পাঠান। সাহেদা আক্তার নামের এক ওমান প্রবাসীর স্ত্রীর নামে খিলপাড়া বাজারে ২৪ লক্ষ টাকায় জমি ক্রয় করেন। এছাড়াও স্বজনদের নামে ও বেনামে জমি ক্রয় করেছেন।

নোয়াখালীর ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘একজন গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে তাকে অন্যত্র বদলি করলেও সে তার পুরনো কর্মস্থল ছেড়ে যেতে রাজি হয়নি। এর ফলে বিষয়টিতে সন্দেহ হয়। পরে টাকা আত্মসাতের বিষয়টি অনুসন্ধানে বেরিয়ে এলে তাকে পুলিশে সোপর্দ করা হয় এবং তার নামে মামলা দায়ের করা হয়।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর