ব্রেকিং:
পুলিশের সফলতা, এক বিরাট চালান জব্দ অবশেষে ধরা খেলেন সেই আসামি এবার পুলিশের জালে আটক এক ভয়ঙ্কর ব্যক্তি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে যতবার নাম লেখালেন কনক নোয়াখালীতে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে জনস্বার্থে নোয়াখালীতে চলছে অবৈধ স্থাপনা উচ্ছেদ বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল নয় বছর পর বাবা-মাকে খুঁজে পেলেন শিরীন বাচ্চাকে মারার প্রতিবাদে হনুমান দলের থানা ঘেরাও ‘চা’ নাসিরের পর এবার শাবি ভিসির দুর্নীতির শ্বেতপত্র ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ কোম্পানীগঞ্জ আওয়ামীলীগ যার জন্যে বিশাল ডিনার পার্টির আয়োজন করলো হঠাৎ এক বিস্ময়কর শিশুর জন্ম, এমন শিশু আগে দেখেননি শাহজালালে যাত্রীর পায়ুপথে এ কি? জানলে আঁতকে উঠবেন হতে যাচ্ছে ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’ দেখেন নিন কোথায় কখন হবে কোম্পানীগঞ্জে দূর্গাপূজা উপলক্ষ্যে প্রশাসন যেসকল ব্যবস্থা নিবে বরের জায়গায় কনে, কিন্তু কেন ? জানলে হাসি থামাতে পারবেন না নোয়াখালীতে কি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ হচ্ছে !! নোয়াখালী জেলা পুলিশ লাইন্স মাঠে আজ যা অনুষ্ঠিত হলো এবার নোয়াখালীর গর্ব শিবলী যে কাজ করে প্রসংশিত হয়েছেন

মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৪ মুহররম ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯১২

টাকা আত্মসাৎ: ৩ দিনের রিমান্ডে পোস্ট মাস্টার

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

নোয়াখালীতে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে এক পোস্ট মাস্টারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে দুদক। দুদকের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রায় ৫ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। বর্তমানে দুদক বিষয়টি তদন্ত করছে।
জেলার চাটখিলের খিলপাড়া বাজার পোস্ট অফিস শাখার পোস্ট মাস্টার নূর করিমের বিরুদ্ধে গ্রাহকের আমানতের প্রায় ৩ কোটি আত্মসাতের অভিযোগের মামলায় মঙ্গলবার (৯ জুলাই) তাকে তিন দিনের রিমান্ডে নেয় দুদক।

দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা যায়, নূর করিম আঠার বছর ধরে একই অফিসে কর্মরত ছিলেন। স্থানীয় গ্রাহকরা পোস্ট অফিসে এফডিআর, রেমিট্যান্স, সঞ্চয়পত্র, সঞ্চয়ী ব্যাংকের আমানতের টাকাসহ বিভিন্ন খাতের প্রায় কয়েক কোটি টাকা জমা রাখে। হিসাবের গরমিলের কারণে ও স্থানীয় গ্রাহকদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে জেলা পোস্ট অফিস প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে তাকে গত ২০ জুন চাটখিল থানায় সোপর্দ করে ও তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা করে।

এ ঘটনায় দুদক অনুসন্ধান চালিয়ে সত্যতা পেয়ে মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ৬ নং আমলি আদালতে তার ১০ দিনের রিমান্ডের আবেদন জানায়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এই মামলায় পোস্ট মাস্টারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে দুদক।

দুদক নোয়াখালীর সহকারি পরিচালক ও তদন্ত কর্মকর্তা সুবেল আহমেদ জানান, রিমান্ডের প্রথম দিনে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে, তিনি এ পর্যন্ত পোস্ট অফিসের গ্রাহকদের প্রায় ৫ কোটি টাকা আত্মসাৎ করেছেন। এর মধ্যে তার খালাতো বোন সেলিনা আক্তারের নামে ১ কোটি ৫ লক্ষ টাকার জমি কেনেন। ছেলেকে ৬০ লক্ষ টাকা ব্যয় করে যুক্তরাষ্ট্রে পাঠান। সাহেদা আক্তার নামের এক ওমান প্রবাসীর স্ত্রীর নামে খিলপাড়া বাজারে ২৪ লক্ষ টাকায় জমি ক্রয় করেন। এছাড়াও স্বজনদের নামে ও বেনামে জমি ক্রয় করেছেন।

নোয়াখালীর ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘একজন গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে তাকে অন্যত্র বদলি করলেও সে তার পুরনো কর্মস্থল ছেড়ে যেতে রাজি হয়নি। এর ফলে বিষয়টিতে সন্দেহ হয়। পরে টাকা আত্মসাতের বিষয়টি অনুসন্ধানে বেরিয়ে এলে তাকে পুলিশে সোপর্দ করা হয় এবং তার নামে মামলা দায়ের করা হয়।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর