ব্রেকিং:
দোকান খালে হেলে পড়েছে চাটখিলে সৌদি কারাগারে বন্দি শিশুসন্তানসহ নোয়াখালীর মেয়ে জেসমিন কোম্পানীগঞ্জে কলেজ ছাত্রলীগ সভাপতির ওপর হামলা পরকীয়ায় বাধা দেয়ায় শিশু সন্তানসহ গৃহবধূকে হত্যা নোয়াখালীতে একদিনে রেকর্ড আক্রান্ত ফেনীতে বজ্রপাতে যুবকের মৃত্যু বঙ্গবন্ধুর জন্মশতবাষির্কী উপলক্ষে জাতিসংঘের স্মারক ডাকটিকিট ‘সেনাবাহিনী দোকান ঘর তুলে না দিলে পথে বসতে হতো’ দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ১৭৬৪, মৃত্যু ২৮ উন্নয়ন কর্মকাণ্ডে বিপর্যয় ঠেকানোর উদ্যোগ বাজেটে এবারও কালো টাকা সাদা করার সুযোগ মৎস্য ও প্রাণিসম্পদ খাতে বাংলাদেশকে সহায়তা দিতে আগ্রহী মিশর বাংলাদেশকে আরো করোনা চিকিৎসা সরঞ্জাম দিল যুক্তরাষ্ট্র প্রতি তিনজনে ১ জন পুলিশ সুস্থ হচ্ছেন হাটবাজার এলাকায় হবে কংক্রিটের সড়ক হাইকোর্টে স্থায়ী নিয়োগ পেলেন ১৮ বিচারক সুন্দরবন থেকে ৬ কিশোরকে উদ্ধারে পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান করোনা রোধে বাংলাদেশের সঙ্গে ৬ দেশের একাত্মতা বাংলাদেশের পাশে আছে যুক্তরাজ্য প্রধানমন্ত্রীকে জাতিসংঘ মহাসচিবের শুভেচ্ছা
  • রোববার   ৩১ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৭ ১৪২৭

  • || ০৭ শাওয়াল ১৪৪১

১০৬২

টাকা আত্মসাৎ: ৩ দিনের রিমান্ডে পোস্ট মাস্টার

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুলাই ২০১৯  

নোয়াখালীতে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে এক পোস্ট মাস্টারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে দুদক। দুদকের প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি প্রায় ৫ কোটি টাকা আত্মসাতের কথা স্বীকার করেন। বর্তমানে দুদক বিষয়টি তদন্ত করছে।
জেলার চাটখিলের খিলপাড়া বাজার পোস্ট অফিস শাখার পোস্ট মাস্টার নূর করিমের বিরুদ্ধে গ্রাহকের আমানতের প্রায় ৩ কোটি আত্মসাতের অভিযোগের মামলায় মঙ্গলবার (৯ জুলাই) তাকে তিন দিনের রিমান্ডে নেয় দুদক।

দুদক নোয়াখালী কার্যালয় সূত্রে জানা যায়, নূর করিম আঠার বছর ধরে একই অফিসে কর্মরত ছিলেন। স্থানীয় গ্রাহকরা পোস্ট অফিসে এফডিআর, রেমিট্যান্স, সঞ্চয়পত্র, সঞ্চয়ী ব্যাংকের আমানতের টাকাসহ বিভিন্ন খাতের প্রায় কয়েক কোটি টাকা জমা রাখে। হিসাবের গরমিলের কারণে ও স্থানীয় গ্রাহকদের বিভিন্ন অভিযোগের প্রেক্ষিতে জেলা পোস্ট অফিস প্রাথমিক তদন্তে ঘটনার সত্যতা পেয়ে তাকে গত ২০ জুন চাটখিল থানায় সোপর্দ করে ও তার বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা করে।

এ ঘটনায় দুদক অনুসন্ধান চালিয়ে সত্যতা পেয়ে মঙ্গলবার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের ৬ নং আমলি আদালতে তার ১০ দিনের রিমান্ডের আবেদন জানায়। আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন। এই মামলায় পোস্ট মাস্টারকে তিন দিনের রিমান্ডে নিয়েছে দুদক।

দুদক নোয়াখালীর সহকারি পরিচালক ও তদন্ত কর্মকর্তা সুবেল আহমেদ জানান, রিমান্ডের প্রথম দিনে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তিনি স্বীকার করেন যে, তিনি এ পর্যন্ত পোস্ট অফিসের গ্রাহকদের প্রায় ৫ কোটি টাকা আত্মসাৎ করেছেন। এর মধ্যে তার খালাতো বোন সেলিনা আক্তারের নামে ১ কোটি ৫ লক্ষ টাকার জমি কেনেন। ছেলেকে ৬০ লক্ষ টাকা ব্যয় করে যুক্তরাষ্ট্রে পাঠান। সাহেদা আক্তার নামের এক ওমান প্রবাসীর স্ত্রীর নামে খিলপাড়া বাজারে ২৪ লক্ষ টাকায় জমি ক্রয় করেন। এছাড়াও স্বজনদের নামে ও বেনামে জমি ক্রয় করেছেন।

নোয়াখালীর ডেপুটি পোস্ট মাস্টার জেনারেল মো. মনিরুজ্জামান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ‘একজন গ্রাহকের অভিযোগের প্রেক্ষিতে তাকে অন্যত্র বদলি করলেও সে তার পুরনো কর্মস্থল ছেড়ে যেতে রাজি হয়নি। এর ফলে বিষয়টিতে সন্দেহ হয়। পরে টাকা আত্মসাতের বিষয়টি অনুসন্ধানে বেরিয়ে এলে তাকে পুলিশে সোপর্দ করা হয় এবং তার নামে মামলা দায়ের করা হয়।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর