ব্রেকিং:
দেশে একদিনে আরো ৩০ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬ ভ্রুণ হত্যার অভিযোগে হোমিও চিকিৎসকসহ গ্রেফতার ৪ ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’!! করোনায় আক্রান্ত চিকিৎসকের সঙ্গে এ কেমন আচরণ! কলেজছাত্রীর লাশ উদ্ধার সিগারেট বিক্রি নিয়ে তর্ক, দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীবাসীকে গুলি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে হুমকিতে বিদ্যালয়, সড়ক,বসত বাড়ী বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

৬২৭

জয়াগে ৩ দিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ নভেম্বর ২০১৯  

সোনাইমুড়ী উপজেলার জয়াগ বাজারে আগামী ৯, ১০ ও ১১ নভেম্বর তিনদিন ব্যাপী তাফসিরুল কোরআন মাহফিল অনুষ্ঠিত হয়। মাহফিলে প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ ও স্থানীয় ওলামায়ে কেরামগণ অংশ নেয়। মাহফিল ঘিরে মানুষের মাঝে ব্যাপক প্রাণচাঞ্চল্য দেখা দিয়েছে।  মারকাযে ফারুকে আজম মাদ্রাসা ও এলাকাবাসীর উদ্যোগে ১ম দিন শনিবারের মাহফিলটি জয়াগ কলেজ মাঠে অনুষ্ঠিত হয়। দ্বিতীয় ও তৃতীয় দিনের মাহফিলটি জয়াগ বাজার মালিক ও ব্যবসায়ীদের উদ্যোগে ঐতিহাসিক জয়াগ কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে অনুষ্ঠিত হবে।

এ দুটি মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, টেলিলিংক গ্রুপের চেয়ারম্যান, দেশের শীর্ষ ব্যবসায়ীদের সংগঠন এফবিসিসিআই এর সদস্য ও দেশের ঐতিহ্যবাহি পত্রিকা দৈনিক বাংলা এবং গণকন্ঠ সম্পাদক মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু। জানা যায়, কলেজ মাঠের মাহফিল কুলশ্রী ওমর  আলী উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক ছালেহ আহম্মদ বাবুল এর সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে বয়ান করেন,দারুণ উলুম মঈনুল ইসলাম হাটহাজারী মাদ্রাসার আরবী সাহিত্য বিভাগের সিনিয়ন শিক্ষক ও হালিশহর কেন্দ্রীয় মসজিদের খতিব ড. নুরুল আবসার আল আজহারী।

আরো বয়ান করেন উজানী পীর মাওলানা ফজলে এলাহী, বাংলাদেশ কুরআন শিক্ষা বোর্ড কুমিল্লার সভাপতি রাশেদুল ইসলাম রহমতপুরী, ওয়াইছকুরুনী জামে মসজিদ খতিব ইব্রাহিম খলিল আল মাদানী ও স্থানীয় কেন্দ্রীয় জামে মসজিদ খতিব মুফতি হিফজুর রহমান।   অন্যদিকে ঈদগাহ ময়দানের ব্যবসায়ী মোঃ সোলাইমান এর সভাপতিত্বে  আলোচনায় অংশ নেন দেশের প্রখ্যাত ইসলামী চিন্তাবিদ মুফতী মাহমুদুল হাসান ফেরদাউস, জামিয়াতুছ সুন্নাহ মাদরাসার মুহতামিম মুফতি ইব্রাহিম খলিল রাহমানী, বাইতুন নুর জামে মসজিদের খতিব মুফতী জুনায়েদ আহম্মেদ সিদ্দীকি, হাফেজ হাসান মাহমুদ, হাফেজ শরিফুল ইসলাম, হাফেজ জহিরুল ইসলাম প্রমুখ। নিরাপত্তার বিষয়ে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে।

শতাধিক স্বেচ্ছাসেবক দিয়ে নিজস্ব নিরাপত্তা বলয় গড়ে তোলা হবে। পাশাপাশি আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা তৎপর থাকবেন। এ বিষয়ে ফারুকে আযম মাদরাসার মাসউদ আহমেদ জানান, ‘আমাদের মাহফিলে এবার হাইভোল্টেজ বক্তা এবং ব্যক্তিদের উপস্থিতি ছিলেন বিশেষ করে এফবিসিসিআই সদস্য ও  দৈনিক বাংলা পত্রিকার সম্পাদক মোহাম্মদ নিজাম উদ্দিন জিটু এবং মিশরের আল আজহার বিশ্ববিদ্যালয় থেকে উচ্চতরজ্ঞান অর্জনকারী ড. নুরুল আবসার আল আজহারী।’ একই বিষয়ে ছালেহ আহম্মদ বাবুল এ প্রতিবেদককে জানান, ‘মাহফিলের প্রস্তুতি সুন্দরভাবেই নেয়া হয়। এলাকায় ব্যাপক সাড়া জেগেছে। স্মরণকালের বৃহত্তম ইসলামী সমাবেশ অনুষ্ঠিত হয়।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর