ব্রেকিং:
মুসলিম বিশ্বের নেতাদের একজোট হওয়ার আহ্বান ইমরানের নারীকে বিবস্ত্র করে নির্যাতন: প্রশাসনের অবহেলা পেয়েছে তদন্ত কমিটি দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত বেড়েছে, মৃত্যু ২৫ স্বাধীনতা পুরস্কার ২০২০ প্রদান করলেন প্রধানমন্ত্রী ১২ বছরে ৪৫০ কিলোমিটার সড়ক চার লেনে উন্নীত: কাদের মহানবীর (সা.) কার্টুন ছাপানোয় উদ্বেগ প্রকাশ জাতিসংঘের বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার ব্যাপারে যা জানালেন শিক্ষামন্ত্রী টেকনাফের হতদরিদ্র পরিবারগুলো পাচ্ছে দেড় কোটি টাকা ‘বাংলাদেশ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে মহানুভবতার পরিচয় দিয়েছে’ রায়হানের কবরেও লেখা হলো পুলিশের নির্যাতনের কথা এক বছর বয়সী শিশুর গাছে ওঠা-নামার ভিডিও দেখে অবাক নেটদুনিয়া সীমিত পরিসরে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার চিন্তা করা হচ্ছে হাসপাতালের ওয়ার্ডবয় করেন অস্ত্রোপচার খবিরের সেই কয়েন লাখ টাকায় কিনে নিলেন ওষুধ ব্যবসায়ী করোনার কারণে ২০২১ সালে হবে না বই উৎসব: শিক্ষামন্ত্রী ওমরাহ হজ পালনে বাড়ছে খরচ শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটির বিষয়ে যা জানালেন শিক্ষামন্ত্রী ফ্রান্সের পক্ষে লড়াইয়ে নেমেছে ভারতীয়রা! চাটখিলে ধর্ষিতা গৃহবধুর পাশে মহিলা এমপি সাকি "দুই সন্তানসহ পরকীয়া প্রেমিকের হাত ধরে উধাও "
  • বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||

  • কার্তিক ১৫ ১৪২৭

  • || ১২ রবিউল আউয়াল ১৪৪২

৭০

জাল টানতেই উঠে এলো দেড় মণ ওজনের অজগর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ অক্টোবর ২০২০  

নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলায় মাছ ধরার জাল টানতেই উঠে এলো দেড় মণ ওজনের একটি বিরল প্রজাতির অজগর সাপ।

বুধবার সকালে উপজেলার বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের চরকাঁকড়া গ্রামের চিকন খাল থেকে অজগর সাপটি উদ্ধার করা হয়।

স্থানীয় বাসিন্দা আব্দুল আউয়াল মানিক জানান, মঙ্গলবার রাতে উপজেলার বসুরহাট পৌরসভার ৭ নম্বর ওয়ার্ডের চরকাঁকড়া গ্রামের চিকন খালে মাছ ধরার জন্য স্থানীয় বাসিন্দা কামাল উদ্দিন একটি বিন্দি জাল বসায়। 

সকালে ওই জালের মাছ সংগ্রহ করতে কামাল চিকন খালে গিয়ে দেখতে পায় তার জালে বিশাল আকৃতির একটি অজগর আটকা পড়ে মৃত অবস্থায় পড়ে আছে। পরে তিনি স্থানীয়দের সহযোগীতায় অজগরটি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন। 

স্থানীয়রা জনায়, অজগর সাপটি টেনে বের করার পর উপস্থিত সবাই অবাক  হয়ে যান। অজগরটির দৈর্ঘ্য ২৪ ফুট, ওজন ৬৮ কেজি।

কোম্পানীগঞ্জের ইউএনও মো. জিয়াউল হক মীর জানান, একটি অজগর সাপ মৃত অবস্থায় উদ্ধার করা হয়েছে। এ বিষয়ে কোম্পানীগঞ্জ উপজেলা প্রাণি সম্পদ বিভাগ ও বন বিভাগের কর্মকর্তাদের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা করা হবে।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর