ব্রেকিং:
চট্টগ্রামে গ্যাস লাইন বিস্ফোরণের পর ভবন ধস: নিহত ৭, আহত ২৫ বেসরকারি চাকরি প্রত্যাশীদেরও ডোপ টেস্ট পেঁয়াজ পৌঁছবে দু’এক দিনের মধ্যে: প্রধানমন্ত্রী টনে টনে নষ্ট পেঁয়াজ ফেলে দিচ্ছেন ব্যবসায়ীরা সুধারামে কলেজছাত্রী অপহরণ ‘আমরা নোয়াখাইল্লা পরিবার’ এর শীতবস্ত্র বিতরণ মুছাপুর রেগুলেটর বন্ধ কবিরহাটে তাবলীগ জামাতের ১৪সদস্যদেকে অচেতন করে চুরি গাঁজা সেবনকালে (নোবিপ্রবি) ৩ ছাত্রী আটক দরজা ভাঙতেই মিলল প্রবাসীর স্ত্রীর ঝুলন্ত লাশ সাকিবকে ছেড়ে দিয়েছে হায়দরাবাদ বিএনপির বড় বড় উইকেট পড়ে যাচ্ছে: কাদের মোটরসাইকেলের দামে প্রাইভেট কার! পেঁয়াজের বিকল্প ‘চিভ’ আবিষ্কার বাংলাদেশি বিজ্ঞানীর আন্তর্জাতিক ক্রেডিট কার্ড ব্যবহারে বিধি-নিষেধ আরোপ চাটখিলে এসএসসি ও দাখিল পরীক্ষার ফরম পূরণে ‘গলাকাটা’ ফি সোনাপুর-চেয়ারম্যান ঘাট সড়ক ফোরলেন একনেকে অনুমোদন নোয়াখালীতে পাগলা কুকুরের কামড়ে আহত ১৭ নোয়াখালীতে ডায়াবেটিক দিবস পালন বুলুর জামিন বাতিল

রোববার   ১৭ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২ ১৪২৬   ১৯ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৪৪৫

‘জামায়াত স্বাধীনতার শত্রু’ ভিডিও বার্তায় বললেন দলটিরই শীর্ষ নেতা

প্রকাশিত: ২৯ ডিসেম্বর ২০১৮  

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঝিনাইদহ- ৩ (মহেশপুর ও কোটচাঁদপুর) আসনে ধানের শীষ প্রার্থী হয়ে সংসদ সদস্য পদে লড়বেন জামায়াতের নেতা অধ্যপাক ডা. মতিয়ার রহমান। নির্বাচনে ঠিক আগ মুহূর্তে এসে তিনি নিজের এতোদিনের নৈতিক সমর্থিত জামায়াতের করা অপরাধগুলো স্বীকার করেছেন। বলেছেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামী হলো দেশ, জাতি ও স্বাধীনতার শত্রু’। একইসাথে জামায়াতকে বর্জন করার জন্য দেশবাসীকে আহ্বানও জানিয়েছেন তিনি।

১৯৭১ সালে বাংলাদেশের সাধারণ মানুষের ওপর পাকিস্তানি হানাদার বাহিনীর সেই নৃশংস হত্যা, লুণ্ঠন, নির্যাতন ও ধর্ষণের মূল সহায়ক ছিল বাংলাদেশ জামায়াতে ইসলামীর প্রতিষ্ঠাতা সদস্যরা। স্বাধীনতার পর দেশদ্রোহী এই দলটি নিজেদের অস্তিত্ব হারালেও স্বীকার করেনি তাদের অপরাধ।

দেশ বিরোধীদের চক্রান্তে ১৯৭৫ সালে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা পর পাকিস্তানপন্থিদের গড়া আরেক রাজনৈতিক দল বিএনপি পুনরায় জামায়াতকে খাদের কিনারা থেকে তুলে আনে। ’৭১ এর সেই চিহ্নিত রাজাকারদেরই দেশের রাষ্ট্রীয় ক্ষমাতার আসনে বসায় বিএনপি।

স্বাধীনতার ৪৭ বছর পরও নিজেদের নিকৃষ্ট অপরাধের কথাগুলো মানতে নারাজ সেই জামায়াত ও তাদের অনুসারীরা। দলটির মায়ের পেটের ভাই বলে পরিচয় দেয়া বিএনপিও কখনো স্বীকার করেনি মুক্তিযুদ্ধে জামায়াতের স্রষ্টাদের অপরাধ। তবে এতো যুগ পর অন্তত একজন জামায়াতের শীর্ষ নেতা স্বীকার করেছেন নিজেদের সেই অপরাধের কথা।

স্থানীয়দের ভাষায়, রং, তুলিতে আঁকা ছবির মতো ছিমছাম গ্রাম মহেশপুর ও কোটচাঁদপুর। এ আসনটি বরাবরের মতোই স্বাধীনতার স্বপক্ষের মানুষগুলো গুছিয়ে রাখতো। দশম জাতীয় সংসদ নির্বাচনের আগে ও পরে এই অংশটিতে জামায়াত কর্মীরা একের পর এক হামলার মাধ্যমে স্থানীয় জনগণকে পর্যদুস্ত করে ফেলে।

মূলত যুদ্ধাপরাধী ও বিএনপি-জামায়াতের ক্ষমতার মেয়াদে তাদের নেতাকর্মীদের করা দুর্নীতির সাজা বন্ধের দাবিতে ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচন বর্জন করে দলদুটো। যেখানে নির্বাচনটি বানচালের জন্য ২০১২, ২০১৩ ও ২০১৪ সালে পর এখানে ব্যাপক অগ্নিসন্ত্রাস ও সহিংসতা চালায় বিএনপি-জামায়াত কর্মীরা।

জামায়াত রাজনৈতিক সংগঠন হিসেবে অযোগ্য হলেও আসনটিতে জামায়াত নেতা মতিয়ারের অনুসারীরা দমেনি এতটুকুনও। আইনশৃঙ্খলা বাহিনীর চোঁখের আড়ালে থেকে নিজেদের কার্যক্রম চালিয়ে গেছে পুরোদমে।

ধারাবাহিকভাবে নাশকতা, পুলিশের ওপর হামলা ও বিস্ফোরকের সাতটি মামলা হয়েছে মতিয়ারের বিরুদ্ধে। তবে তা সত্তেও আসনটিতে বিএনপিকে ছাপিয়ে ধানের শীষ প্রতীকে জোটের টিকিট পেয়েছে মতিয়ার। তবে ভোটের ঠিক আগ মুহূর্তে এসে তিনি স্বীকার করেই নিলেন যে জামায়াত দেশের স্বাধীনতার শত্রু। যাদের সমর্থন করা জনগণের উচিত হবে না বলে ইঙ্গিত দেন তিনি।

মতিয়ার বলেন, ‘আমি ঝিনাইদহ- ৩ আসনে ধানের শীষ প্রতীকে বাংলাদেশ জামায়াতে ইসলামির মনোনিত সংসদ সদস্য পদ প্রার্থী। আমি আমার অতীতের সকল প্রকার কর্মকাণ্ডের জন্য দুঃখ প্রকাশ করছি।’

তিনি বলেন, ‘বাংলাদেশ জামায়াতে ইসলামি; দেশ, জাতি ও স্বাধীনতার শত্রু’ আসুন আমরা সবাই মিলে দলটিকে বর্জন করি।’

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর