ব্রেকিং:
বঙ্গবন্ধুর খুনিকে ফেরাতে ট্রাম্পকে চিঠি দিয়েছেন প্রধানমন্ত্রী ফজিলাতুন্নেছা মুজিব ছিলেন বঙ্গবন্ধুর বিশ্বস্ত সহচর বঙ্গবন্ধু ছিলেন কৃষকের আপনজন বঙ্গমাতার ৯০তম জন্মবার্ষিকী আজ দেশে আক্রান্তের সংখ্যা আড়াই লাখ ছাড়ালো, একদিনে ২৭ মৃত্যু প্রবীণ আইনজীবীর মৃত্যুতে আদালতপাড়ায় শোক স্বাস্থ্যকর্মী নিয়োগে প্রতারণার অভিযোগ নোয়াখালীতে কৃষককে কুপিয়ে হত্যা মরণরে, তুঁহুঁ মম শ্যাম সমান! স্বাস্থ্যের সাবেক ডিজি আবুল কালামকে দুদকে তলব মেজর সিনহার হত্যাকারীরা পার পাবে না সোশ্যাল মিডিয়ায় অস্থিরতা ছড়ালে ব্যবস্থা ওসি প্রদীপ গ্রেফতার দেশে একদিনে আরো ৩৯ মৃত্যু, নতুন আক্রান্ত ২৯৭৭ চেয়ারম্যান-মেম্বারদের শিক্ষাগত যোগ্যতার বিষয়টি গুজব করোনা চিকিৎসায় ব্যবহৃত যন্ত্রপাতি ক্রয়ে কমিটি লেবাননে জরুরি খাদ্য ও চিকিৎসক পাঠাচ্ছে বাংলাদেশ আজ থেকে আবার বাড়ল স্বর্ণের দাম কষ্টের টাকায় ছেলেকে লেবানন পাঠান মা, বিস্ফোরণে মিজান এখন লাশ ভুয়া তথ্য প্রচার করায় ট্রাম্পকে টুইটার ব্যবহারে নিষেধাজ্ঞা
  • শনিবার   ০৮ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২৪ ১৪২৭

  • || ১৭ জ্বিলহজ্জ ১৪৪১

১৩১১

জামায়াতের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মার্কিন কংগ্রেসের আহ্বান

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ মার্চ ২০১৯  

জামায়াতে ইসলামী দক্ষিণ এশিয়ার রাজনৈতিক স্থিতীশীলতার জন্য ক্ষতিকর বলে মন্তব্য করেছে মার্কিন কংগ্রেস। একই সঙ্গে দলটিকে মানবাধিকার ও ধর্মনিরপেক্ষ গণতন্ত্রের জন্য হুমকি হিসেবে উল্লেখ করে কংগ্রেসে একটি প্রস্তাবও পাস করা হয়েছে। মার্কিন কংগ্রেস বাংলাদেশ ও পাকিস্তান সরকারকে ধর্মীয় রাজনীতিতে বিশ্বাসী এসব দলগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানিয়েছে।  

ইন্ডিয়ানার রিপাবলিকান কংগ্রেসম্যান জিম ব্যাংকস কংগ্রেসে এই প্রস্তাবটি উত্থাপন করেন। তার প্রস্তাবনায় দক্ষিণ এশিয়ায়, বিশেষ করে পাকিস্তান ও বাংলাদেশে জামায়াতে ইসলামীসহ তাদের অনুগত ধর্মীয় দলগুলোর প্রতি ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানানো হয়।

বাংলাদেশে বিএনপি-সহ সব রাজনৈতিক দলের প্রতি জামায়াতে ইসলামীসহ অন্যান্য চরমপন্থী সংগঠনের সংস্পর্শ থেকে দ্ব্যর্থহীনভাবে দূরে থাকার আহ্বান জানান তিনি।

প্রস্তাবনায় বলা হয়, জামায়াতের সঙ্গে চরমপন্থী জঙ্গি সংগঠন আল-কায়েদা ও তালেবানের সম্পর্ক রয়েছে। তাই দলটিকে উত্তর আমেরিকা থেকে দেয়া সকল অনুদান বন্ধ ও নজরদারির আওতায় আনতে হবে।

ইসলামী এই দলটিকে দক্ষিণ এশিয়ার সংখ্যালঘুদের জন্য হুমকি উল্লেখ করে বাংলাদেশ ও পাকিস্তানকে জামায়াত থেকে দূরে থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।প্রতিনিধি পরিষদে উত্থাপিত প্রস্তাবটি প্রয়োজনীয় পদক্ষেপের জন্য হাউস ফরেন অ্যাফেয়ার্স কমিটিতে পাঠানো হয়েছে।

আন্তর্জাতিক বিভাগের পাঠকপ্রিয় খবর