ব্রেকিং:
হাতিয়ায় অবৈধভাবে চলছে ১২ হাজার মোটরসাইকেল দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা কোম্পানীগঞ্জে নগদ টাকা অনুদান প্রদান কোম্পানীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা আদালতে রিফাত হত্যার মিন্নির স্বীকারোক্তি যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা!

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
১১১৬

জামায়াতের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মার্কিন কংগ্রেসের আহ্বান

প্রকাশিত: ৪ মার্চ ২০১৯  

জামায়াতে ইসলামী দক্ষিণ এশিয়ার রাজনৈতিক স্থিতীশীলতার জন্য ক্ষতিকর বলে মন্তব্য করেছে মার্কিন কংগ্রেস। একই সঙ্গে দলটিকে মানবাধিকার ও ধর্মনিরপেক্ষ গণতন্ত্রের জন্য হুমকি হিসেবে উল্লেখ করে কংগ্রেসে একটি প্রস্তাবও পাস করা হয়েছে। মার্কিন কংগ্রেস বাংলাদেশ ও পাকিস্তান সরকারকে ধর্মীয় রাজনীতিতে বিশ্বাসী এসব দলগুলোর বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানিয়েছে।  

ইন্ডিয়ানার রিপাবলিকান কংগ্রেসম্যান জিম ব্যাংকস কংগ্রেসে এই প্রস্তাবটি উত্থাপন করেন। তার প্রস্তাবনায় দক্ষিণ এশিয়ায়, বিশেষ করে পাকিস্তান ও বাংলাদেশে জামায়াতে ইসলামীসহ তাদের অনুগত ধর্মীয় দলগুলোর প্রতি ব্যবস্থা নেয়ার জন্য আহ্বান জানানো হয়।

বাংলাদেশে বিএনপি-সহ সব রাজনৈতিক দলের প্রতি জামায়াতে ইসলামীসহ অন্যান্য চরমপন্থী সংগঠনের সংস্পর্শ থেকে দ্ব্যর্থহীনভাবে দূরে থাকার আহ্বান জানান তিনি।

প্রস্তাবনায় বলা হয়, জামায়াতের সঙ্গে চরমপন্থী জঙ্গি সংগঠন আল-কায়েদা ও তালেবানের সম্পর্ক রয়েছে। তাই দলটিকে উত্তর আমেরিকা থেকে দেয়া সকল অনুদান বন্ধ ও নজরদারির আওতায় আনতে হবে।

ইসলামী এই দলটিকে দক্ষিণ এশিয়ার সংখ্যালঘুদের জন্য হুমকি উল্লেখ করে বাংলাদেশ ও পাকিস্তানকে জামায়াত থেকে দূরে থাকার জন্য আহ্বান জানানো হয়েছে।প্রতিনিধি পরিষদে উত্থাপিত প্রস্তাবটি প্রয়োজনীয় পদক্ষেপের জন্য হাউস ফরেন অ্যাফেয়ার্স কমিটিতে পাঠানো হয়েছে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর