ব্রেকিং:
কৃষি ইনস্টিটিউটকে কৃষি বিশ্ববিদ্যালয়ে উন্নীত করা সময়ের দাবী নোয়াখালীতে অস্ত্র ও গুলিসহ গ্রেপ্তার – ১ সুধারামে অপহৃত স্কুলছাত্রী চট্টগ্রামে উদ্ধার নোয়াখালীতে ব্যবসায়ীকে হত্যার দায়ে দুজনের যাবজ্জীবন। নোয়াখালীতে মিনি ক্যাসিনো থেকে জুয়াড়ি আটক মহিষের দধির জন্য বিখ্যাত চাপরাশিরহাট পরীক্ষা দিতে যাওয়ার সময় স্কুলছাত্রকে কুপিয়ে জখম নোয়াখালীতে মোটরসাইকেলের ধাক্কায় পথচারী নিহত কারওয়ানবাজারে পেট্রোবাংলা ভবনে আগুন, নিয়ন্ত্রণে ৭ ইউনিট আগামী সপ্তাহে হেগে যাচ্ছেন সু চি বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আসবেন মোদি-প্রণব-সোনিয়া বেক্সিট ইস্যু: বরিস সরকারের গোপন নথি ফাঁস! বিআরটিএ’র যেকোনো সার্কেলে ফিটনেস নবায়ন করা যাবে মেঘনায় দুই লঞ্চের সংঘর্ষে একজন নিহত, নিখোঁজ ১৫ কোম্পানীগঞ্জের উদ্যোগে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ চাটখিলে যুবলীগ নেতা বেলায়েতের মা মারা গেছেন কৃত্রিম বুদ্ধিমত্তায় শ্রেষ্ঠ গবেষক নোবিপ্রবি`র কাওছার হাতিয়ায় অস্র ইয়াবাসহ র্শীষ মাদক ব্যবসায়ী আটক কোম্পানীগঞ্জে ডাক্তারের ভুল চিকিৎসায় প্রসূতি মায়ের মৃত্যুর কবিরহাটে ব্যাংক ম্যানেজার ও ক্যশিয়ারসহ ১৪ জুয়াড়িকে গ্রেপ্তার

শনিবার   ০৭ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৩ ১৪২৬   ০৯ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১২৪

জামায়াতের নিবন্ধন বাতিল শুনানির উদ্যোগ শিগগিরই

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০১৯  

রাজনৈতিক দল হিসেবে বাংলাদেশ জামায়াত ইসলামীর নিবন্ধন বাতিল করে হাইকোর্টে রায়ের বিরুদ্ধে দায়ের করা আপিল দ্রুত শুনানি করার উদ্দোগ নেয়া হবে বলে জানিয়েছেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

রোববার সুপ্রিম কোর্টে নিজ কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা জানান। 

মাহবুবে আলম বলেন, রাজনৈতিক দল হিসেবে জামায়াতের নিবন্ধন হাইকোর্টের আদেশে বাতিল হয়েছে। এ ব্যাপারে আপিল বিভাগে মামলা বিচারাধীন আছে। তাই বিচারাধীন বিষয়ে কোনো নির্বাহী আদেশ দেয়া যাচ্ছে না বলে প্রধানমন্ত্রীর মন্তব্য যথার্থ বলেও তিনি মন্তব্য করেন। 

অ্যাটর্নি জেনারেল বলেন, যে কোনো রাজনৈতিক দলের রাজনীতি করার প্রধান উদ্দেশ্য কী ক্ষমতায় যাওয়া? ক্ষমতায় যেতে হলে নির্বাচন করতে হবে। যদি তার (রাজনৈতিক দলের) লাইসেন্সই না থাকে তাহলে তিনি কীভাবে নির্বাচন করবেন? আর যারা নাকি নির্বাচন কমিশনের অনুমোদন ছাড়া রাজনীতি করতে চায়, সেগুলোতো আন্ডারগ্রাউন্ড রাজনীতি। সে সমস্ত রাজনীতিতো আমাদের দেশের সাধারণ জনগণ গ্রহণ করে না। আর তাদের রাজনীতি করতে দেয়ার জন্য সুযোগ সুবিধা দিতে রাষ্ট্রেরও বাধ্যবাধকতা নাই।

তিনি বলেন, বাস্তবতা হলো, রাজনীতি করতে হলে ইলেকশন কমিশন থেকে একটি অনুমোতি থাকতে হবে, লাইসেন্স থাকতে হবে। সেই লাইসেন্সটাই বাতিলের জন্য মামলাটি আপিল বিভাগে বিচারাধীন আছে। অমরা আশা করি অতি দ্রুত এর শুনানির ব্যবস্থা নিতে পারব।

নতুন নামে জামায়াত রাজনীতি শুরু করতে পারবে কিনা এমন প্রশ্নে জবাবে মাহবুবে আলম বলেন, হিটলার নাই। কিন্তু হিটলারের ভাবাদর্শ নিয়ে যদি কোনো রাজনীতি শুরু হয়, সেটা কি বুঝতে জার্মান পিপলদের অসুবিধা হবে? জামায়াতের ক্ষেত্রেও একইভাবে বলব, কেউ যদি জামায়াতি ভাবধারায় রাজনীতি শুরু করতে চায় সেটা কি সাধারণ জনগণ বুঝবে না?

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর