ব্রেকিং:
হাতিয়ায় অবৈধভাবে চলছে ১২ হাজার মোটরসাইকেল দেশি-বিদেশি বিনিয়োগ বৃদ্ধি পেয়েছে: শিল্প প্রতিমন্ত্রী ‘এরশাদের আসনে আওয়ামী লীগ অংশ নেবে’ সবাই মিলে দেশটাকে গড়ে তুলতে হবে: গণপূর্তমন্ত্রী ‘আওয়ামী লীগের আমলে বৃক্ষ রোপণের গণজাগরণ হয়’ শিক্ষামন্ত্রীর স্বামী তৌফিক নেওয়াজ গুরুতর অসুস্থ বন্যা মোকাবিলায় মাঠে সরকার ‘আমরা বাংলাদেশের বোঝা হয়ে আর থাকতে চাই না’ শুধু কূটনৈতিক নয়, অর্থনৈতিক বিষয়গুলোতে জোর দিতে হবে টাইগার অধিনায়ক তামিম ইকবাল অভিযোগ প্রমাণ করতে না পারলে প্রিয়া সাহার বিরুদ্ধে ব্যবস্থা কোম্পানীগঞ্জে নগদ টাকা অনুদান প্রদান কোম্পানীগঞ্জে অবৈধ স্থাপনা উচ্ছেদ ‘ট্রাম্পের কাছে প্রিয়া সাহার অভিযোগ উদ্দেশ্যমূলক’ প্রকৃতির ডাকে সাড়া দিতে গিয়ে অণ্ডকোষ হারালো যুবক মিয়ানমারের উপর যুক্তরাষ্ট্রের নিষেধাজ্ঞা পর্যাপ্ত নয়: জাতিসংঘ ব্যক্তিস্বার্থে দেশের ভাবমূর্তি নষ্ট করার অপচেষ্টায় প্রিয়া সাহা আদালতে রিফাত হত্যার মিন্নির স্বীকারোক্তি যুক্তরাজ্য আওয়ামী লীগের সঙ্গে প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিনিময় আর্থিক সহায়তা পেতেই ট্রাম্পের কাছে মিথ্যাচার করলো প্রিয়া সাহা!

সোমবার   ২২ জুলাই ২০১৯   শ্রাবণ ৬ ১৪২৬   ১৯ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
১২

জানেন কি, এই চা ব্যবহারেই পাকা চুল হবে কালো!

প্রকাশিত: ১১ জুলাই ২০১৯  

আজকাল অল্প বয়সেই চুল পেকে যাওয়ার সমস্যায় ভোগেন অনেকেই। অতিরিক্ত মানসিক চাপ, পরিবেশ দূষণ, অনিয়ন্ত্রিত জীবনযাপনের মতো বিভিন্ন কারণে অল্প বয়সে চুল পাকা সমস্যা দেখা দেয়। আর এর জন্য পড়তে হয় লজ্জায়ও। চুল রং করেও এই সমস্যার সমাধান পাওয়া সম্ভব হয় না। কিন্তু এই পাকা চুল কালো করতে জাদুর মতো কাজ করে ‘ব্ল্যাক টি’। এতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট চুল কালো করার পাশাপাশি চুল উজ্জ্বল ও সুন্দর করে। তাই অকালে চুল সাদা হয়ে যাওয়ার সমস্যা থেকে রক্ষা পেতে ব্যবহার করুন কালো চায়ের লিকার। চলুন জেনে নেয়া যাক এটি ব্যবহারের পদ্ধতিগুলো-  
১. বাজারে ব্ল্যাক টি এর টি-ব্যাগ পেয়ে যাবেন সহজেই। তিনটি ব্ল্যাক টি ব্যাগ ১ কাপ পানিতে মিশিয়ে ফুটিয়ে নিন। লিকার ঠান্ডা হলে ছেঁকে নিন। এবার একটি ব্রাশের সাহায্যে এই লিকার চুলে লাগিয়ে নিন। ঘণ্টাখানেক অপেক্ষা করে পানি দিয়ে চুল ধুয়ে ফেলুন।

২. আরেকটি পদ্ধতি হলো, কড়া লিকার বানিয়ে তেলের মতো চুলে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর চুল ধুয়ে ফেলুন।

৩. ৭টি টি-ব্যাগ, ২টি রোজমেরি পাতা ও ২টি অরিগেনো পাতা একসঙ্গে ফুটিয়ে নিন। ঠান্ডা হলে চুলে লাগিয়ে ২ ঘণ্টা অপেক্ষা করুন। এরপর চুল ধুয়ে ফেলুন।

৪. এছাড়া ৫ টেবিল চামচ চা পাতা ২ কাপ কফিতে ফুটিয়ে নিন। এরপর তাতে যোগ করুন কয়েক ফোঁটা লেবুর রস। এই মিশ্রণটি চুলে লাগিয়ে ২০ মিনিট অপেক্ষা করুন। এরপর শ্যাম্পুর সাহায্যে চুল ধুয়ে ফেলুন।  

সহজ এই উপায়গুলো কাজে লাগালে পাকা চুল আর থাকবে না। সেসঙ্গে চুল হবে কালো আর উজ্জ্বল। আর সব প্রাকৃতিক উপাদান হওয়ায় এতে পার্শ্বপ্রতিক্রিয়ারও কোনো ভয় নেই।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর