ব্রেকিং:
অপসংস্কৃতির বিরুদ্ধে যুদ্ধ করতে হবে: মুক্তিযুদ্ধমন্ত্রী আর্জেন্টিনার এমন অসহায় আত্মসমর্পণ কেন? ২১ দিন বন্ধের পর সুপ্রিম কোর্ট খুলছে আজ মুর্তজার মৃত্যুদণ্ড বাতিল করল সৌদি আরব ‘বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণেই জীবনের ঝুঁকি নিয়ে কাজ করছি’ আজ বিশ্ব বাবা দিবস বিয়ের প্রলোভনে মাদ্রাসা শিক্ষিকাকে ধর্ষন হাতকড়াসহ আসামির পলায়ন পাদুকা শিল্পে উৎসাহিত করতে বিশেষ সুবিধা মুক্তিযোদ্ধা ভাতা ২ হাজার টাকা বৃদ্ধি গবেষণা ও উন্নয়ন খাতে বরাদ্দ ৫০ কোটি টাকা পদ্মা সেতুসহ ১০ মেগা প্রকল্পে বরাদ্দ ৩৯ হাজার কোটি টাকা শিশুদের জন্য ৮০ হাজার ১৯০ কোটি টাকার বাজেট কৃষি যান্ত্রিকীকরণে ভর্তুকি বাড়বে একশটি অর্থনৈতিক অঞ্চলের মাধ্যমে ১ কোটি কর্মসংস্থান নারী উন্নয়নে বরাদ্দ বেড়েছে ২৩ হাজার ৫০৫ কোটি টাকা শিক্ষা ও প্রযুক্তি খাতে মোট বাজেটের ১৫ দশমিক ২ শতাংশ ঢাকার পূর্বাচলে ৬০ হাজার ফ্ল্যাট তৈরির পরিকল্পনা প্রতিবন্ধীদের নিয়োগ দিলেই কর রেয়াত রেলপথ মন্ত্রণালয়ে ১৬ হাজার ৩৫৭ কোটি ৯০ লাখ টাকা বরাদ্দের প্রস্তাব

রোববার   ১৬ জুন ২০১৯   আষাঢ় ৩ ১৪২৬   ১২ শাওয়াল ১৪৪০

সর্বশেষ:
শেয়ারবাজারের লেনদেন শুরু হচ্ছে আজ অফিস-আদালতে ঈদের আমেজ হিলি স্থলবন্দরে আমদানি-রফতানি শুরু আলজেরিয়ায় কোরআন মুখস্থ করলে জেল থেকে মুক্তি হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি ভারত-অস্ট্রেলিয়া পাসওয়ার্ড: ‘বিশ্বমানের’ সিনেমা কি এমন হয়?
৫৯১৯

জনবিচ্ছিন্ন হয়ে নির্বাচনী মাঠ এখন মওদুদ আহমদের জন্য মরুভূমি

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৮  

কথিত মতে মরুভূমিতে গেলে যেমন কিছু খেঁজুর গাছ ছাড়া অন্য কিছু দেখা যায়না, তেমনি ব্যারিষ্টার মওদুদ আহমদের গণসংযোগেও তাঁর সাথে থাকা গুটি কয়েক নেতা ছাড়া সাধারণ মানুষের উপস্থিতি লক্ষ্য করা যায়না। জনবিচ্ছিন্ন হয়ে নোয়াখালী-৫ আসনের নির্বাচনী মাঠ তাঁর জন্য মরুভূমিতে পরিণত হয়েছে। যেখানেই যাচ্ছেন দলীয় নেতাকর্মী ও সাধারণ ভোটারদের সাড়া পাচ্ছেন না। এ অবস্থার উত্তরনে নানান অপকৌশল গ্রহন করেও পরিস্থিতির উন্নতি করতে পারছেন না তিনি(মওদুদ)। কখনো বলছেন আ’লীগ তাঁকে(মওদুদ) অবরুদ্ধ করে রাখছে। কখনো বলছেন গণসংযোগে বাধা দিচ্ছে, কখনো বলছেন, গাড়ি বহরে হামলা করা হচ্ছে। সুযোগ বুঝে প্রশাসনের সহযোগীতা পাচ্ছেননা বলেও অভিযোগ তুলছেন। বাস্তবে এসবের মধ্যে কোন মিল নেই।

খোঁজ নিয়ে জানা যায়, তিনি প্রতিদিনই গণসংযোগ করছেন। ইতিমধ্যে চরপার্বতী, চরহাজারী, মুছাপুর, চরফকিরা, ও রামপুর ইউনিয়নে বাধাহীনভাবে গণসংযোগ করেছেন। তবে বাধা না পেলেও রামপুরে তিনি গণসংযোগ কালে তাঁর গাড়িতে ককটেল হামলা হয়েছে বলে সংবাদ মাধ্যমে জানালেও পরবর্তীতে দেখা যায়, সম্পূর্ণ ভূয়া তথ্য দিয়ে প্রতিদ্বন্ধী প্রার্থী ও প্রার্থীর লোকজনের বিরুদ্ধে অপপ্রচার চালিয়েছেন তিনি।

তিনি এখন হতাশাগ্রস্থ হয়ে ওবায়দুল কাদের তথা আ’লীগের বিরুদ্ধে নানান অভিযোগ তুলে নির্বাচনী মাঠকে ঘোলাটে করার চেষ্টা করে যাচ্ছেন। কিন্তু তাঁর কোন অপকৌশলই ঢোপে টিকছেনা।

অনুসন্ধান করে দেখা যায়, তাঁর অধিকাংশ অভিযোগই অসত্য ও ভিত্তিহীন। তবে কিছু কিছু জায়গায় তিনি বিব্রতকর পরিস্থিতিতে পড়লেও সেটি ছিল তার দলের কোন্দলের কারনে। কোম্পানীগঞ্জে বিএনপির দলীয় নেতৃত্ব নিয়ে যে কোন্দল রয়েছে তারই জের ধরে তিনি কয়েকটি স্থানে বিব্রত হচ্ছেন।

সাধারণ ভোটারদের সাথে আলাপ করে জানা যায়, গত ১০ বছরে আ’লীগ তথা ওবায়দুল কাদেরের দৃশ্যমান উন্নয়নের কারনেই তারা নৌকার পক্ষে আছেন। তারা(সাধারণ ভোটার) ওবায়দুল কাদেরকে আবারো বিজয়ী প্রার্থী হিসেবে দেখতে চান।

 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর