ব্রেকিং:
দেশে একদিনে আরো ৩৪ মৃত্যু, আক্রান্ত ২৬৪৪ আরেকটি নতুন মাইলফলকের পথে রিজার্ভ মহামারির মধ্যেও এগিয়ে যাচ্ছে দেশ: প্রাণিসম্পদমন্ত্রী জাতির পিতার স্বপ্নপূরণে সাধ্যের সবটুকু উজাড় করে দেব বঙ্গবন্ধু আগামী প্রজন্মের অনুপ্রেরণার উৎস ‘সোনার বাংলা’ প্রতিষ্ঠাই ছিল বঙ্গবন্ধুর স্বপ্ন বঙ্গবন্ধুকে দেখিনি, বাংলাদেশকে দেখেছি মহামানবের প্রতি শ্রদ্ধাঞ্জলি ইতিহাসের জঘন্যতম হত্যাকাণ্ড বঙ্গবন্ধুর বাঙালি জাতীয়তাবাদের সীমানা ৮ মাসে আটবার সোনার দামের পরিবর্তন, থমকে আছে রূপা জাতীয় শোক দিবসে জাতির পিতার স্মৃতির প্রতি প্রধানমন্ত্রীর শ্রদ্ধা পর্যটকদের অসচেতনতায় সৌন্দর্য হারাতে পারে খোয়া সাগর দিঘী ছাগলনাইয়ায় ২ হাজার পিস ভারতীয় টার্গেট ট্যাবলেট উদ্ধার শশুর বাড়ির লোকজনের নির্যাতনে নিরুদ্ধেশ গৃহবধু শোক দিবস ও বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদত বার্ষিকী আজ দেশে একদিনে আরো ৩৪ মৃত্যু, আক্রান্ত ২৭৬৬ প্রাথমিক বিদ্যালয় খুলতে ১২৮ কোটি টাকা খরচ করবে সরকার অগ্নাশয় ক্যান্সার গবেষণায় বাঙালি বিজ্ঞানীর সাফল্য সপ্তাহে ৮ হাজার টাকা আয়ের সুযোগ পাচ্ছেন ৫ লাখ তরুণ
  • শনিবার   ১৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ৩১ ১৪২৭

  • || ২৪ জ্বিলহজ্জ ১৪৪১

৫৯

ছেলেদের যে অভ্যাসেই মেয়েরা ‘পটে’ যায়

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ জুলাই ২০২০  

মনের অজান্তে কখন যে কাকে ভালো লাগে, তা বোঝা দুস্কর। ছেলেদের মনের ভাললাগার বিষয়গুলো প্রকাশ করতে পারলেও মেয়েরা সেটা পারে না। কারণ কথায় আছে মেয়ের বুক ফাটে তো মুখ ফাটে না। অনেক চেষ্টা করেও মেয়েদের মুখ থেকে ভালো লাগার বিষয় বের করা যায় না। 

তবে মেয়েরা ছেলেদের কিছু অভ্যাসকে খুব বেশি পছন্দ করেন। জেনে নিন অভ্যাসগুলো-

উচ্চতা এবং চুল : 
খাটো ছেলে মেয়েরা যেমন পছন্দ না, তেমনি টাকমাথাও তাদের পছন্দ নয়! সমান উচ্চতা বা নিজের চেয়ে কম উচ্চতার ছেলেদের মেয়েরা এক প্রকার এড়িয়েই চলে। এ কথা টাকের ক্ষেত্রেও প্রযোজ্য। মাথাভর্তি সুন্দর চুল এবং লম্বা ছেলেরা সহজের মেয়েদের মন জয় করে নিতে পারে।

স্টাইলিশ ও ফ্যাশনেবল :
রুচিশীলতার ব্যাপারটিতে মেয়েরা অনেক বেশি স্পর্শকাতর হয়ে থাকে। তাই স্টাইলিশ ও ফ্যাশনেবল ছেলেদের প্রতি মেয়েরা সবসময় দুর্বল থাকে। হালের ফ্যাশন সম্পর্কে সচেতন এবং স্টাইলে রুচিবোধ রয়েছে এমন ছেলেরা মেয়েদের পছন্দের তালিকায় আগে থাকে।

বাবার মতো যত্নশীল ও দায়িত্ববান :
সব মেয়েরই আইডল বা আদর্শ পুরুষ থাকে তার বাবা। কারণ ছোটবেলা থেকেই যত্নশীলতা ও দায়িত্ববোধ দেখে বড় হয়। তাই মেয়েরা স্বভাবতই যত্নশীল ও দায়িত্ববান ছেলেদের পছন্দ করে। যে ছেলে তাকে বাবার মতো আগলে রাখতে পারবে, যত্ন করবে এবং সকল প্রকার দায়-দায়িত্ব নেবে - এমন ছেলেদেরই মেয়েরা পছন্দ করে বেশি, এসব গুণই মেয়েরা খুঁজে বেড়ায় ছেলেদের মাঝে।

যে দিতে পারে নিরাপত্তা :
মেয়েরা সবচেয়ে বেশি যে বিষয়টির কথা ভাবে, তা হলো নিরাপত্তা। যেসব ছেলেরা মেয়েদের নিরাপত্তা দিতে পারে, সেসব ছেলেদের প্রতি মেয়েদের সবচেয়ে বেশি আকর্ষণ থাকে। মেয়েরা সবসময় সাহসী ছেলেদের প্রতি একটি বেশিই দুর্বল থাকে। নরম স্বভাবের এবং ভদ্র ছেলেরা সামাজিকভাবে এগিয়ে থাকলেও প্রচলিত ‘দুষ্টু’ ছেলেরা মেয়েদের পছন্দের তালিকায় থাকে এগিয়ে।

প্রতিষ্ঠিত ছেলে :
প্রতিষ্ঠিত ছেলেরা সহজেই দৃষ্টি আকর্ষণ করে মেয়েদের। কারণ মেয়েরা আর্থিক নিরাপত্তাকে বেশি প্রাধান্য দিয়ে থাকে। তাই প্রতিষ্ঠিত পুরুষরা মেয়েদের পছন্দের তালিকায় থাকেন প্রথমদিকে। আর্থিক নিরাপত্তার পাশাপাশি প্রাধান্য পায় সামাজিক মর্যাদা। বিশেষ করে যেসব মেয়েরা সামাজিক মর্যাদাসম্পন্ন পরিবার বেড়ে ওঠে, তারা সুপ্রতিষ্ঠিত ছেলেদের প্রতি ঝোঁকে বেশি।

এক নারীতে সন্তুষ্ট :
কোনো মেয়েই তার সঙ্গীকে অন্য কারো সাথে ভাগ করে নিতে চায় না। এ কারণে এক নারীতে সন্তুষ্ট থাকে এমন ছেলেদের পছন্দ করে মেয়েরা। অনেক মেয়ে বন্ধু রয়েছে বা মেয়েদের মাঝে জনপ্রিয়, এমন ছেলেদের মেয়েরা একটু এড়িয়েই চলে! আবার পূর্বে দুইয়ের অধিক প্রেম ছিল, এমন ছেলেদেরও মেয়েরা কম পছন্দ করে। মোটকথা, যেসব ছেলেরা বিশ্বস্ত থাকে, তাদের প্রতিই মেয়েরা হয় দুর্বল।

তবে সবার সব গুণ থাকে না বা থাকবে এমন না। আমরা সবাই মানুষ। সুতরাং ম্যানেজ করে নেয়াটা আমাদের একটা ধর্ম। চেহারা এবং গঠন সৃষ্টিকর্তার দান। নিজের চেহারা নিয়ে সন্তুষ্ট থাকার চেষ্টা করুন।