ব্রেকিং:
নোয়াখালীতে প্রশাসনের হস্তক্ষেপে বাল্যবিবাহ বন্ধ নোয়াখালী সুবর্ণচরে বৃক্ষরোপণ ও ডেঙ্গু সচেতনতায় সভা তারেকের সর্বোচ্চ শাস্তির দাবি কাদেরের ইতালির প্রধানমন্ত্রীর পদত্যাগ সেনাবাহিনী প্রধানের সাথে ইন্দোনেশিয়ার সেনাবাহিনী প্রধানের সাক্ষাৎ বিশ্ববিদ্যালয়ে শিক্ষার মান নিশ্চিত করতে হবে: রাষ্ট্রপতি প্রধানমন্ত্রীকে ভারত সফরে মোদির আমন্ত্রণ সেদিনের শোক ভোলেননি হাছান মাহমুদ ২১ আগস্ট গ্রেনেড হামলায় দণ্ডিতদের অবস্থান কেমন আছেন ২১ আগস্টে আহতরা? ভয়াল ২১ আগস্ট আজ নিঝুম দ্বীপের দেশ নোয়াখালীর লোগোর বিশ্লেষণ নোয়াখালীর সর্ববৃহৎ গোপালপুর গণহত্যার ৪৮তম বার্ষিকী নতুন মাইলফলকে পূর্ণিমা বিএনপির রাজনীতির দুর্গন্ধ বিদেশেও ছড়াবে মোমেন-জয়শঙ্কর বৈঠক আজ প্রেমিক চেয়ারম্যানকে বিয়ের দাবিতে গৃহবধূর অনশন! হাসপাতালে ডেঙ্গু রোগী কমছে মেডিকেলে ভর্তি পরীক্ষা ৪ অক্টোবর জন্মাষ্টমীর শোভাযাত্রায় ব্যাগ-পোটলা নিষিদ্ধ

বৃহস্পতিবার   ২২ আগস্ট ২০১৯   ভাদ্র ৬ ১৪২৬   ২০ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৩১৯

চৌমুহনী বাজারে মসলা ও ইউনানী ঔষধালয়কে ভ্রাম্যমান আদালতের জরিমানা

প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯  

নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারের আড়ংপট্টিতে নিম্নমানের মসলা তৈরির জন্য চৌমুহনী শরীফ মসলা মিল ও লাইসেন্স বিহীনভাবে ইউনানী ঔষধ তৈরি করায় শরীফপুর ঔষধালয়কে এবং মূল্য উল্লেখবিহীন পণ্য বিক্রয় করায় মিতালী বেকারীকে সর্বমোট ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মো: রোকনুজ্জামান খান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, নোয়াখালী। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন- দেবানন্দ সিনহা, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন বেগমগঞ্জ থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে বেলা ১১.৩০টা থেকে ১.৩০টা পর্যন্ত চৌমুহনী বাজারের দক্ষিণ অংশে অভিযান পরিচালনা করা হয়। শরীফপুর ঔষধালয়ের অভিযানে দেখা যায়- হাকিম আবুল কালাম (৭০) নিজে লাইসেন্স ব্যতিরেখে নিজ বাড়িতে ইউনানী ঔষধ তৈরি করে নিজ ব্যবস্থাপত্রের মাধ্যমে নিজ চেম্বার কাম ফার্মেসীতে ইউনানী ঔষধ বিক্রয় করছিলেন। বিভিন্ন ধরনের ঔষধের গায়ে কোন উৎপাদনের তারিখ, মেয়াদ, ব্যবহার বিধি, ব্যবহৃত উপাদানের উল্লেখ নেই। চিকিৎসকের লাইসেন্সও মেয়াদ উত্তীর্ণ। এসব কারণে বাংলাদেশ ইউনানী এবং আয়ুর্বেদিক প্র্যাকটিশনারস অধ্যাদেশ ১৯৮৩ এর ৩০ ধারার অপরাধে ৩১ধারা অনুযায়ী আসামী হাকিম আবুল কালাম (বয়স ৭০) এর বয়স বিবেচনায় এক হাজার টাকা (আইনে সর্বোচ্চ) জরিমানা করা হয় এবং এসব ঔষধ জব্দ করে তাকে সতর্ক করে দেওয়া হয়।

শরীফ সমলা মিলে অভিযানের সময় নিম্ম মানের শুকনা মরিচ ব্যবহার করে মসলা তৈরির কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ধারায় ২০হাজার টাকা জরিমানা করা হয়।
একই সময় গোপন সংবাদের ভিত্তিতে মসজিদে তল্লাশী চালিয়ে মসলার ব্যবহারের জন্য রাখা ২ বালতি রং (কালার) পাওয়া যায়। এর কোন মালিক খোঁজে না পাওয়া রং ধ্বংস করে দেওয়া হয়।
মিতালী বেকারীতে অভিযান চালিয়ে মেয়াদ বিহীন দধি পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় ৫হাজার টাকা জরিমানা করা হয়।
জনস্বার্থে অভিযান চলবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর