ব্রেকিং:
যানজট মুক্ত নোয়াখালীর ঐতিহ্যবাহী চৌমুহনী শহর নোয়াখালীতে বিয়ের প্রলোভনে মহিলা কর্মচারীকে ৮ মাস ধরে ধর্ষণ চাটখিলে দিবাগত রাতে দুর্ধর্ষ ডাকাতি চাটখিলের ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিংয়ের উদ্বোধন চাটখিলের অ্যাডভোকেট পারভেজ নিখোঁজ নোয়াখালী সদরে মাদক সেবনের সময় চারজনকে আটক সেনবাগে স্বামীর বিরুদ্ধে জিডি করায় স্ত্রীকে হত্যা রোহিঙ্গা গণহত্যার বিষয়ে শিগগিরই সিদ্ধান্ত: আইসিজে প্রেসিডেন্ট নোবিপ্রবির জেনির জিনিয়াস হওয়ার গল্প নোয়াখালীতে ট্রাকচাপায় নিহতের সংখ্যা বেড়ে ৩ নোয়াখালী জেলার শ্রেষ্ঠ জয়িতা চাটখিলের আয়েশা বেগম কোম্পানীগঞ্জে অটোচাপায় এক মাদরাসা ছাত্রের মৃত্যু `ডিজিটাল বাংলাদেশ দিবস` উপলক্ষ্যে নোয়াখালীতে বর্ণাঢ্য আয়োজন হাতিয়ায় ৯ লক্ষ মিটার জাল জব্ধ করেছে কোষ্টগার্ড কিশোর গ্যাং সদস্যদের গ্রেপ্তারের দাবিতে মানববন্ধন চাটখিলে স্কুলছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ‘বঙ্গবন্ধুর সৈনিকদের হত্যার বিচারও হবে’ - একরামুল করিম চৌধুরী চাটখিলে আবাসিক হোটেলে ডেকে নিয়ে তরুণীকে ধর্ষণচেষ্টা ডিজিটাল বাংলাদেশ দিবস আজ দেশে কুষ্ঠ রোগ নির্মূল করার অঙ্গীকার প্রধানমন্ত্রীর

শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৪১০

চৌমুহনী বাজারে মসলা ও ইউনানী ঔষধালয়কে ভ্রাম্যমান আদালতের জরিমানা

প্রকাশিত: ২৫ জুলাই ২০১৯  

নোয়াখালী জেলার বেগমগঞ্জ উপজেলার চৌমুহনী বাজারের আড়ংপট্টিতে নিম্নমানের মসলা তৈরির জন্য চৌমুহনী শরীফ মসলা মিল ও লাইসেন্স বিহীনভাবে ইউনানী ঔষধ তৈরি করায় শরীফপুর ঔষধালয়কে এবং মূল্য উল্লেখবিহীন পণ্য বিক্রয় করায় মিতালী বেকারীকে সর্বমোট ২৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। ভ্রাম্যমান আদালত পরিচালনা করে মো: রোকনুজ্জামান খান, এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসকের কার্যালয়, নোয়াখালী। ভ্রাম্যমান আদালত পরিচালনায় সহযোগিতা করেন- দেবানন্দ সিনহা, সহকারী পরিচালক, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, নোয়াখালী এবং আইন শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন বেগমগঞ্জ থানা পুলিশ।

গোপন সংবাদের ভিত্তিতে বেলা ১১.৩০টা থেকে ১.৩০টা পর্যন্ত চৌমুহনী বাজারের দক্ষিণ অংশে অভিযান পরিচালনা করা হয়। শরীফপুর ঔষধালয়ের অভিযানে দেখা যায়- হাকিম আবুল কালাম (৭০) নিজে লাইসেন্স ব্যতিরেখে নিজ বাড়িতে ইউনানী ঔষধ তৈরি করে নিজ ব্যবস্থাপত্রের মাধ্যমে নিজ চেম্বার কাম ফার্মেসীতে ইউনানী ঔষধ বিক্রয় করছিলেন। বিভিন্ন ধরনের ঔষধের গায়ে কোন উৎপাদনের তারিখ, মেয়াদ, ব্যবহার বিধি, ব্যবহৃত উপাদানের উল্লেখ নেই। চিকিৎসকের লাইসেন্সও মেয়াদ উত্তীর্ণ। এসব কারণে বাংলাদেশ ইউনানী এবং আয়ুর্বেদিক প্র্যাকটিশনারস অধ্যাদেশ ১৯৮৩ এর ৩০ ধারার অপরাধে ৩১ধারা অনুযায়ী আসামী হাকিম আবুল কালাম (বয়স ৭০) এর বয়স বিবেচনায় এক হাজার টাকা (আইনে সর্বোচ্চ) জরিমানা করা হয় এবং এসব ঔষধ জব্দ করে তাকে সতর্ক করে দেওয়া হয়।

শরীফ সমলা মিলে অভিযানের সময় নিম্ম মানের শুকনা মরিচ ব্যবহার করে মসলা তৈরির কারণে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ধারায় ২০হাজার টাকা জরিমানা করা হয়।
একই সময় গোপন সংবাদের ভিত্তিতে মসজিদে তল্লাশী চালিয়ে মসলার ব্যবহারের জন্য রাখা ২ বালতি রং (কালার) পাওয়া যায়। এর কোন মালিক খোঁজে না পাওয়া রং ধ্বংস করে দেওয়া হয়।
মিতালী বেকারীতে অভিযান চালিয়ে মেয়াদ বিহীন দধি পাওয়ায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ধারায় ৫হাজার টাকা জরিমানা করা হয়।
জনস্বার্থে অভিযান চলবে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর