ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!

চীনে তাণ্ডব চালাচ্ছে সুপার টাইফুন লেকিমা

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

চীনে প্রবল বেগে আঘাত হেনেছে প্রলয়ঙ্কারী সুপার টাইফুন লেকিমা। শনিবার ভোরে দেশটির দক্ষিণ-পূর্ব উপকূলে ঘন্টায় ১৮৭ কিলোমিটার গতিবেগে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়টি। 
লেকিমার প্রভাবে অঞ্চলটিতে ব্যাপক বৃষ্টিপাত ও প্রচন্ড ঝড়ো হাওয়া বইছে। উপড়ে পড়েছে গাছপালা। বিদ্যুৎহীন হয়ে পড়েছে গোটা অঞ্চল। 

ঘূর্ণিঝড় থেকে বাঁচতে অঞ্চলটির ১০ লাখেরও বেশি লোক নিজ বাড়ি-ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রিয় সংবাদমাধ্যম জিনহুয়া এজেন্সি। 

লেকিমার আঘাতে ওয়েলিং সিটিতে ব্যাপক ভূমিধস হয়েছে। সেখানকার ঘর-বাড়িরও ব্যাপক ক্ষতি হয়েছে। দেশটির আবহাওয়া দফতরের বরাত দিয়ে জিনহুয়া জানিয়েছে, ঘূর্ণিঝড়টি ধীরে ধীরে পূর্ব উপকূলের দিকে অগ্রসর হয়ে শাংহাইয়ে আঘাত হানবে বলে ধারনা করা হচ্ছে। 

চীনা কর্তৃপক্ষ সাংহাই সহ পূর্বাঞ্চলীয় প্রদেশ আনহুই, ফুজিয়ান, জিয়াংসু ও ঝেজিয়াং এ আরো ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে। এর ফলে সেখানে সম্ভাব্য আকস্মিক বন্যা ও ভূমিধসের জরুরি সতর্কতা জারি করা হয়েছে। 

ঘূর্ণিঝড়ের কারণে চীনের বেশকিছু বিমানের ফ্লাইট বাতিল করা হয়েছে। শুধুমাত্র ঝেজিয়াং প্রদেশেই বাতিল করা হয়েছে ৩০০টিরও বেশি অভ্যন্তরীন ও আন্তর্জাতিক বিমান ফ্লাইট। 

গেল বছর চীন, হংকং ও ম্যাকাও জুড়ে আঘাত হেনেছিলো প্রলয়ঙ্কারী সুপার টাইফুন ম্যাংখুত। ম্যাংখুতের আঘাতে ৫৯ জনের প্রাণহানীর পাশাপাশি ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছিলো। 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর