ব্রেকিং:
পুলিশের সফলতা, এক বিরাট চালান জব্দ অবশেষে ধরা খেলেন সেই আসামি এবার পুলিশের জালে আটক এক ভয়ঙ্কর ব্যক্তি গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে যতবার নাম লেখালেন কনক নোয়াখালীতে মাসিক কল্যাণ সভা অনুষ্ঠিত হয়েছে জনস্বার্থে নোয়াখালীতে চলছে অবৈধ স্থাপনা উচ্ছেদ বিএনপি’র পকেট কমিটি বাতিলের দাবীতে বিক্ষোভ ও ঝাঁড়ু মিছিল নয় বছর পর বাবা-মাকে খুঁজে পেলেন শিরীন বাচ্চাকে মারার প্রতিবাদে হনুমান দলের থানা ঘেরাও ‘চা’ নাসিরের পর এবার শাবি ভিসির দুর্নীতির শ্বেতপত্র ফতুল্লায় জঙ্গি আস্তানা সন্দেহে একটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ কোম্পানীগঞ্জ আওয়ামীলীগ যার জন্যে বিশাল ডিনার পার্টির আয়োজন করলো হঠাৎ এক বিস্ময়কর শিশুর জন্ম, এমন শিশু আগে দেখেননি শাহজালালে যাত্রীর পায়ুপথে এ কি? জানলে আঁতকে উঠবেন হতে যাচ্ছে ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’ দেখেন নিন কোথায় কখন হবে কোম্পানীগঞ্জে দূর্গাপূজা উপলক্ষ্যে প্রশাসন যেসকল ব্যবস্থা নিবে বরের জায়গায় কনে, কিন্তু কেন ? জানলে হাসি থামাতে পারবেন না নোয়াখালীতে কি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ হচ্ছে !! নোয়াখালী জেলা পুলিশ লাইন্স মাঠে আজ যা অনুষ্ঠিত হলো এবার নোয়াখালীর গর্ব শিবলী যে কাজ করে প্রসংশিত হয়েছেন

মঙ্গলবার   ২৪ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৮ ১৪২৬   ২৪ মুহররম ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
২৫

চীনে তাণ্ডব চালাচ্ছে সুপার টাইফুন লেকিমা

প্রকাশিত: ১০ আগস্ট ২০১৯  

চীনে প্রবল বেগে আঘাত হেনেছে প্রলয়ঙ্কারী সুপার টাইফুন লেকিমা। শনিবার ভোরে দেশটির দক্ষিণ-পূর্ব উপকূলে ঘন্টায় ১৮৭ কিলোমিটার গতিবেগে আছড়ে পড়ে ঘূর্ণিঝড়টি। 
লেকিমার প্রভাবে অঞ্চলটিতে ব্যাপক বৃষ্টিপাত ও প্রচন্ড ঝড়ো হাওয়া বইছে। উপড়ে পড়েছে গাছপালা। বিদ্যুৎহীন হয়ে পড়েছে গোটা অঞ্চল। 

ঘূর্ণিঝড় থেকে বাঁচতে অঞ্চলটির ১০ লাখেরও বেশি লোক নিজ বাড়ি-ঘর ছেড়ে অন্যত্র আশ্রয় নিয়েছে বলে জানিয়েছে দেশটির রাষ্ট্রিয় সংবাদমাধ্যম জিনহুয়া এজেন্সি। 

লেকিমার আঘাতে ওয়েলিং সিটিতে ব্যাপক ভূমিধস হয়েছে। সেখানকার ঘর-বাড়িরও ব্যাপক ক্ষতি হয়েছে। দেশটির আবহাওয়া দফতরের বরাত দিয়ে জিনহুয়া জানিয়েছে, ঘূর্ণিঝড়টি ধীরে ধীরে পূর্ব উপকূলের দিকে অগ্রসর হয়ে শাংহাইয়ে আঘাত হানবে বলে ধারনা করা হচ্ছে। 

চীনা কর্তৃপক্ষ সাংহাই সহ পূর্বাঞ্চলীয় প্রদেশ আনহুই, ফুজিয়ান, জিয়াংসু ও ঝেজিয়াং এ আরো ভারী বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে। এর ফলে সেখানে সম্ভাব্য আকস্মিক বন্যা ও ভূমিধসের জরুরি সতর্কতা জারি করা হয়েছে। 

ঘূর্ণিঝড়ের কারণে চীনের বেশকিছু বিমানের ফ্লাইট বাতিল করা হয়েছে। শুধুমাত্র ঝেজিয়াং প্রদেশেই বাতিল করা হয়েছে ৩০০টিরও বেশি অভ্যন্তরীন ও আন্তর্জাতিক বিমান ফ্লাইট। 

গেল বছর চীন, হংকং ও ম্যাকাও জুড়ে আঘাত হেনেছিলো প্রলয়ঙ্কারী সুপার টাইফুন ম্যাংখুত। ম্যাংখুতের আঘাতে ৫৯ জনের প্রাণহানীর পাশাপাশি ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছিলো। 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর