ব্রেকিং:
সোনাপুর-চেয়ারম্যান ঘাট সড়ক ফোরলেন একনেকে অনুমোদন লবণ ও পেঁয়াজের অতিরিক্ত মূল্য রোধে ২লক্ষ ১৮হাজার ৫শত টাকা জরিমানা নোবিপ্রবির ভর্তি শুরু ২৪ নভেম্বর সেনবাগে ইঁদুর মারার ফাঁদে পা দিয়ে মারা গেলেন কৃষক হাতিয়ায় হতদরিদ্র প্রতিবন্ধিদের বনভোজন হেলিকপ্টারে পূর্ণিমা আসলেন নোয়াখালী প্রস্তুত জাহাজ; শীঘ্রই রোহিঙ্গারা যাচ্ছে ভাসানচরে সড়ক পরিবহন আইন নিয়েও ষড়যন্ত্র শুরু করেছে বিএনপি কোম্পানীগঞ্জে অতিরিক্ত দামে লবন বিক্রি করায় জরিমানা সশস্ত্র বাহিনী দিবসে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা নোয়াখালী আওয়ামী লীগের নেতৃত্বে সেলিম-একরাম সশস্ত্র বাহিনী দিবস আজ নোয়াখালীতে লবণের দাম বেশি চাইলে ইউএনও কে জানান-ডিসি কোম্পানীগঞ্জে শিক্ষার্থীদের নুরানী শিক্ষা ও নামাজ প্রদর্শনী নোয়াখালীতে অতিরিক্ত দামে লবন বিক্রি করায় ব্যবসায়ী আটক নোয়াখালী আওয়ামী লীগের কমিটি ঘোষণা সরকারি রাস্তা কেটে ইটভাটা নির্মাণ গ্রাহকের ৩০ লাখ টাকা আত্মসাত করে দুদকের জালে সাবেক পোষ্ট মাষ্টার আজ নোয়াখালী জেলা আওয়ামী লীগের সম্মেলন গুজবে জড়িতদের আইনের আওতায় আনা হবে: কাদের

শুক্রবার   ২২ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৭ ১৪২৬   ২৪ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১১০৮

চীনে খবর পড়লো বিশ্বের প্রথম নারী রোবট

প্রকাশিত: ৫ মার্চ ২০১৯  

চীনের সরকার-পরিচালিত সিনহুয়া নিউজ এজেন্সির খবর পড়তে দেখা গেল সিন সিয়াওমেং নামের এক নারী রোবটকে। এক মিনিটের একটি ভিডিওতে দেখা যায় এই নারী আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স(এআই) অ্যাংকরকে।

রোববার এই অ্যাংকর নিউজ এজেন্সিটিতে প্রচারিত বেইজিংয়ে অনুষ্ঠিত বার্ষিক সংসদ অধিবেশনে অংশগ্রহণকারী প্রতিনিধিদের একটি খবর পড়ে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‘এনডিটিভি’।

সিন সিয়াওমেংয়ের আগে কিউ মেংকে নামের আরেকটি রোবট তৈরি করে সিনহুয়া এবং প্রযুক্তি প্রতিষ্ঠান ‘সোগৌ ইনকরপোরেটেড’। গত নভেম্বর উত্তরাঞ্চলীয় ঝেজিয়াং প্রদেশের উঝেন শহরে আয়োজিত ওয়ার্ল্ড ইন্টারনেট সম্মেলনে এই দুটি এআই রোবট প্রদর্শিত হয়।

‘চায়না সিনহুয়া এসসিআই-টেক’ এক টুইট বার্তায় জানায়, গত বছর প্রথমবারের মতো সবার সামনে নিয়ে আসা সিনহুয়ার প্রথম এআই অ্যাংকরের কথা মনে আছে? এখন রোবটটি আগের চেয়ে বেশি পরিমাণে অঙ্গভঙ্গি ও মুখভঙ্গি তৈরি করতে পারে।সিনহুয়া বিশ্বের প্রথম নারী এআই অ্যাংকর সবার সামনে আনার পর এখন তার এক সহকর্মী হয়েছে বলেও উল্লেখ করা হয় টুইট বার্তায়।

নজরদারি সরঞ্জাম থেকে শুরু করে সেলফ-ড্রাইভিং কার নির্মাণসহ কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন প্রযুক্তির প্রতিটি ক্ষেত্রে চীন একের পর এক চমক উপহার দিচ্ছে বলে জানায় ভারতীয় গণমাধ্যমটি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর