ব্রেকিং:
কোম্পানীগঞ্জ আওয়ামীলীগ যার জন্যে বিশাল ডিনার পার্টির আয়োজন করলো হঠাৎ এক বিস্ময়কর শিশুর জন্ম, এমন শিশু আগে দেখেননি শাহজালালে যাত্রীর পায়ুপথে এ কি? জানলে আঁতকে উঠবেন হতে যাচ্ছে ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’ দেখেন নিন কোথায় কখন হবে কোম্পানীগঞ্জে দূর্গাপূজা উপলক্ষ্যে প্রশাসন যেসকল ব্যবস্থা নিবে বরের জায়গায় কনে, কিন্তু কেন ? জানলে হাসি থামাতে পারবেন না নোয়াখালীতে কি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ হচ্ছে !! নোয়াখালী জেলা পুলিশ লাইন্স মাঠে আজ যা অনুষ্ঠিত হলো এবার নোয়াখালীর গর্ব শিবলী যে কাজ করে প্রসংশিত হয়েছেন নোয়াখালীতে শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপের ফাইনাল ঘোষণা নোয়াখালীতে প্রযুক্তিগত সেবা দিতে পুলিশ যে পদক্ষেপ নিয়েছে হাতিয়ায় নিখোঁজের ৯ বছর পর কোথা থেকে এলো এই তরুণী বিদ্যালয়ের ভবন দেখলে অবাক হবেন ‘দুর্নীতির বিরুদ্ধে অভিযান সারাদেশেই চলবে’ প্রমাণ পেলে সবার বিরুদ্ধেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী জামায়াত একটি বিধ্বংসী দল: ধর্ম প্রতিমন্ত্রী নোয়াখালীতে পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের উদ্বোধন নোয়াখালীতে কিশোরীকে গণধর্ষণ, তারপর যা হলো প্রেমিকের নোয়াখালীতে অপহৃত স্কুলছাত্রীকে যেভাবে উদ্ধার করা হলো নোবিপ্রবি সাংবাদিক সমিতি`র কমিটিতে কে কি পদ পেলেন

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
১০৬৮

চীনে খবর পড়লো বিশ্বের প্রথম নারী রোবট

প্রকাশিত: ৫ মার্চ ২০১৯  

চীনের সরকার-পরিচালিত সিনহুয়া নিউজ এজেন্সির খবর পড়তে দেখা গেল সিন সিয়াওমেং নামের এক নারী রোবটকে। এক মিনিটের একটি ভিডিওতে দেখা যায় এই নারী আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স(এআই) অ্যাংকরকে।

রোববার এই অ্যাংকর নিউজ এজেন্সিটিতে প্রচারিত বেইজিংয়ে অনুষ্ঠিত বার্ষিক সংসদ অধিবেশনে অংশগ্রহণকারী প্রতিনিধিদের একটি খবর পড়ে বলে জানিয়েছে ভারতীয় গণমাধ্যম ‘এনডিটিভি’।

সিন সিয়াওমেংয়ের আগে কিউ মেংকে নামের আরেকটি রোবট তৈরি করে সিনহুয়া এবং প্রযুক্তি প্রতিষ্ঠান ‘সোগৌ ইনকরপোরেটেড’। গত নভেম্বর উত্তরাঞ্চলীয় ঝেজিয়াং প্রদেশের উঝেন শহরে আয়োজিত ওয়ার্ল্ড ইন্টারনেট সম্মেলনে এই দুটি এআই রোবট প্রদর্শিত হয়।

‘চায়না সিনহুয়া এসসিআই-টেক’ এক টুইট বার্তায় জানায়, গত বছর প্রথমবারের মতো সবার সামনে নিয়ে আসা সিনহুয়ার প্রথম এআই অ্যাংকরের কথা মনে আছে? এখন রোবটটি আগের চেয়ে বেশি পরিমাণে অঙ্গভঙ্গি ও মুখভঙ্গি তৈরি করতে পারে।সিনহুয়া বিশ্বের প্রথম নারী এআই অ্যাংকর সবার সামনে আনার পর এখন তার এক সহকর্মী হয়েছে বলেও উল্লেখ করা হয় টুইট বার্তায়।

নজরদারি সরঞ্জাম থেকে শুরু করে সেলফ-ড্রাইভিং কার নির্মাণসহ কৃত্রিম বুদ্ধিমত্তা সম্পন্ন প্রযুক্তির প্রতিটি ক্ষেত্রে চীন একের পর এক চমক উপহার দিচ্ছে বলে জানায় ভারতীয় গণমাধ্যমটি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর