ব্রেকিং:
দুর্গাপূজায় ৩ দিনের ছুটির দাবীতে হাতিয়ায় মানববন্ধন নোবিপ্রবিতে নিয়োগ কার্যক্রমে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি ফেনীর প্রয়াত কীর্তিমানদের স্মরণ করল ‘আ ভা স’ মনোনয়ন প্রত্যাশীদের যোগ্যতার শীর্ষে জয়নাল হাজারী আযানে প্রথম স্থান অধিকারী লক্ষ্মীপুরের হাফেজ ছয় বছরে পেঁয়াজ উৎপাদনে স্বয়ংসম্পূর্ণ হতে পারে বাংলাদেশ ২২ লাখ টাকার প্রণোদনা পাচ্ছেন তিন হাজার কৃষক ২১ মাস পরই ঢাকা-কক্সবাজার যাওয়া যাবে ট্রেনে ইলিশ উৎপাদন বাড়াতে ২৪৬ কোটি টাকার প্রকল্প আসছে দেশে একদিনে ২৬ মৃত্যু, শনাক্ত দেড় হাজারের বেশি নারী দলকে একশ’র ভেতর আনার প্রতিশ্রুতি দিলেন সালাউদ্দিন দুর্নীতি মামলায় প্রদীপের জামিন নামঞ্জুর, সম্পত্তি ক্রোকের আবেদন চার বছরের মাঝে র‍্যাংকিং দেড়শ’তে আনার প্রতিশ্রুতি সালাউদ্দিনের ৫ কোম্পানির দুধ উৎপাদন-বিপণনে বাধা নেই বিএনপি আন্দোলনের ডাক দিয়ে নিজেরাই মাথা ফাটাফাটি করে ৯৯৯-এ ফোন করে গণপিটুনি থেকে রক্ষা পেল চোর লক্ষ্মীপুরের নদী ভাঙ্গন রোধ প্রকল্প পাশের সম্ভাবনা নোয়াখালীতে আগুনে পাঁচ দোকান পুড়ে ১০ লাখ টাকার ক্ষতি শিগগিরই নির্মিত হচ্ছে দেশের প্রথম হেলিপোর্ট টার্মিনাল চলতি মাসেই এলপিজির দাম নির্ধারণ চায় বিইআরসি
  • রোববার   ২০ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ৫ ১৪২৭

  • || ০১ সফর ১৪৪২

১০২

চীনে করোনাভাইরাসে প্রাণহানিতে প্রধানমন্ত্রীর শোক

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১৪ ফেব্রুয়ারি ২০২০  

প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের উহান শহর ও অন্যান্য স্থানে ‘করোনাভাইরাস’ সংক্রমণে প্রাণহানিতে গভীর শোক প্রকাশ করেছেন। সেখানে আক্রান্তদের দুর্দশা লাঘবে যেকোনো ধরনের সহায়তার জন্য বাংলাদেশ প্রস্তুত বলেও জানান তিনি।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এ বি এম সরওয়ার-ই-আলম জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা চীনের প্রেসিডেন্ট শি জিনপিংয়ের কাছে পাঠানো এক চিঠিতে এ শোক প্রকাশ করেন।

চিঠিতে প্রধানমন্ত্রী বলেন, আমার দৃঢ়ভাবে বিশ্বাস- আপনার সুযোগ্য নেতৃত্বে চীন সরকার সর্বোচ্চ দক্ষতা ও নিয়ন্ত্রণের সঙ্গে পরিস্থিতির অবনতি মোকাবিলা করতে এবং থামাতে সক্ষম হবে।

তিনি আরো বলেন, সংকট নিরসনে একটি টাস্কফোর্স গঠন ও জরুরি হাসপাতাল স্থাপন সময়োপযোগী এবং প্রশংসনীয়। 

শেখ হাসিনা বলেন, বাংলাদেশ সরকার আক্রান্তদের দুর্দশা লাঘবে যেকোনো ধরনের সহায়তা দিতে প্রস্তুত রয়েছে।

প্রধানমন্ত্রী এ ভাইরাসের সংক্রমণে মারা যাওয়া ও আক্রান্তদের পরিবারের প্রতি সমবেদনা জানান। তিনি করোনাভাইরাস প্রাদুর্ভাবের এ সংকটজনক মুহূর্তে চীনে বসবাসরত প্রচুর বাংলাদেশি নাগরিককে সুরক্ষা দেয়ায় দেশটির নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।

শেখ হাসিনা প্রশংসা করে বলেন, প্রেসিডেন্ট শি’র গতিশীল নেতৃত্বের কারণে চীন উন্নয়নের বিশ্ব মডেল হয়ে উঠেছে।

তিনি বলেন, আন্তর্জাতিক ক্ষেত্রে বিশেষ করে এশীয় অঞ্চলে আপনার অবদান সত্যই প্রশংসার দাবিদার।

প্রধানমন্ত্রী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ১৭ মার্চ অনুষ্ঠেয় ‘মুজিববর্ষ’ এর উদ্বোধন অনুষ্ঠানে প্রেসিডেন্ট শি জিনপিংয়ের প্রতি তার আমন্ত্রণ পুনর্ব্যক্ত করেন।

চীনে মারাত্মক করোনাভাইরাস সংক্রমণে দেশব্যাপী এ পর্যন্ত অন্তত ১ হাজার ৩শ’ ৫৫ জন মারা গেছে এবং প্রায় ৬০ হাজার মানুষ আক্রান্ত হয়েছে। 

হুবেইয়ের স্বাস্থ্য কমিশন জানিয়েছে- প্রদেশে নতুন করে আরো ১৪ হাজার ৮শ’ ৪০ জন এ ভাইরাসে আক্রান্ত হয়েছে।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর