ব্রেকিং:
কোম্পানীগঞ্জ আওয়ামীলীগ যার জন্যে বিশাল ডিনার পার্টির আয়োজন করলো হঠাৎ এক বিস্ময়কর শিশুর জন্ম, এমন শিশু আগে দেখেননি শাহজালালে যাত্রীর পায়ুপথে এ কি? জানলে আঁতকে উঠবেন হতে যাচ্ছে ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’ দেখেন নিন কোথায় কখন হবে কোম্পানীগঞ্জে দূর্গাপূজা উপলক্ষ্যে প্রশাসন যেসকল ব্যবস্থা নিবে বরের জায়গায় কনে, কিন্তু কেন ? জানলে হাসি থামাতে পারবেন না নোয়াখালীতে কি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ হচ্ছে !! নোয়াখালী জেলা পুলিশ লাইন্স মাঠে আজ যা অনুষ্ঠিত হলো এবার নোয়াখালীর গর্ব শিবলী যে কাজ করে প্রসংশিত হয়েছেন নোয়াখালীতে শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপের ফাইনাল ঘোষণা নোয়াখালীতে প্রযুক্তিগত সেবা দিতে পুলিশ যে পদক্ষেপ নিয়েছে হাতিয়ায় নিখোঁজের ৯ বছর পর কোথা থেকে এলো এই তরুণী বিদ্যালয়ের ভবন দেখলে অবাক হবেন ‘দুর্নীতির বিরুদ্ধে অভিযান সারাদেশেই চলবে’ প্রমাণ পেলে সবার বিরুদ্ধেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী জামায়াত একটি বিধ্বংসী দল: ধর্ম প্রতিমন্ত্রী নোয়াখালীতে পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের উদ্বোধন নোয়াখালীতে কিশোরীকে গণধর্ষণ, তারপর যা হলো প্রেমিকের নোয়াখালীতে অপহৃত স্কুলছাত্রীকে যেভাবে উদ্ধার করা হলো নোবিপ্রবি সাংবাদিক সমিতি`র কমিটিতে কে কি পদ পেলেন

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৩৯

চায়ের সঙ্গে ‘টা’ হিসেবে স্বাস্থ্যকর কী খাবেন?

প্রকাশিত: ১৬ আগস্ট ২০১৯  

চাপ্রেমীদের কাছে সবসময়েই এর কদর তুঙ্গে। বর্ষার দিনে একটু আয়েশ করেই চা-কফি খাওয়া হয়। কিন্তু শুধু চা হলেই তো চলে না, চায়ের সঙ্গে দরকার পরে ‘টা’-এরও। অর্থাৎ শুধু চা নয়, দরকার পরে নাস্তারও।

ভোজনবিলাসী বাঙালি বলে কথা! কিন্তু গরম পানীয়ের সঙ্গে আমরা যে ধরনের নাস্তা খেতে পছন্দ করি তার বেশিরভাগটাই অস্বাস্থ্যকর (যেমন ধরুন বিস্কুট, নিমকি, চানাচুর, প্যাটিজ)।

তাহলে চায়ের সঙ্গে এমন কী খাওয়া যায়, যা অস্বাস্থ্যকর হবে না? এমন কয়েকটি এমন স্ন্যাক্সের সন্ধান জেনে নিন যা খেতেও ভালো এবং স্বাস্থ্যের দিক থেকেও কোনোরকম সমঝোতা করার প্রশ্ন নেই-

ভুট্টা সেদ্ধ: এই সময়ে বাজারে দারুণ মিষ্টি ভুট্টা পাওয়া। সেই ভুট্টা সেদ্ধ করে বেশ করে লেবু আর বিট লবণ মিশিয়ে নিন। আর যদি কাঁচা মরিচ, খানিকটা ভাজা জিরার গুঁড়া, বিট লবণ, পেঁয়াজকুচি মেশাতে পারেন, তাহলে তো কথাই নেই! ভুট্টার বদলে চিনা বাদাম দিয়েও এই একইরকম চাট বানিয়ে নিন। খেতে বেশ ভালো লাগবে। তবে দুধ চা দিয়ে না খেলেই ভালো করবেন, এটি লিকার চায়ের বা কালো কফির সঙ্গে খুব ভালো সঙ্গত করবে।

ছোলা-চিনেবাদাম ভাজা: শুকনো খোলায় ভাজা চিনেবাদাম আর ছোলা আপনার প্রোটিন ইনটেকের মাত্রা বাড়াবে। এই সুখাদ্যটি আপনি দুধ দেওয়া চা বা কফির সঙ্গেও স্বচ্ছন্দে খেতে পারেন।

মুড়ি মাখা: চায়ের সঙ্গে এই পদটি আপনার পছন্দ হবেই। মুড়ি-বাদাম-পেঁয়াজ-কাঁচামরিচের মিশ্রণের কোনো বিকল্প হয়, বলুন তো? বহু বছর ধরে তো বাঙালিকে বাঁচিয়ে রেখেছে এই কম্বিনেশনই, তাই না!

আমন্ড-কাজু-আখরোটের মিশ্রণ: আমন্ড, কাজু আর আখরোট রাখুন হাতের কাছে। এই মিশ্রণও চায়ের সঙ্গে দারুণ লাগে।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর