ব্রেকিং:
প্রতিটি সূচক অর্জনেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে: সেতুমন্ত্রী চীনে শুরু হচ্ছে ১০ দিনব্যাপী কুকুর খাওয়ার উৎসব বিশ্বকাপে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দেশব্যাপী তালগাছ রোপণ অভিযান শুরু করেছে আওয়ামী লীগ আরেকটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা বাংলাদেশ ব্যাংকের প্রাথমিকে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার সুপারিশ ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

চাঁদপুরে বিদ্যুৎবিহীন পুলিশ বক্স, দায়িত্ব পালনে ভোগান্তি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১০ জুন ২০২১  

চাঁদপুর শহরের শপথ চত্বর এলাকায় বিদ্যুৎ বিহীন পুলিশ বক্সে পুলিশ সদস্যরা অনেক ভোগান্তি পোহাচ্ছে। বিদ্যুৎ সংযোগ না থাকার কারণে ফ্যান ছাড়া এবং লাইটের আলো বিহীন ভাবে অন্ধকারেই প্রতিদিন সাধারণ মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন।

শুধু বিদ্যুতের সমস্যাই নয়, একই সাথে পানি এবং স্যানিটাইজারের সমস্যাও রয়েছে। আর এত সমস্যার মধ্য দিয়ে অসহায়ের মতো দুর্ভোগের মধ্য দিয়ে দায়িত্ব পালন করছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

জানা যায়, প্রায় এক লাখ টাকার উপরে বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে গত আট দশ দিন পূর্বে চাঁদপুর পিডিবি কর্তৃপক্ষ ওই পুলিশ বক্সের বিদ্যুৎ সংযোটি বিচ্ছিন্ন করেন। তারপর থেকেই পুলিশ বক্সটি বিদ্যুৎবিহীন হয়ে পড়ে।

যে বক্সটির সামনে দাড়িয়ে প্রতিদিন চাঁদপুর মডেল থানা পুলিশ এবং চাঁদপুর ট্রাফিক বিভাগের বিভিন্ন পুলিশ সদস্যরা দায়িত্ব পালনকালে সেখানে খানিক সময়ের জন্য একটু বিশ্রাম গ্রহণ করেন। সেখানেই বিদ্যুৎ না থাকার কারণে এই প্রচণ্ড গরমে বৈদ্যুতিক ফ্যান ছাড়াই তারা সেখানে অনেক কষ্ট করছেন এবং রাতের বেলায় দায়িত্ব পালন কালে বিদ্যুৎবিহীন অন্ধকারেই সময় পার করছেন।

চাঁদপুর শহরের শপথ চত্বর মোড় এলাকার বেশ কয়েকজন ব্যবসায়ী ও ট্রাফিক পুলিশের বেশ কয়েকজন সদস্যরা জানান, প্রায় এক লাখ টাকার উপরে বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে চাঁদপুর পিডিবি কর্তৃপক্ষ আট দশ দিন পূর্বে ওই পুলিশ বক্সের বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেন। তারপর থেকেই পুলিশ বক্সটি বিদ্যুৎবিহীন হয়ে পড়ে।

তারা আরো জানান, পুলিশ বক্সের উপরে যেসব ব্যবসায়ীগণ তাদের সাইনবোর্ড ব্যানার টানিয়েছেন। কথা রয়েছে তারাই প্রতি মাসে বিদ্যুৎ বিল পরিশোধ করবেন। অথচ পুলিশ বক্সের উপরে একাধিক সাইনবোর্ড রয়েছে ঠিকই কিন্তু বিদ্যুৎ বিল বকেয়া পড়ে আছে। আর বিদ্যুৎবিহীন তার খেসারত দিচ্ছেন পুলিশ সদস্যরা।

যেখানে একটি জেলা শহরের আইন-শৃঙ্খলা কার্যক্রম পরিচালনা করার জন্য প্রতিদিন এসব পুলিশ সদস্যরা কষ্ট করছেন। সেখানে পুলিশ বক্সের নানা সমস্যা দেখার যেন কেউ নেই। তাই ভুক্তভোগী পুলিশ সদস্যদের দাবি কর্তৃপক্ষ যেনো এই পুলিশ বক্সটিতে পুনরায় বিদ্যুৎ সংযোগ বহাল করে তাদেরকে এই দুর্ভোগ থেকে মুক্তি দেন।

এ বিষয়ে চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ রশিদ মিয়া চাঁদপুর টাইমসকে বলেন, সম্ভবত বিদ্যুৎ বিল বকেয়া থাকার কারণে পিডিবি কর্তৃপক্ষ পুলিশ বক্সটির লাইন বিচ্ছিন্ন করেছেন। আমি তাদেরকে বলেছি পুনরায় পুলিশ বক্সটিতে বিদ্যুৎ লাইন সংযোগ দেয়ার জন্য। কিন্তু আজো তারা বিদ্যুৎ লাইনের সংযোগ দেন নি।