ব্রেকিং:
কোম্পানীগঞ্জ আওয়ামীলীগ যার জন্যে বিশাল ডিনার পার্টির আয়োজন করলো হঠাৎ এক বিস্ময়কর শিশুর জন্ম, এমন শিশু আগে দেখেননি শাহজালালে যাত্রীর পায়ুপথে এ কি? জানলে আঁতকে উঠবেন হতে যাচ্ছে ‘বৃহত্তর নোয়াখালী বিতর্ক উৎসব’ দেখেন নিন কোথায় কখন হবে কোম্পানীগঞ্জে দূর্গাপূজা উপলক্ষ্যে প্রশাসন যেসকল ব্যবস্থা নিবে বরের জায়গায় কনে, কিন্তু কেন ? জানলে হাসি থামাতে পারবেন না নোয়াখালীতে কি সরকারি ইঞ্জিনিয়ারিং কলেজ হচ্ছে !! নোয়াখালী জেলা পুলিশ লাইন্স মাঠে আজ যা অনুষ্ঠিত হলো এবার নোয়াখালীর গর্ব শিবলী যে কাজ করে প্রসংশিত হয়েছেন নোয়াখালীতে শেখ ফজিলাতুন্নেছা গোল্ডকাপের ফাইনাল ঘোষণা নোয়াখালীতে প্রযুক্তিগত সেবা দিতে পুলিশ যে পদক্ষেপ নিয়েছে হাতিয়ায় নিখোঁজের ৯ বছর পর কোথা থেকে এলো এই তরুণী বিদ্যালয়ের ভবন দেখলে অবাক হবেন ‘দুর্নীতির বিরুদ্ধে অভিযান সারাদেশেই চলবে’ প্রমাণ পেলে সবার বিরুদ্ধেই ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী জামায়াত একটি বিধ্বংসী দল: ধর্ম প্রতিমন্ত্রী নোয়াখালীতে পল্লী বিদ্যুতের সাব জোনাল অফিসের উদ্বোধন নোয়াখালীতে কিশোরীকে গণধর্ষণ, তারপর যা হলো প্রেমিকের নোয়াখালীতে অপহৃত স্কুলছাত্রীকে যেভাবে উদ্ধার করা হলো নোবিপ্রবি সাংবাদিক সমিতি`র কমিটিতে কে কি পদ পেলেন

রোববার   ২২ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ৭ ১৪২৬   ২২ মুহররম ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৩৬৬

চশমা

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০১৯  

 

বিয়ের স্টেজে বউ বসা। বউয়ের সবই ঠিক আছে, কেবল চোখে মোটা গ্লাসের চশমা। চশমার দিকে তাকালে মনে হয় পঞ্চাশ ওয়াটের একজোড়া বাল্ব! লাল শাড়ী, হাতে মেহেদী পুরোপুরি বউ সাজে একটা বউ চশমা পরে আছে, বিষয়টা নিয়ে প্রথম আপত্তি তোলে ফটোগ্রাফারা। তারা হাতাশা প্রকাশ করে বলে, চশমার কাঁচে ফ্লাশ রিফ্লেক্ট করার ফলে ছবি কিছুই হচ্ছে না!
বউটা মাথা নিচু করে!

হলজুড়ে নানান জায়গায় গোল হয়ে বসা ছেলে পক্ষের আত্মীয়রাও বলতে লাগলো, বউ কি কানা নাকি?
শাঁকচুন্নি চেহারার এক বৃদ্ধা তাচ্ছিল্যের ভঙ্গিতে বললো, আমার তো এই বয়সেও চশমা লাগেনা!
মেয়েটার চোখের দুর্বলতাকে অনেকেই আদিখ্যেতা ভেবে বসলো। গ্রাম দিককার কিছু আত্মীয়রা দাবি করলো, বউ যে অতি উচ্চ শিক্ষিতা এটা সবাইকে বোঝানোর জন্যেই চশমা পরে ঢং করছেন!

জামাইটা বউকে আড়ালে ডেকে কিছু বললো। আমি বোরহানির গ্লাসে চুমুক দিতে দিতে দেখলাম।
হয়তোবা বললো, 'চশমাটা খুলে রাখো না!'
বউটা মুখ শুকনা করে আবদারের দৃষ্টিতে কিছু বললো।
হয়তো বললো, 'আমি কি আমার বিয়ে দেখবো না?'

জামাইটা কিছু বললো না, ভাবলো একটু। তারপর তার প্রায় অন্ধ বউয়ের কাঁধে হাত রেখে ছবি তুললো তারা।
তাদের বিয়ের এলবামে সব ছবি যত্নে সাজানো। এর মধ্যে একটা ছবি ড্রইং রুমে বড় করে টাঙ্গানো হয়েছে। ছবিতে বউ জামাই উভয়ের চোখে ভারী গ্লাসের চশমা। মনে হচ্ছে, দুই জোড়া চোখ থেকে চারশ ওয়াটের আলো বের হচ্ছে!

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার