ব্রেকিং:
নোয়াখালীতে বেপরোয়া কিশোর গ্যাং বিয়ের প্রলোভনে ধর্ষণ নোয়াখালীতে ফুটবল খেলা নিয়ে দু’গ্রুপের সংঘর্ষ ‘রোহিঙ্গাদের যারা নিরুৎসাহিত করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা’ প্রেমিকাসহ আটকা পড়ে ৯৯৯-এ কল দিয়ে উল্টো ফাঁসলেন প্রেমিক মাদকেই মরণ বিএনপির তৃণমূলের, রিহ্যাবে অসংখ্য নেতাকর্মীরা বাবার জায়গা নেই ছেলের পাকা ঘরে ‘মামলা থেকে বাঁচতে’ মাথায় হেলমেটের বদলে ঝুড়ি পাকিস্তানে টেস্ট খেলবে না শ্রীলংকা ভারতের সাবেক অর্থমন্ত্রী পাঁচ দিনের রিমান্ডে শুভ জন্মাষ্টমী আজ প্রাথমিকে নিয়োগ হবে ৬১ হাজার শিক্ষক নোয়াখালী জেলা প্রশাসন এর কল সেন্টার ৩৩৩ উদ্বোধন কোম্পানীগঞ্জে ১৪ বছরের সশ্রম দন্ড প্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার! ক্রিকেট খেলা নিয়ে সংঘর্ষে আহত ১৫ ‘ডেঙ্গু নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে একটি মহল’ শুভ জন্মদিন মোশাররফ করিম অনলাইনে কীভাবে জন্ম নিবন্ধন করাবেন? একাদশ সংসদের চতুর্থ অধিবেশন ৮ সেপ্টেম্বর দুর্নীতি নির্মূলে নিরলসভাবে কাজ করছে কমিশন

শনিবার   ২৪ আগস্ট ২০১৯   ভাদ্র ৮ ১৪২৬   ২২ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
১০৮৩

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

প্রকাশিত: ১ এপ্রিল ২০১৯  

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ১০৭টি উপজেলায় রোববার নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থীরা সরাসরি ভোটে জয়ী হয়েছেন ৪৫টি উপজেলায়। আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, স্বতন্ত্র, জাতীয় পার্টি ( জেপি) ও বিএনপির বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন ৩৩টি উপজেলায়। 

তবে এই ১০৭টি উপজেলায় আওয়ামী লীগের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতা আরো ২৪টিসহ চতুর্থ ধাপে বিনা ভোটে জেতা উপজেলা চেয়ারম্যানের সংখ্যা মোট ৩৯। সে হিসেবে চতুর্থ ধাপে আওয়ামী লীগের টিকিটে নৌকা প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোট ৮৪ জন।

 

উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ীদের মধ্যে তিনজন নারীও রয়েছেন। এদের মধ্যে ভোলার মনপুরায় সেলিনা আক্তার আওয়ামী লগের টিকিটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেও  যশোরের মনিরামপুরে নাজমা খানম  ও কুমিল্লার হোমনায় রেহানা বেগম লড়াই করেই নৌকার প্রার্থী হিসেবে বিজয় নিশ্চিত করেন। নির্বাচনে কুমিল্লার ৩টি উপজেলা তিতাস, চান্দিনা ও মেঘনার কয়েকটি কেন্দ্রে ও ঢাকার ধামরাই উপজেলার একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রয়েছে। সেখানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এগিয়ে আছেন।

এছাড়া এই নির্বাচনের আগেই এই ১০৭টি উপজেলার মধ্যে ২৪টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থীরা চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। আর চতুর্থ দফায় যে ১২২টি উপজেলার জন্য নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে তার মধ্যে ১৫টি উপজেলায় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যানের সব পদেই আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। ফলে এ নির্বাচনের আগেই বিনা ভোটে বিজয়ী আওয়ামী লীগ মনোনীত উপজেলা চেয়ারম্যানের সংখ্যা ছিল ৩৯। এছাড়াও প্রথম তিন দফায় বিভিন্ন কারণে স্থগিত থাকা আরো ৬টি উপজেলার ভোট এই ধাপে অনুষ্ঠিত হয়। অর্থাৎ নির্ধারিত তফসিলের ১২২টি ও অন্যান্য ধাপের ৬টি মিলে মোট ১২৮টি উপজেলা এই ধাপের জন্য বিবেচিত ছিল। এর মধ্যে ৬টি উপজেলায় নির্বাচন স্থগিত রয়েছে। তবে বিনা ভোটে নির্বাচিত হওয়ার যে ধারা উপজেলা নির্বাচনে চলছে তাতে যেসব উপজেলায় ভোট হয়েছে সেখানেও ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই কম। অনেক ভোটকেন্দ্রে দিনভর ভোটার এসেছেন হাতে গোনা কয়েকজন।

চতুর্থ ধাপে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ীরা হচ্ছেন :

 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর