ব্রেকিং:
নোয়াখালীতে ঢাবির সাবেক শিক্ষার্থীদের মিলনমেলা নোয়াখালী সদরে মণপ্রতি ১০৪০ টাকা দরে ধান কেনা শুরু গোপনে শেয়ার বিক্রি, তালিকা করবে ডিএসই ঈদকে ঘিরে নতুন টাকা বিনিময় শুরু যদিও চ্যালেঞ্জিং,তবু পারবে বাংলাদেশ গতি বেড়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সুন্দরবনে বেড়েছে বাঘের সংখ্যা জার্মানি পৌঁছেছেন রাষ্ট্রপতি ফের শীর্ষ অলরাউন্ডার সাকিব! ধানক্ষেতে আগুনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ প্রধানমন্ত্রীর চাল আমদানি কমাতে শুল্ক বাড়ল দ্বিগুণ স্থগিত ৫ উপজেলায় ভোট ১৮ জুন থেমে গেল খা‌লিদ হো‌সেনের সুর সাধনা নিজের ‘দ্বিতীয় বাবা’ শাহরুখ, জানালেন অভিনেত্রী নিজেই! আর্জেন্টিনার কোপা আমেরিকার দল ঘোষণা জঙ্গিবাদ মোকাবিলায় সক্ষম হয়েছি: প্রধানমন্ত্রী বিশ্ব কোরআন প্রতিযোগিতায় বিজয়ীদের সংবর্ধনা জানাবে ছাত্রলীগ গণতন্ত্র বিকাশে গণমাধ্যম কার্যকর ভূমিকা রাখছে: স্পিকার দেশে সর্বোচ্চ বিদ্যুৎ উৎপাদনের রেকর্ড ‘জাল’ প্রতিরোধে ১০০০ টাকার নতুন নোট

শুক্রবার   ২৪ মে ২০১৯   জ্যৈষ্ঠ ৯ ১৪২৬   ১৯ রমজান ১৪৪০

সর্বশেষ:
আন্ত-অভিযানে স্থলবাহিনীর সক্ষমতা বৃদ্ধি মোদি ম্যাজিকে বাজিমাত বিজেপির সঙ্গীতশিল্পী খালিদ হোসেনের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক ১৬ জনকে আসামি করে নুসরাত হত্যাকাণ্ডের অভিযোগপত্র প্রস্তুত অনলাইনে পণ্য বিক্রির নামে প্রতারণা চক্রের সাত সদস্য আটক পাঁচ বছরের মধ্যে দেশে শতভাগ ইন্টারনেট: পলক
১০২৩

চতুর্থ ধাপে উপজেলা নির্বাচনে জয়ী হলেন যারা

প্রকাশিত: ১ এপ্রিল ২০১৯  

পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপে ১০৭টি উপজেলায় রোববার নির্বাচন সম্পন্ন হয়েছে। এ নির্বাচনে চেয়ারম্যান পদে নৌকা প্রতীক নিয়ে আওয়ামী লীগের প্রার্থীরা সরাসরি ভোটে জয়ী হয়েছেন ৪৫টি উপজেলায়। আর আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী, স্বতন্ত্র, জাতীয় পার্টি ( জেপি) ও বিএনপির বহিষ্কৃত স্বতন্ত্র প্রার্থীরা জয়ী হয়েছেন ৩৩টি উপজেলায়। 

তবে এই ১০৭টি উপজেলায় আওয়ামী লীগের বিনা প্রতিদ্বন্দ্বিতায় জেতা আরো ২৪টিসহ চতুর্থ ধাপে বিনা ভোটে জেতা উপজেলা চেয়ারম্যানের সংখ্যা মোট ৩৯। সে হিসেবে চতুর্থ ধাপে আওয়ামী লীগের টিকিটে নৌকা প্রতীকে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মোট ৮৪ জন।

 

উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ীদের মধ্যে তিনজন নারীও রয়েছেন। এদের মধ্যে ভোলার মনপুরায় সেলিনা আক্তার আওয়ামী লগের টিকিটে বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হলেও  যশোরের মনিরামপুরে নাজমা খানম  ও কুমিল্লার হোমনায় রেহানা বেগম লড়াই করেই নৌকার প্রার্থী হিসেবে বিজয় নিশ্চিত করেন। নির্বাচনে কুমিল্লার ৩টি উপজেলা তিতাস, চান্দিনা ও মেঘনার কয়েকটি কেন্দ্রে ও ঢাকার ধামরাই উপজেলার একটি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত রয়েছে। সেখানে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী এগিয়ে আছেন।

এছাড়া এই নির্বাচনের আগেই এই ১০৭টি উপজেলার মধ্যে ২৪টিতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় আওয়ামী লীগের প্রার্থীরা চেয়ারম্যান পদে জয়ী হয়েছেন। আর চতুর্থ দফায় যে ১২২টি উপজেলার জন্য নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে তার মধ্যে ১৫টি উপজেলায় উপজেলা চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যানের সব পদেই আওয়ামী লীগের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী হয়েছেন। ফলে এ নির্বাচনের আগেই বিনা ভোটে বিজয়ী আওয়ামী লীগ মনোনীত উপজেলা চেয়ারম্যানের সংখ্যা ছিল ৩৯। এছাড়াও প্রথম তিন দফায় বিভিন্ন কারণে স্থগিত থাকা আরো ৬টি উপজেলার ভোট এই ধাপে অনুষ্ঠিত হয়। অর্থাৎ নির্ধারিত তফসিলের ১২২টি ও অন্যান্য ধাপের ৬টি মিলে মোট ১২৮টি উপজেলা এই ধাপের জন্য বিবেচিত ছিল। এর মধ্যে ৬টি উপজেলায় নির্বাচন স্থগিত রয়েছে। তবে বিনা ভোটে নির্বাচিত হওয়ার যে ধারা উপজেলা নির্বাচনে চলছে তাতে যেসব উপজেলায় ভোট হয়েছে সেখানেও ভোটারদের উপস্থিতি ছিল একেবারেই কম। অনেক ভোটকেন্দ্রে দিনভর ভোটার এসেছেন হাতে গোনা কয়েকজন।

চতুর্থ ধাপে উপজেলা চেয়ারম্যান পদে বিজয়ীরা হচ্ছেন :

 

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর