ব্রেকিং:
প্রতিটি সূচক অর্জনেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে: সেতুমন্ত্রী চীনে শুরু হচ্ছে ১০ দিনব্যাপী কুকুর খাওয়ার উৎসব বিশ্বকাপে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দেশব্যাপী তালগাছ রোপণ অভিযান শুরু করেছে আওয়ামী লীগ আরেকটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা বাংলাদেশ ব্যাংকের প্রাথমিকে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার সুপারিশ ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

ঘূর্ণিঝড় ‘যশ’ মোকাবিলায় প্রস্তুত নোয়াখালীর ৩৯০ আশ্রয়কেন্দ্র

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৪ মে ২০২১  

ঘূর্ণিঝড় ‘যশ’র আঘাত থেকে নোয়াখালীর উপকূলীয় অঞ্চলের মানুষকে রক্ষায় ৩৯০টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করেছে জেলা প্রশাসন। দুর্যোগের আগে ও পরে চিকিৎসাসেবা নিশ্চিত করতে ১০৯টি মেডিকেল টিম গঠন করা হয়েছে।

সোমবার দুপুরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির এক ভার্চুয়াল সভা শেষে এসব তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ খোরশেদ আলম খান।

তিনি জানান, ঘূর্ণিঝড় ‘যশ’ থেকে জনগণকে রক্ষা করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। উপকূলের বাসিন্দাদের দুর্ঘটনা থেকে রক্ষার জন্য জেলা-উপজেলা প্রশাসন, পুলিশ, স্বাস্থ্য বিভাগের হটলাইন নম্বরগুলো ২৪ ঘণ্টা চালু থাকবে। নম্বরগুলো জনসাধারণের জন্য প্রচারের ব্যবস্থা করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, দুর্যোগ মুহুর্তে মেঘনা উপকূলীয় এলাকার বাসিন্দাদের জন্য ৩০০ মেট্রিক টন চাল, দুই কোটি ৪৪ লাখ টাকা, শিশুখাদ্যের জন্য ৯ লাখ, গো-খাদ্যের জন্য আরো ৯ লাখ টাকা বরাদ্দ দেয়া হয়েছে। এছাড়া ১৪ লাখ টাকা ও ৩০০ মেট্রিক টন চাল মজুদ রাখা হয়েছে।