ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৬৩৬

গো-খাদ্যের জমজমাট ব্যবসা

প্রকাশিত: ১১ আগস্ট ২০১৯  

কোরবানির ঈদ উপলক্ষে ব্রাহ্মণবাড়িয়ায় জমে উঠেছে গো-খাদ্যের মৌসুমি ব্যবসা।  পশুর ব্যাপারী ও ক্রেতাদের কাছে এর চাহিদা বেশি। এ কারণে ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার বিভিন্ন স্থানে গো-খাদ্যের অস্থায়ী বাজার বসেছে। এসব বাজারে বিক্রি হচ্ছে ঘাস ও খর।

বিক্রেতাদের সঙ্গে কথা বলে জানা গেছে, তারা সবাই শ্রমিক কিংবা অন্য পেশার সঙ্গে জড়িত। কোরবানির ঈদ উপলক্ষে শুক্রবার থেকে হাটগুলোর আশপাশে খর-ঘাস বিক্রি করছেন। যারা কোরবানির পশু কেনেন তারাই এসব খাদ্যের মূল ক্রেতা।

বিক্রেতা লাভলু মিয়া বলেন, প্রতি বান্ডিল খর ও তাজা ঘাস ৫০-৬০ টাকায় বিক্রি করি। ভালোই বিক্রিও হয়। গরু বিক্রি বাড়লে এসব গো-খাদ্য বিক্রি আরো বাড়বে।

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার মধ্যপাড়ার খন্দকার সোহরাব হোসেন বলেন, কোরবানির জন্য দুটি গরু ও একটি খাসি কিনেছি। ঈদের তো আরো একদিন বাকি। তাই পশুগুলোর জন্য খর্-ঘাস কিনতে এসেছি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর