ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

৪৬৫

গেদারিং এড়িয়ে চলার নির্দেশ প্রধানমন্ত্রীর

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

করোনাভাইরাস ইস্যুতে যেকোন ধরনের গেদারিং (জমায়েত) এড়িয়ে চলার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 
সোমবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠকে এ নির্দেশনা দেন তিনি। 

বৈঠক শেষে দুপুরে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা জানান। 

সচিব বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, ম্যাস গেদারিং এড়িয়ে চলতে হবে। এ কারণেই অনেক প্রোগ্রামের সিডিউল পুনঃনির্ধারণ করা হচ্ছে। 

স্কুলের বাইরে অনেক অভিভাবকরা গেদারিং করেন-সাংবাদিকরা এমন প্রসঙ্গ আনলে সচিব বলেন, গতকাল এ ব্যাপারে শিক্ষামন্ত্রীকে ইন্সট্রাকশন দেয়া হয়েছে, যাতে কোনোভাবেই গেদারিং না হয়। আজকে দুপুরের পরেও এগুলো বিস্তারিত বলে দেয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় ব্যাপারটি দেখবে।

এসময় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম সাংবাদিকদের বলেন, করোনাভাইরাস যখন বিশ্বের বিভিন্ন দেশে ধরা পড়েছে তখন থেকে আমাদের প্রস্তুতি শুরু হয়েছে। আমরা সব সময়ই এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা নিয়ে থাকি। চীন থেকে যখন ছাত্রদের নিয়ে আসা হলো তখনও আমরা প্রধানমন্ত্রীর নির্দেশনাক্রমে কোয়ারেন্টাইনে রাখার ব্যবস্থা করেছিলাম। 

সচিব জানান, প্রধানমন্ত্রীর নির্দেশনা তিন স্তরের। প্রথম ব্যবস্থা হিসেবে যাতে ভাইরাসটি দেশে না আসে সে বিষয়টি কন্ট্রোল করা। দ্বিতীয়ত, যদি আসে তাহলে একজন থেকে আরেকজনে না ছড়ায় সে জন্য ট্রান্সমিশন কন্ট্রোল করব সে বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। তৃতীয়ত, হল যদি কিনা আবির্ভাব হয় কিভাবে তা ম্যানেজ করা হবে সে ব্যাপারে। প্রধানমন্ত্রীর কাছে আমরা কেসগুলো নিয়ে রিপোর্টও করেছি, তিনি বলেছেন, আমাদের কি করতে হবে। 

প্রধানমন্ত্রীর নির্দেশনার কথা জানিয়ে সচিব বলেন, আমরা যেন আতঙ্কিত না হই, আমাদের মাধ্যমে সেটি প্রধানমন্ত্রীর অনুরোধ। আমরা বড় গ্যাদারিং এড়িয়ে চলবো যতটুকু সম্ভব, এটি প্রধানমন্ত্রীর নির্দেশনা।

এ ভাইরাসে আক্রান্ত হলেও অনেকে সুস্থ হয়েছেন জানিয়ে তিনি আরো বলেন, এটি ছোঁয়াচে অবশ্যই। সারা পৃথিবীতে এটি হয়েছে, তারা ম্যানেজও করছে। মিডিয়ার মাধ্যমে আমরা জানতে পারছি এতোজন আক্রান্ত হয়েছেন, এতজন মারা গেছেন; কিন্তু কতজন লোক সুস্থ হয়েছে তা তেমন শুনছি না।

জাতীয় বিভাগের পাঠকপ্রিয় খবর