ব্রেকিং:
দেশে একদিনে আরো ৩০ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৮৬ ভ্রুণ হত্যার অভিযোগে হোমিও চিকিৎসকসহ গ্রেফতার ৪ ‘ডিআইজি নয়, আমি আইজিপিকেও পরোয়া করি না’!! করোনায় আক্রান্ত চিকিৎসকের সঙ্গে এ কেমন আচরণ! কলেজছাত্রীর লাশ উদ্ধার সিগারেট বিক্রি নিয়ে তর্ক, দক্ষিণ আফ্রিকায় নোয়াখালীবাসীকে গুলি ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলনে হুমকিতে বিদ্যালয়, সড়ক,বসত বাড়ী বৈশ্বিক সঙ্কটে নারীদের সুরক্ষা মতিঝিলে হবে ২৫ তলাবিশিষ্ট বঙ্গবন্ধু চা ভবন অতিরিক্ত ২ মাসের বেতন পাচ্ছেন চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা স্বাস্থ্যসম্মত উপায়ে পশু কোরবানির ব্যবস্থা করা হবে দেশের ৬৬০ ওসিকে কঠোর বার্তা ৪ হাসপাতালের তথ্য তলব দুদকের ১৪ ঠিকাদারি প্রতিষ্ঠানকে ‘কালো তালিকাভুক্ত’ ৩১ বছর পর এবার কাঁচা চামড়া রপ্তানি! ক`জন সমালোচক মানুষের পাশে দাঁড়িয়েছেন? সাহারা খাতুনের মৃত্যুতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শোক দুর্নীতিবাজ যেই হোক ব্যবস্থা নিচ্ছি ত্রাণ বিতরনে বেগমগঞ্জ উপজেলা চেয়ারম্যান ডিম খাওয়ার জন্য পালিত কন্যাকে পৈশাচিক নির্যাতন
  • শনিবার   ১১ জুলাই ২০২০ ||

  • আষাঢ় ২৮ ১৪২৭

  • || ২০ জ্বিলকদ ১৪৪১

৬০১

খেলাপি ঋণ কমাতে কেন্দ্রীয় ব্যাংকের কমিটি গঠন

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১২ জুন ২০১৯  

ভারতের উত্তরাঞ্চলের চারটি শহরে রেকর্ড তাপমাত্রায় অচল হয়ে পড়েছে জীবনযাত্রা। এরই মধ্যে ঝাঁসিতে যাত্রীবাহী ট্রেনে তীব্র গরমে ৪ জনের মৃত্যু হয়েছে।
এছাড়া হাসপাতালে চিকিৎসাধীন আরো একজনের অবস্থা আশঙ্কাজনক। দিল্লি, রাজস্থানের চুরু, উত্তর প্রদেশের বান্দা ও এলাহাবাদে অস্বাভাবিক তাপমাত্রায় ব্যাহত হচ্ছে জনজীবন।

শহরগুলোতে তাপমাত্রা ৪৮ ডিগ্রি সেলসিয়াস ছাড়িয়েছে দু’দিন আগেই। চুরুর তাপমাত্রা গত সপ্তাহেই ৫০ ডিগ্রি ছাড়িয়েছিল, যা স্বাভাবিকের চেয়ে ৮ ডিগ্রি বেশি। বান্দায় তাপমাত্রা ৪৯.২ ডিগ্রি, এলাহাবাদে ৪৮.৯ এবং দিল্লির তাপমাত্রা ৪৮ ডিগ্রি সেলসিয়াস, যা জুনের হিসেবে সর্বোচ্চ।


 
রাজ্যের ২২ জেলায় রেড অ্যালার্ট জারি করা হয়েছে। গত সপ্তাহে বিশ্বের ১৫টি উষ্ণতম স্থানের মধ্যে ১১টিই ছিল ভারতে। ২০১০ সাল থেকে এ পর্যন্ত দেশটিতে ৬ হাজারের বেশি মানুষ তাপপ্রবাহে মারা গেছে।

অর্থনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর