ব্রেকিং:
আরো ৩ দিন শৈত্যপ্রবাহ থাকবে দেশে থাকবে না কোন অবৈধ রেলওয়ে লেভেল ক্রসিং আন্দোলন নামতে অনীহা বিএনপির, চটেছেন তারেক রহমান তিন হাজার মিটার দৌড়ে ১৭ বছরের রেকর্ড ভাঙলেন রিংকি বাইডেনের শপথ ঘিরে যুক্তরাষ্ট্রের ৫০ অঙ্গরাজ্যে সতর্কতা প্রধানমন্ত্রী নিয়ে শিল্পকর্ম প্রদর্শনীতে মার্কিন রাষ্ট্রদূত সদর উপজেলার ব্রিকফিল্ডে কমলনগরের মাটি পাচার, ৯ ট্রাক্টরের জরিমানা দাগনভূঞায় এম্বুলেন্সে এসে ভোট দিয়ে ঢাকায় ফিরলেন রোগী বসুরহাটে জয় পেলেন কাদের মির্জা পরাজিত প্রার্থীর সমর্থকদের হামলায় বিজয়ী কাউন্সিলর নিহত ৪৬ পৌরসভায় আওয়ামী লীগের জয় আমি পৌরবাসীর সেবক হতে চাই আপনাদের এই ঋণ কোনদিন শোধ করতে পারব না পৌর নির্বাচনে থাকবে চার স্তরের নিরাপত্তা ভোটের মাঠে ৪ দলেই একক মেয়র প্রার্থী গনিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ককটেল বিস্ফোরণ রামগঞ্জে দুস্থদের মাঝে শীতবস্ত্র বিতরণ আওয়ামী লীগ প্রার্থী ওমর ফারুক খান জয়ী বিদেশে উচ্চশিক্ষায় আগ্রহীরা জেনে নিন দেশে একদিনের ব্যবধানে মৃত্যু বেড়েছে
  • রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ৪ ১৪২৭

  • || ০২ জমাদিউস সানি ১৪৪২

৬১

খালেদা-তারেককে ‘মাইনাস’ করতে সক্রিয় বিএনপির এক অংশের নেতারা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৮ জানুয়ারি ২০২১  

খালেদা জিয়া ও তারেক রহমানকে ‘মাইনাস’ করতে সক্রিয় বিএনপির এক অংশের নেতারা। দলীয় সূত্র থেকে জানা গেছে, দলটির ভেতরে এমন এক শক্তির উত্থান হয়েছে, যারা চান না বিএনপির নেতৃত্বে খালেদা-তারেক কেউ থাকুক। তাদের স্থলাভিষিক্ত হয়ে ‘নেতৃত্বের বাহাদুরি’ করতে চান নিজেরাই।

সূত্র আরো জানায়, দলের মধ্যে এমন কিছু নেতা আছেন যারা মুখে মুখে বিএনপি হলেও অন্তরে সুবিধাবাদী চেতনা লালন করেন। নিজ সুবিধা-স্বার্থে তারা চান চলমান বিএনপির নেতৃত্বে পরিবর্তন আসুক। মাইনাস হোক খালেদা-তারেক।

অনুসন্ধানে জানা গেছে, বর্তমানে বিএনপির সিনিয়র নেতাদের বড় একটি অংশই তৃতীয় রাজনৈতিক শক্তির সঙ্গে যোগসাজশ করছে। তারা চান সরকার পতনের আন্দোলনের নামে দলের ভেতর আধিপত্য বিস্তার করে দলীয় চেয়ারপার্সন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানকে মাইনাস করতে। এজন্য বিভিন্ন মহলে দৌড়-ঝাঁপও শুরু করেছেন তারা।

তবে তাদের এই চালাকি বিএনপি হাইকমান্ডের একাংশ জেনে গেছে। তাদের পক্ষ থেকে সাফ জানিয়ে দেয়া হয়েছে, তারা ভিন্ন কোনো প্রক্রিয়ায় সরকারের পতন চান না। এ ক্ষেত্রে জোট ও ফ্রন্টের শরিক দলের নেতারাও তাদের সঙ্গে একাত্ম রয়েছেন। কিন্তু জোটনেতাদের সঙ্গে কথা বলে এর সত্যতা মেলেনি। 

এ বিষয়ে জানতে চাইলে দলটির নীতিনির্ধারক পর্যায়ের এক নেতা বলেন, বয়স বাড়লে কিংবা বার্ধক্য এলে তখন সবাই বোঝা মনে করে। তাদেরকেও তেমনটি মনে করা হচ্ছে। খালেদা জিয়া ও তারেক রহমানকে দল থেকে হটানোর ষড়যন্ত্রের গুঞ্জনটি দুঃখজনক। এতোদিন তাদের খেয়ে-পরে এখন তাদের বুকেই ছুরি মারার অপচেষ্টায় লিপ্ত হয়েছেন দলের সুবিধাবাদীরা।

রাজনীতি বিভাগের পাঠকপ্রিয় খবর