ব্রেকিং:
লক্ষ্মীপুরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মদিন সোনাগাজীতে মাদকসেবীর হামলায় আহত ৩ জন হাসপাতালের টয়লেটে মিলল নবজাতকের লাশ প্রাইভেটকার উদ্ধারের ঘটনায় সেই ৩ ছিনতাইকারী গ্রেফতার সাউথ আফ্রিকায় নিজ দোকানে কর্মচারীর হাতে খুন ফেনী জেনারেল হাসপাতালে হাই ফ্লো ন্যাজাল ক্যানোলা উপহার দেশে একদিনে ৩২ মৃত্যু, শনাক্ত ১২৭৫ ‘সিলেটে ধর্ষণের ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না’ জবানবন্দি দিলেন এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণের শিকার তরুণী উদ্বোধনের অপেক্ষায় হাওরের অলওয়েদার সড়ক একদিনে সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু ভারতে স্বাস্থ্যখাতে দুর্নীতি বন্ধে দুদকের ২৫ দফা বাস্তবায়ন নিয়ে রিট দাড়ি কেটে ছদ্মবেশে ভারতে পালানোর চেষ্টা করছিলেন ধর্ষক সাইফুর আপিল বিভাগেও জামিন পেলেন না ডেসটিনির এমডি সঙ্গী পরকীয়ায় জড়িয়েছে কিনা বুঝে নিন পাঁচ লক্ষণে ইনডেমনিটি অধ্যাদেশ: সভ্যতা ও মানবতার কালো অধ্যায় বাফুফেকে নিয়ে মানহানিকর কিছু লিখলেই মামলা ভ্যাকসিন সমান প্রাপ্তি নিশ্চিতের ওপর প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ সিঙ্গাপুর যেতে করোনা সনদ আর লাগবে না বিশ্ব নদী দিবস আজ
  • রোববার   ২৭ সেপ্টেম্বর ২০২০ ||

  • আশ্বিন ১৩ ১৪২৭

  • || ০৯ সফর ১৪৪২

২৮

ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে এগিয়ে এলো bppus টিম

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৩১ আগস্ট ২০২০  

বৈরী আবহাওয়া প্রচন্ড দমকা বাতাস, ঝড়ো হাওয়া, ভারী বর্ষন, বজ্রবৃষ্টি ও নিম্নচাপের প্রভাবের জোয়ারে নোয়াখালীর হাতিয়া উপজেলার নিঝুমদ্বীপ, নঙ্গলিয়া, নলেরচর, কেয়ারিংচর নলচিরা, সুখচর, তমরদ্দি, চরঈশ্বর, চরকিং, সোনাদিয়া ও হাতিয়া পৌরসভার উকিলপাড়া, চরলটিয়া, ওছখালী বাজারসহ ৫০টি গ্রাম জোয়ারের পানিতে তলিয়ে গেছে। ৩ দিনের প্রবল বর্ষন ও মৌসুমী ঝড়ো হাওয়ায় হাতিয়ায় জনজীবন বিপর্যস্ত।

এসব এলাকার কোথাও কোথাও ৪-৬ ফুট পানির নীছে রয়েছিল। ভারী বর্ষন ও অস্বাভাবিক জোয়ারে ৫০ টি মাছের ঘের প্লাবিত হয়ে সম্পুর্ন মাছ ভেসে গেছে। গ্রামের কাঁচা সড়ক গুলো দিয়ে যোগাযোগ সম্পুর্ণ বন্ধ
রয়েছে। মানুষ খুবই অসহায় হয়ে পড়ে।

ঠিক এমন খবর শুনতে পেয়ে নদীতে পাঁচ নাম্বার সিগনাল চলাকালীন সময়েও জীবনের ঝুঁকি নিয়ে বর্ণপরিচয়ের পরিচালকদের নেতৃত্বে হাতিয়াতে উপস্থিত হয় bppus টিম। টিম এ উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক নুর করিম মোহন, সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন শাকিল। আরো উপস্থিত ছিলেন অত্র সংগঠনে দুই সদস্য আশ্রাফ এবং নাবিল।

প্রথমত Bppus টিম কাদা মাটি, পানি অতিবাহিত করে পাঁয়ে হেঁটে হেঁটে হাতিয়ার বিভিন্ন স্থানের বাড়ি গুলো পরিদর্শন করেন এবং যাদের অবস্থা খুবই বিপদজনক ঠিক তাদের হাতে একটা টোকেন তুলে দেয় বর্ণপরিচয়। পরিষেশে হাতিয়ার নদী ভাঙ্গন এবং বন্যায় ক্ষতিগ্রস্ত ১৫০টি পরিবারের পাশে দাড়ায় নোয়াখালী কোম্পানিগঞ্জের বর্ণপরিচয় পল্লী উন্নয়ন সংস্থা bppus নামে একটি মানবিক সংগঠন!

প্রতিটি ব্যাগে ছিলো Bppus এর সামর্থ্য অনুযায়ী তিনশত বিশ (৩২০) টাকার বাজার! এ ছাড়াও ত্রান শেষ হয়ে যাওয়ায় সামর্থ্য অনুযায়ী কিছু পরিবারে নগদ অর্থ প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন হাতিয়া উপজেলার নির্বাহী অফিসার জনাব রেজাউল করিম। আরো উপস্থিত ছিলেন হাতিয়া থানার অফিসার ইনচার্জ, হাতিয়া কলেজের কেমিস্ট্রি প্রফেসর জনাব বশির আহমেদ।

নোয়াখালী বিভাগের পাঠকপ্রিয় খবর