ব্রেকিং:
সরকারকে বেকায়দায় ফেলতে পরিবহন ধর্মঘট,পণ্যের দাম বৃদ্ধির পাঁয়তারা! ভেজাল ওষুধের সঙ্গে জড়িতদের মৃত্যুদণ্ড হওয়া উচিত: হাইকোর্ট নোয়াখালীর নলদিয়া মেলা বিলুপ্তির পথে তিন মাস আগের চুরি হওয়া জিনিস উদ্ধার করে প্রশংসিত বারো কিলোমিটারে বেয়াল্লিশ বাঁক !! মাইজদীতে এবি ব্যাংক এজেন্ট আউটলেটের শুভ উদ্বোধন নোয়াখালীতে আওয়ামীলীগের সম্মেলন ঘিরে চাঙ্গা নেতাকর্মীরা সুবর্ণচরে রাস্তা নির্মাণ কাজে অনিয়ম নোয়াখালীতে ৫টি প্রতিষ্ঠানকে জরিমানা আমরা নোয়াখাইল্লা পরিবার’ এর মহৎ উদ্যোগ কোম্পানীগঞ্জের কৃতি সন্তান আজগর সোনাইমুড়ীতে মর্মান্তিক সড়ক দুর্ঘটনা জাতির পিতার জন্মশত বার্ষিকীর ক্ষণ গণনা শুরু ১০ জানুয়ারি মিথিলার সঙ্গে বিয়ে নিয়ে যা বললেন সৃজিত হারতে বসা আর্জেন্টিনাকে বাঁচালেন মেসি রাজনৈতিক স্ট্যান্টবাজি করতেই চিঠি দিয়েছে বিএনপি: তথ্যমন্ত্রী বাবাকে শেষ গোসলে রেখে পরীক্ষায় বসল জ্যোতি চাটখিলের কৃতি সন্তান ড. আজাদ বুলবুলের বিশেষ অর্জন বাফা’র নির্বাচনী প্রচারণায় এগিয়ে চাটখিলের ড. কবির আহমেদ সেনবাগে পাগলা কুকুরের ভয়ে বাড়ি থেকে বের হতে পারে না স্থানীয়রা

বুধবার   ২০ নভেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ৫ ১৪২৬   ২২ রবিউল আউয়াল ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান রাজধানীতে চার জঙ্গি আটক ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯৫১

ক্রাইস্টচার্চ হামলা, উইলিয়ামসনের যে পোস্ট বিশ্বজুড়ে প্রসংশিত

প্রকাশিত: ২০ মার্চ ২০১৯  

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুই মসজিদে সন্ত্রাসী হামলায় অর্ধশতাধিক মুসল্লি নিহতের ঘটনায় বিশ্বজুড়ে নিন্দার ঝড় উঠেছে। সবচেয়ে বড় বিষয় হলো- ভাগ্যের জোরে সেই হামলা থেকে প্রাণে রক্ষা পেয়েছে দেশটিতে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। 

গেল ১৫ মার্চ এ হামলার পর বিশ্বের নামিদামি ক্রিকেটাররা তামিম-মুশফিকদের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। এ নিয়ে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকেও তামিমদের খোঁজখবর নিয়েছেন অনেকে। অনেকে জানিয়েছেন নিজেদের অভিব্যক্তির কথা।

এবার খোদ কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ক্রাইস্টচার্চের ঘটনায় একটি পোস্ট দিয়ে বিশ্বের চোখে প্রশংসায় ভাসছেন।

ঘটনার দুদিন পর গত ১৭ মার্চ একটি ছবি পোস্ট করেন তিনি। ছবিটিতে দেখা যাচ্ছে দেশটির জাতীয় প্রতীক সিলভার ফার্ন। কিন্তু এখানেই মূল রহস্য। যা দুনিয়াব্যাপী মানুষের নজর কেড়েছে।

ছবিটিতে দেখা যাচ্ছে, ফার্নের শিড়দাড়ায় দাঁড়িয়ে নামাজরত মুসল্লিরা। প্রতি মুসল্লির রয়েছে প্রতিচ্ছবি। এভাবেই দেশটির জাতীয় প্রতীকের আদলে তিনি তৈরি করেছেন নামাজের কাতার। নামাজরত কাতারবন্দি মানুষের বিপরীতে মানুষের প্রতিচ্ছবি। যা বিনয় প্রকাশ করছে।

ক্যাপশনে কেন উইলিয়ামসন লিখেছেন, নিউজিল্যান্ডের অন্যান্য বাসিন্দাদের মতো আমিও বুঝে উঠতে পারছি না যে এটা কী ঘটল! এটা বুঝতে পেরেছি যে আমাদের দেশে ভালোবাসার প্রয়োজনীয়তা কখনো তার কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছাতে পারেনি। তিনি আরো লেখেন, আমি আমার একাগ্রতা সব ভুক্তভোগী, নিহতের পরিবার ও শুভাকাঙ্ক্ষী, মুসলিম সম্প্রদায় ও এ ঘটনায় আঘাত পাওয়া অন্য নিউজিল্যান্ডবাসীর কাছে পৌঁছে দিতে চাই। চলুন আমরা সবাই এক হই।

এরপর ছবিটির নিচে হ্যাশট্যাগ দিয়ে তিনি লিখেছেন, ‘হ্যালোব্রাদার।’ ছবিতে আরো লেখা রয়েছে, ‘স্ট্যান্ডিং ইন সলিডারিটি। ১৫ মার্চ ২০১৯।’ যার অর্থ-১৫ মার্চের ঘটনায় সংহতি প্রকাশ। উইলিয়ামসনের এই পোস্টটিতে এরইমধ্যে ৪২ হাজার লাইক পড়েছে। শেয়ার হয়েছে ২১ হাজারের বেশি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার