ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

৩৩

ক্যামেরা ফোনের নতুন রেকর্ড হুয়াওয়ে পি৪০ সিরিজের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

করোনাভাইরাসের মহামারির মধ্যেই অনলাইন লাইভস্ট্রিমের মাধ্যমে নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন উন্মোচন করেছে হুয়াওয়ে। হুয়াওয়ে পি৩০ সিরিজের আপগ্রেড ভার্সন পি৪০ সিরিজের রয়েছে তিনটি ফোন; পি৪০ ফাইভ-জি, পি৪০ প্রো ও পি৪০ প্রো প্লাস।

হুয়াওয়ে পি৪০ সিরিজের সঙ্গে সরাসরি মোকাবিলা হবে স্যামসাংয়ের গ্যালাক্সি এস ২০ এর। বিশেষ করে সিরিজটির ক্যামেরা নিয়ে বেশি আলোচনা হচ্ছে। কোন স্মার্টফোনের ক্যামেরা কেমন দেখে নেয়া যাক-

হুয়াওয়ে পি৪০ ৫জি

এই স্মার্টফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এলডি ফ্ল্যাশের সঙ্গে ব্যবহার করা হয়েছে। যেখানে ৫০ মেগাপিক্সেলের আলট্রা ভিশন ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর দেয়া হয়েছে, যার অ্যাপারচার এফ/১.৯। দ্বিতীয় ক্যামেরা ৮ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স এবং তৃতীয় ক্যামেরা ১৬ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর। টেলিফোটো লেন্সের সঙ্গে ৩এক্স অপটিক্যাল জুম সাপোর্ট করে।

ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজশন (ওআইএস) ইনোভেটিভ ফিচার দেয়া হয়েছে। ফোনের সামনে ডুয়েল পাঞ্চ হোল সেলফি ক্যামেরা দেয়া হয়েছে। সেলফির জন্য এখানে আছে ৩২ মেগাপিক্সেল অটোফোকাস মূল ক্যামেরা এবং আইএর ডেপ্থ সেন্সর।

 

হুয়াওয়ে পি৪০ প্রো

হুয়াওয়ে পি৪০ প্রো

হুয়াওয়ে পি৪০ প্রো

নতুন সিরিজের প্রো ভার্সনে উন্নত ক্যামেরা ফিচার রয়েছে। ফোনের পিছনে আছে চারটি ক্যামেরা। যার প্রধান ক্যামেরা ৫০ মেগাপিক্সেল। যেখানে আলট্রা ভিশন ওয়াইড এঙ্গেল ক্যামেরা মডিউল ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরার অ্যাপারচার এফ/১.৯। আবার ক্যামেরায় অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজশন (ওআইএস) ইনোভেটিভ ফিচার দেয়া হয়েছে।

অন্য তিনটি ক্যামেরা হল ৪০ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড এঙ্গেল শুটার, ১২ মেগাপিক্সেল টেলিফোটো লেন্স, থ্রিডি ডেপ্থ সেন্সর। সেলফির জন্য ফোনটিতে আছে ৩২ মেগাপিক্সেল অটোফোকাস মেন ক্যামেরা এবং আইএর ডেপ্থ সেন্সর।

হুয়াওয়ে পি৪০ প্রো+

আপনি যদি হুয়াওয়ে পি৪০ সিরিজের সবচেয়ে ভালো ফোনটি চান, তাহলে পি৪০+ আপনার জন্য। স্ক্রিন ও ক্যামেরায় এই মডেলটিকে বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। ফোনটির স্ক্রিনের উপরের দিকে বাম পাশে রয়েছে ৩২ মেগাপিক্সেল ডুয়াল সেলফি ক্যামেরা। সঙ্গে থাকছে আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

পি৪০ প্রো+ ফোনটির পেছনের দিকে দেয়া হয়েছে ৫টি লেন্স সমৃদ্ধ ক্যামেরা সেটআপ। ৫০ মেগাপিক্সেল ‘আল্ট্রাভিশন ক্যামেরা’, ৪০ মেগাপিক্সেল আল্ট্রাওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, দুটি ৮ মেগাপিক্সেল টেলিফটো সেন্সর এবং একটি ডেপথ সেন্সর।

বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর