ব্রেকিং:
প্রতিটি সূচক অর্জনেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে: সেতুমন্ত্রী চীনে শুরু হচ্ছে ১০ দিনব্যাপী কুকুর খাওয়ার উৎসব বিশ্বকাপে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দেশব্যাপী তালগাছ রোপণ অভিযান শুরু করেছে আওয়ামী লীগ আরেকটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা বাংলাদেশ ব্যাংকের প্রাথমিকে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার সুপারিশ ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

কুমিল্লায় রেস্ট্রুরেন্টের চাকরি ছাড়ায় শেফের উপর জীবনঘাতী হামলা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২৯ মে ২০২১  

কুমিল্লা নগরীর নিউ মার্কেটের বিপরীতে কুমিল্লা সিটি মার্কেটের দোতালায় স্প্যানিশ ডিজাইনের রেস্তোরাঁ El Clasico. প্রতিষ্ঠার শুরু থেকে এই রেস্ট্রুরেন্টে শেফ হিসেবে কাজ করতেন মোঃ ইমাম হোসেন ইমন। তার চমৎকার হাতের রান্নায় অল্প সময়ের মধ্যে ব্যাপাক জনপ্রিয় রেস্তোরাঁয় পরিণত হয় এল ক্লাসিকো। এত বেশি জনপ্রিয় হয় যে, নগরীর ঝাউতলায় এল ক্লাসিকো ২ নামে নতুন  আরেকটি শাখা খুলে কর্তৃপক্ষ।

বিগত রমজানের মাস খানেক আগে এল ক্লাসিকোর শেফ মোঃ ইমাম হোসেন ইমন মালিকদের জানিয়ে দেন তিনি চাকরি ছেড়ে দিবেন। ২ মাসের নোটিশ শেষে গতকাল ২৮ মে, রাত ১০টায় রেস্ট্রুরেন্ট বন্ধ হবার পর বিদায় নিতে যান তিনি। তখনি পূর্ব থেকে জোট বেঁধে থাকা মালিকপক্ষ তাদের কিছু সাঙ্গোপাঙ্গো মিলে হামলা করে তার ওপর।

এল ক্লাসিকোর কিচেনের ধারালো ছুরি, মাংস কাটার চাপাতি ইত্যাদি নিয়ে চড়াও হয় শেফ ইমনের উপর। তার গলা চেপে শ্বাসরোধ করার চেষ্টা করা হয়। এক পর্যায়ে দোতালা থেকে নিচে ফেলে দেবার চেষ্টা করা হয় তাকে। এই হামলায় নেতৃত্ব দেয় El Clasico রেস্তোরাঁর ৪ জন মালিক-- নাহিদ রানা (২৯), সাকিব ইসলাম (২৮), আলামিন (২৫) ও রাব্বী ইসলাম (২৯)।

হামলার সময় তারা বারবার শেফ ইমনকে বলছিলো, "কেন চাকরি ছাড়বি? নিজের স্বাধীন ব্যবসা করবি? এই কুমিল্লায় আমাদের চাকরি ছেড়ে নিজে স্বাধীন হবি--এত বড় সাহস কিভাবে হল তোর? যতদিন বাঁচবি আমাদের নিচেই কাজ করতে হবে তোকে, নয়তো মেরে ফেলবো"!!

এমন সময় রাস্তা থেকে কেউ ৯৯৯ এ কল দিলে কান্দিরপাড় পুলিশ ফাঁড়ি থেকে পুলিশ এসে শেফ ইমনকে উদ্ধার করে কোতোয়ালি থানায় নিয়ে যাওয়া হয়। পরবর্তীতে কুমিল্লা সদর হাসপাতালে তার মেডিকেল চেকাপ হয়।

অন্যদিকে শেফ ইমন নগরীর দুধবাজার সংলগ্ন হিলটন টাওয়ারে একটি 'হোম কিচেন ডেলিভারি' অফিস শুরু করেছিলো। কোতোয়ালি থানায় ইমন যখন অবস্থান করছিলেন তখন এল ক্লাসিকোর মালিক পক্ষের নেতৃত্বে একদল অজ্ঞাতনামা ব্যক্তি সেই ফুড ডেলিভারি অফিসে হামলা করে ভাংচুর চালায়।

একটা স্বাধীন দেশে কোন কর্মক্ষেত্রের চাকরি ছাড়ায় সেই মালিকপক্ষ এভাবে তার স্বাধীন হতে যাওয়া কর্মচারীকে হামলা করেছে! এই সংবাদে হতবাক নগরবাসী। ইতোমধ্যে "বয়কট এল ক্লাসিকো" নামে একটি মুভমেন্ট শুরু হয়েছে  সোশাল মিডিয়ায়। শেষ খবর পাওয়া পর্যন্ত হামলা ও জীবনের ওপর আক্রমণের অভিযোগে El Clasico রেস্তোরাঁর ৪ জন মালিকসহ অজ্ঞাত ১০-১২ জনের নামে অভিযোগপত্র জারি হয়েছে