ব্রেকিং:
দেশে করোনার টিকা কবে আসবে, জানালেন স্বাস্থ্য সচিব কোনোভাবেই বেপরোয়া গাড়ি চালানো যাবে না: সেতুমন্ত্রী ছিন্নমূল শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ অসহায়দের মাঝে আওয়ামীলীগ নেতার কম্বল বিতরণ ব্যাংকার্স ফোরাম লক্ষ্মীপুরের অভিষেক অনুষ্ঠিত ফেনীতে ১০০ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ বিচ্ছিন্ন করা হয়েছে অবৈধ গ্যাস সংযোগ তৃণমূলের সাথে যাদের সুসম্পর্ক তাকে মনোনয়ন দেয়া হবে পরশুরামকে আলোকিত করে দিচ্ছেন পৌর মেয়র সাজেল চৌধুরী সোনাগাজী মডেল থানার উন্নয়ন ও সংস্কার কাজের উদ্বোধন করলেন এসপি ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল রায়পুরে হাসপাতালে অভিযান, ৪৫ হাজার টাকা জরিমানা ফেনীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি চলছে ফেনীতে আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন শুরু হচ্ছে আজ লক্ষ্মীপুরে এসিড সন্ত্রাসের শিকার ৩ নারী সুবর্ণচরে ভূমিদস্যুদের বিরুদ্ধে ভূমিহীনদের মানববন্ধন নিঝুমদ্বীপে উচ্ছেদ আতঙ্কে ভূমিহীনরা ৫ টাকায় সারাদিন ইন্টারনেট ব্যবহারের পদ্ধতি তৈরি করলেন দুই বাংলাদে উন্নত প্রযুক্তির বডি স্ক্যানার বসছে শাহজালাল বিমানবন্দরে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল স্থাপিত হবে ৬৯৩ কোটি টাকায়
  • বুধবার   ০২ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৫ রবিউস সানি ১৪৪২

২২

কীভাবে হবেন ভালো প্রেমিকা?

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ নভেম্বর ২০২০  

ভালোবাসার জন্য সবাই মরিয়া। আর তাইতো প্রেমে পড়লে নারী হোক বা পুরুষ সঙ্গীর ভালোবাসা পাওয়ার চেষ্টায় ব্যাকুল হয়ে ওঠেন। এরপর একে অন্যের প্রতি যত্নবান ও খাপ খাইয়ে নেয়ার চেষ্টায় থাকেন দম্পতিরা। 

তবে অনেক সময় দু’জনের মতভেদে সম্পর্কে তৈরি হয় জটিলতা। পুরুষ সঙ্গীর অভিযোগ থাকে প্রেমিকা তাকে বোঝে না আবার নারী সঙ্গেীর অভিযোগ প্রেমিক তার মন বোঝে না! এভাবেই বাড়ে জটিলতা।

এত জটিলতার প্রয়োজন নেই। বরং জেনে নিন কীভাবে নিজের চাহিদা সম্পর্কে সচেতন থেকেও একজন ভালো প্রেমিকা হওয়া যায়-

> ভালো প্রেমিকা হয়ে ওঠার জন্য সবার প্রথম নিজস্ব চাহিদা সম্পর্কে আপনাকে সচেতন হতে হবে। যেটা আপনি পছন্দ করেন না সেটা স্পষ্টভাবে মনের মানুষকে বলতে হবে। 

সবসময় হয়তো আপনি যা চাইছেন, তা প্রেমিকের পছন্দের সঙ্গে মিলতে নাও পারে। তবে সবক্ষেত্রেই আপনার চাহিদা অবহেলিত হচ্ছে কিনা, সেদিকে খেয়াল রাখুন। যদি দেখেন দু’জনের চাহিদা একেবারেই মিলছে না, তাহলে সম্পর্কের ভবিষ্যৎ নিয়ে ভাবার প্রয়োজনীয়তা রয়েছে।

> দু’জন যতটা পারেন সময় দিন। একঘেয়ে প্রেমের কথা বলতে বলতে ক্লান্ত হয়ে উঠলে ভালো লাগা, মন্দ লাগা একে অপরের সঙ্গে ভাগ করে নিন। কী খেতে, কোথায় বেড়াতে যেতে ভালবাসেন সবকিছুই ভাগ করে নিতে পারেন। 

আবার ঠিক তেমনই কোন জিনিসগুলো আপনি ভালবাসেন না, তাও মনের মানুষকে জানিয়ে রাখুন। তার পছন্দ-অপছন্দও জেনে নিতে ভুলবেন না। তাতে দেখবেন দু’জনের সম্পর্কের বাঁধন অনেক বেশি শক্ত হবে।

> সমাজ যতই এগিয়ে যাক না কেন এখনো বহু পুরুষেরই তাদের প্রেমিকাকে দমিয়ে রাখার অভ্যাস রয়েছে। সম্পর্কের শুরু থেকেই বুঝিয়ে দিন আপনি একজন সম্পূর্ণ আলাদা আদর্শে বেড়ে ওঠা মানুষ। 

প্রেমিককে বোঝান আপনারও একটা আলাদা জগতে রয়েছে। তাদের সঙ্গে আপনি প্রয়োজনে দেখা করতে পারেন, কথাও বলতে পারেন। তেমনই আবার আপনার মনের মানুষেরও আলাদা জগত থাকাই স্বাভাবিক। 

দু’জনেই চেষ্টা করুন কারও ব্যক্তিগত জগতের মধ্যে ঢুকে না পড়ার। তাতেই দেখবেন দিনে দিনে আরও সুন্দর হয়ে উঠবে আপনাদের পথচলা।

লাইফস্টাইল বিভাগের পাঠকপ্রিয় খবর