ব্রেকিং:
প্রতিটি সূচক অর্জনেই বাংলাদেশ উন্নয়নশীল দেশের কাতারে: সেতুমন্ত্রী চীনে শুরু হচ্ছে ১০ দিনব্যাপী কুকুর খাওয়ার উৎসব বিশ্বকাপে ব্রাজিলের মুখোমুখি হচ্ছে বাংলাদেশ দেশব্যাপী তালগাছ রোপণ অভিযান শুরু করেছে আওয়ামী লীগ আরেকটি প্রণোদনা প্যাকেজ ঘোষণা বাংলাদেশ ব্যাংকের প্রাথমিকে শূন্য পদে নিয়োগ প্রক্রিয়া দ্রুত করার সুপারিশ ঢাকা বাইপাস সড়কের চার লেন প্রকল্পের কাজ শুরু পার্বত্য জেলার ১৪২ প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সুপারিশ এলডিসি থেকে টেকসই উত্তরণে নতুন প্ল্যাটফর্ম আওয়ামী লীগ কেবল রাজনৈতিক দল নয়, জাতির নিউক্লিয়াসও: জয় আওয়ামী লীগ হীরার টুকরো, ভাঙলে বেশি জ্বলজ্বল করে : প্রধানমন্ত্রী খালের পানিতে নেমে ডুবে গেল দুই শিশু ৩০ টাকায় মেলে ভাত মাছ সবজি ডিম গাছে গাছে পাখির নিরাপদ আশ্রয় করে দিচ্ছেন যুবকরা দুই আঙুলে নাক টিপে পথ চলতে হয় এখানে চাচার ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন কলেজছাত্রী এজেন্ট ব্যাংকিংয়ের ১৬ লাখ টাকা লুটের নেপথ্যে ‘ছিনতাই’ প্রতিবন্ধীদের চলাচলের রাস্তা কেটে ফেলার অভিযোগ লুঙ্গি ও গামছা পরে সাজাপ্রাপ্ত আসামিকে গ্রেফতার করল এএসআই টিকা উৎপাদনে আন্তর্জাতিক সহায়তা চেয়েছেন পররাষ্ট্রমন্ত্রী
  • বৃহস্পতিবার   ২৪ জুন ২০২১ ||

  • আষাঢ় ১২ ১৪২৮

  • || ১৩ জ্বিলকদ ১৪৪২

কীভাবে বুঝবেন সম্পর্ক বেশিদিন টিকবে কি-না?

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ জুন ২০২১  

প্রেম সবার জীবনেই আসে। শুরুতে সেই প্রেম যতটা মধুর মনে হয়, সময়ের সঙ্গে সঙ্গে সেই প্রেম ততটাই তিক্ততায় ভরে ওঠে। দেখা যায়, সম্পর্ক যত ভালোভাবেই শুরু হোক না কেন, এর মধ্যে কোনো না কোনো কমতি থেকেই যায়। এছাড়া একে অপরের সঙ্গে মতেরও অমিল থাকে। তবে সবার ক্ষেত্রেই যে এমনটা ঘটে তা কিন্তু নয়।

ধরেন, আপনার সম্পর্কে পছন্দ-অপছন্দের অনেক বেশি ফারাক। আবার এসব নিয়ে সম্পর্কে টানাপোড়েন শুরু হচ্ছে। দোষী কে সেটা খুঁজতেই দিন পার হচ্ছে। সম্পর্কে ভালোবাসার বদলে একে অপরের সঙ্গে ঝগড়া, সন্দেহ ইত্যাদির পরিমাণটাই বেশি। এরপর দু’এক কথা থেকে ঘোর অশান্তি, পরবর্তীতে বিচ্ছেদ।

তাই সম্পর্কে বেশি জড়িয়ে পড়ার আগে ভেবে দেখা উচিত, তা কত দূর যেতে পারে। যদিও আবেগের বশবর্তী হয়ে সম্পর্কের শুরুতে কেউই প্রেমের ভবিষ্যৎ নিয়ে চিন্তা করেন না। তবুও বুদ্ধিমানের কাজ হলো প্রেমের শুরুতেই ভবিষ্যৎ নিয়ে চিন্তা করা। চলুন এবার জেনে নেয়া যাক কীভাবে বুঝবেন আপনার সম্পর্ক বেশিদিন টিকবে কি-না-  

>> আপনার সঙ্গী কি অন্যের প্রতি অসহিষ্ণু? যদি তেমনই হয়ে থাকেন, তাহলে এক সময় সে আপনার প্রতিও অসহিষ্ণু হয়ে উঠবে। তাই সাবধান!

>> সঙ্গীর জন্য কী অতিরিক্ত সাবধান থাকছেন? বেশিদিন নিজের স্বাধীনতাকে এড়িয়ে চলা সম্ভব হয় না। নিজের মতো করে মনের ভাব, চিন্তা প্রকাশ না করতে পারলে সমস্যা হওয়ার আশঙ্কা থাকে।

>> মতের অমিল সব সম্পর্কেই হয়ে থাকে। তবে সঙ্গীর কাছে আপনার মত কতটুকু গুরুত্ব পাচ্ছে, তা বোঝা দরকার। শুরু থেকেই যদি একে অপরের মত গুরুত্ব দিয়ে দেখার অভ্যাস না তৈরি হয়, পরে তা ভবিষ্যতে বড় সঙ্কট তৈরি করতে পারে।

>> এ বিষয়গুলো সম্পর্কের শুরুতে প্রকাশ পেলে আর দেরি করবেন না। অবশ্যই সাবধানে এগোতে হবে। সঙ্গীর সঙ্গে আলোচনা করুন। সম্পর্কে বিশ্বস্ততা ও সম্মান আনার চেষ্টা করুন। নইলে এই সম্পর্ক বেশি দিন না-ও টিকতে পারে।