ব্রেকিং:
দেশে করোনার টিকা কবে আসবে, জানালেন স্বাস্থ্য সচিব কোনোভাবেই বেপরোয়া গাড়ি চালানো যাবে না: সেতুমন্ত্রী ছিন্নমূল শতাধিক পরিবারের মাঝে শীতবস্ত্র বিতরণ অসহায়দের মাঝে আওয়ামীলীগ নেতার কম্বল বিতরণ ব্যাংকার্স ফোরাম লক্ষ্মীপুরের অভিষেক অনুষ্ঠিত ফেনীতে ১০০ সাংবাদিককে প্রশিক্ষণ দিয়েছে প্রেস ইনস্টিটিউট বাংলাদেশ বিচ্ছিন্ন করা হয়েছে অবৈধ গ্যাস সংযোগ তৃণমূলের সাথে যাদের সুসম্পর্ক তাকে মনোনয়ন দেয়া হবে পরশুরামকে আলোকিত করে দিচ্ছেন পৌর মেয়র সাজেল চৌধুরী সোনাগাজী মডেল থানার উন্নয়ন ও সংস্কার কাজের উদ্বোধন করলেন এসপি ভাস্কর্য নির্মাণে বিরোধিতার প্রতিবাদে বিক্ষোভ মিছিল রায়পুরে হাসপাতালে অভিযান, ৪৫ হাজার টাকা জরিমানা ফেনীতে স্বাস্থ্য সহকারীদের কর্মবিরতি চলছে ফেনীতে আ’লীগের সদস্য সংগ্রহ ও নবায়ন শুরু হচ্ছে আজ লক্ষ্মীপুরে এসিড সন্ত্রাসের শিকার ৩ নারী সুবর্ণচরে ভূমিদস্যুদের বিরুদ্ধে ভূমিহীনদের মানববন্ধন নিঝুমদ্বীপে উচ্ছেদ আতঙ্কে ভূমিহীনরা ৫ টাকায় সারাদিন ইন্টারনেট ব্যবহারের পদ্ধতি তৈরি করলেন দুই বাংলাদে উন্নত প্রযুক্তির বডি স্ক্যানার বসছে শাহজালাল বিমানবন্দরে দেশের তৃতীয় সাবমেরিন ক্যাবল স্থাপিত হবে ৬৯৩ কোটি টাকায়
  • মঙ্গলবার   ০১ ডিসেম্বর ২০২০ ||

  • অগ্রাহায়ণ ১৮ ১৪২৭

  • || ১৫ রবিউস সানি ১৪৪২

১৩৫

কাঞ্চনজঙ্ঘা দেখতে গিয়ে হতাশ পর্যটকরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ নভেম্বর ২০২০  

তেঁতুলিয়া থেকে দেখা যাচ্ছে নেপালে অবস্থিত বিশ্বের তৃতীয় বৃহত্তম পর্বতশৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা। আর তাই ভ্রমণ-পিয়াসুরা ছুটছেন পঞ্চগড়ের তেঁতুলিয়ার উদ্দেশ্যে।শুধু তেঁতুলিয়াই নয় নিলফামারী থেকেও দেখা যাচ্ছে কাঞ্চনজঙ্ঘা।

তবে হুট করেই বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের দেয়া দুঃসংবাদে অনেকটাই হতাশ পর্যটকরা। আগামী তিনদিন পঞ্চগড় থেকে দেখা যাবে না কাঞ্চনজঙ্ঘা। আকাশে লঘু চাপ ও মেঘ জমে থাকার কারণেই এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, লঘু চাপের কারণে আজ সামান্যই দেখা গেছে কাঞ্চনজঙ্ঘা। সমুদ্রে লঘুচাপ থাকার কারণে কিছু মেঘ সৃষ্টি হওয়ায় দৃষ্টিসীমা অনেকটা কমে আসছে। লঘুচাপ দু’তিন দিনের মধ্যে কেটে গেলে কাঞ্চনজঙ্ঘা আবারো পরিষ্কার দেখা যাবে।

রোববার তেঁতুলিয়া উপজেলার মহানন্দা নদীর কিনারা ঘুরে দেখা যায় ভ্রমণ-পিয়াসুদের ভিড়। অনেকেই দূর-দূরান্ত থেকে কাঞ্চনজঙ্ঘার অপরূপ দৃশ্য ধারণ করতে উন্মুখ হয়ে আছেন। কিন্তু আকাশে মেঘ থাকায় সকাল থেকে অপেক্ষায় থাকতে থাকতে অনেককেই হতাশ হয়ে ফিরে যান।

সারাবাংলা বিভাগের পাঠকপ্রিয় খবর