ব্রেকিং:
বর্তমান সরকার প্রবাসীবান্ধব: রাষ্ট্রদূত আবু জাফর সবাই জানেন ‘টিকটক তারকা’, আসলে তিনি দুর্ধর্ষ ছিনতাইকারী করোনার ডেল্টা ধরন শিশুদের আক্রমণ করে না: ডব্লিউএইচও জ্বালানি-বিদ্যুৎ খাতে যুক্তরাষ্ট্রের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে আগস্টে বিটিভির মাসব্যাপি বিশেষ আয়োজন শোকগাঁথা রক্তাক্ত আগস্টের প্রথমদিন কাল পর্ন ছবি নিয়ে নানা অভিযোগ, অভিনেত্রীদের রয়েছে ‘ভিন্ন’ মত বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজে আম্পায়ার থাকছেন যারা দুর্গম চরের অদম্য সাহসী নারী ফুলেআরা ইমাম চার বছরেও সচল হয়নি ডিজিটাল এক্স-রে মেশিন নিষিদ্ধ হচ্ছে ‘সুগার ডেডি’ অ্যাপ ভিডিও করতে ১৬০ ফুট উঁচুতে উঠে পড়ে গেলেন টিকটক স্টার লকডাউনে বের হয়ে স্বামী-স্ত্রী পরিচয় দিয়ে বিপাকে প্রেমিক-প্রেমিকা নদী খননের ক্ষেত্রে স্বচ্ছতা ফিরিয়ে আনার চেষ্টা করছি করোনা রোগীদের সেবায় ৫০ অক্সিজেন সিলিন্ডার প্রদান জগন্নাথপুর থেকে বিপুল পরিমান মাদকসহ ৪ জন আটক ফাঁকা বাসায় ডেকে নিয়ে বিপদে পড়া নারীকে ধর্ষণ করলেন চেয়ারম্যান বাতাস থেকে অক্সিজেন তৈরীর মেশিন পেল বরুড়া স্বাস্থ্য কমপ্লেক্স বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ সৃষ্টি হতো না দুই চ্যানেলে দেখা যাবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া সিরিজ
  • রোববার   ০১ আগস্ট ২০২১ ||

  • শ্রাবণ ১৭ ১৪২৮

  • || ২১ জ্বিলহজ্জ ১৪৪২

কাঞ্চনজঙ্ঘা দেখতে গিয়ে হতাশ পর্যটকরা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ নভেম্বর ২০২০  

তেঁতুলিয়া থেকে দেখা যাচ্ছে নেপালে অবস্থিত বিশ্বের তৃতীয় বৃহত্তম পর্বতশৃঙ্গ কাঞ্চনজঙ্ঘা। আর তাই ভ্রমণ-পিয়াসুরা ছুটছেন পঞ্চগড়ের তেঁতুলিয়ার উদ্দেশ্যে।শুধু তেঁতুলিয়াই নয় নিলফামারী থেকেও দেখা যাচ্ছে কাঞ্চনজঙ্ঘা।

তবে হুট করেই বাংলাদেশ আবহাওয়া অধিদফতরের দেয়া দুঃসংবাদে অনেকটাই হতাশ পর্যটকরা। আগামী তিনদিন পঞ্চগড় থেকে দেখা যাবে না কাঞ্চনজঙ্ঘা। আকাশে লঘু চাপ ও মেঘ জমে থাকার কারণেই এ পরিস্থিতির সৃষ্টি হয়েছে।

তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান, লঘু চাপের কারণে আজ সামান্যই দেখা গেছে কাঞ্চনজঙ্ঘা। সমুদ্রে লঘুচাপ থাকার কারণে কিছু মেঘ সৃষ্টি হওয়ায় দৃষ্টিসীমা অনেকটা কমে আসছে। লঘুচাপ দু’তিন দিনের মধ্যে কেটে গেলে কাঞ্চনজঙ্ঘা আবারো পরিষ্কার দেখা যাবে।

রোববার তেঁতুলিয়া উপজেলার মহানন্দা নদীর কিনারা ঘুরে দেখা যায় ভ্রমণ-পিয়াসুদের ভিড়। অনেকেই দূর-দূরান্ত থেকে কাঞ্চনজঙ্ঘার অপরূপ দৃশ্য ধারণ করতে উন্মুখ হয়ে আছেন। কিন্তু আকাশে মেঘ থাকায় সকাল থেকে অপেক্ষায় থাকতে থাকতে অনেককেই হতাশ হয়ে ফিরে যান।