ব্রেকিং:
দেশে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২ হাজার ছাড়ালো, মৃত্যু ১৫ ‘স্বল্প সংখ্যক’ যাত্রী নিয়ে ৩১ মে থেকে চলবে বাস-ট্রেন-লঞ্চ স্বাস্থ্যবিধি মেনে ফ্লাইট চালুর প্রস্তুতি করোনা ও অন্য রোগীদের আলাদা চিকিৎসা দেয়ার নির্দেশ মন্ত্রণালয়ের আওতাধীন শিল্পপ্রতিষ্ঠানসমূহকে ঢেলে সাজানো হচ্ছে আরও ২ হাজার চিকিৎসক নেওয়ার পরিকল্পনা সংক্রমণ ঝুঁকিমুক্ত বিশেষ চিকিৎসা বুথ তৈরি ছুটি আর বাড়ছে না, ৩১ মে থেকে অফিস শুরু দুর্গম খাসিয়া পুঞ্জিতে প্রধানমন্ত্রীর উপহার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীকে ফুলেল শুভেচ্ছা জানালেন শেখ হাসিনা করোনায় সংক্রমিত পৌরসভার পিয়ন ফকির সুবর্ণচরে সরকারি চাল জব্দ, ডিলার পলাতক, ক্রেতার জরিমানা নোয়াখালীতে ২৪ ঘণ্টায় করোনায় ৩ জনের মৃত্যু নোয়াখালীতে ডোবায় মিলল ব্যবসায়ীর লাশ হাতিয়া উপকূলে নতুন প্রজাতি আবিষ্কার করলেন নোবিপ্রবি শিক্ষক ফেনীতে মিলে আগুন! লক্ষাধিক টাকা ক্ষতি শুধু যোদ্ধাই নয়, হাতে ওদের নতুন পৃথিবীও করোনার নমুনা সংগ্রহে ‘ভিটিএম কিট’ তৈরি হলো দেশে ২৪ ঘণ্টায় নতুন কোনো ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়নি করোনা জয় করলেন ১১১৯ পুলিশ সদস্য
  • বৃহস্পতিবার   ২৮ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১৫ ১৪২৭

  • || ০৫ শাওয়াল ১৪৪১

১৯৩

করোনা সুনামির শঙ্কা, ভারতে আক্রান্ত হতে পারেন ৩০ কোটি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২০ মার্চ ২০২০  

ভারতে করোনাভাইরাসের সুনামি হওয়ার শঙ্কা রয়েছে বলে সতর্ক করেছে যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য গবেষণা সংস্থা সেন্টার ফর ডিজিজ ডায়নামিকস, ইকোনমিকস অ্যান্ড পলিসি (সিডিডিইপি)। এতে সেখানকার ৩০ কোটি মানুষ ভাইরাসটিতে আক্রান্ত হতে পারেন বলে শঙ্কাও প্রকাশ করে সংস্থাটি।

সংস্থার পরিচালক ডা. রামানান লক্ষ্মীনারায়ণ বলেন, ৩০ কোটি মানুষ করোনা আক্রান্তের মধ্যে ৪০ থেকে ৫০ লাখের অবস্থা আশঙ্কাজনক হতে পারে।

তিনি সতর্ক করে বলেন, করোনাভাইরাসের সুনামির মুখোমুখি হতে পারে ভারত। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রের ক্ষেত্রে প্রয়োগ করা গাণিতিক মডেল ভারতের ক্ষেত্রে প্রয়োগ করলে দেশটিতে ৩০ কোটি মানুষ করোনায় সংক্রমিত হতে পারেন। তার মধ্যে ৪০ থেকে ৫০ লাখ মানুষ চরম ঝুঁকিতে থাকবেন।

এদিকে সর্বশেষ খবর পাওয়া পর্যন্ত ভারতে ২০৬ জন করোনা রোগী শনাক্ত করা হয়েছেন। করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছে। এরইমধ্যে ২০ জন সুস্থ হয়েছেন।

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ভারত জুড়ে কারফিউ জারির ঘোষণা করেন। রোববার থেকে জারি করা কারফিউ সকাল ৭ টা থেকে রাত ৯ টা পর্যন্ত চলবে।

অন্যদিকে আগামী সাতদিন আন্তর্জাতিক সব ফ্লাইট বন্ধ ঘোষণা করেছে ভারতের বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ।

করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর