ব্রেকিং:
জাতীয় কবির ১২১তম জন্মদিন আজ বাঙ্গালির ঈদ উৎসবে ‘রমজানের ওই রোজার শেষে’র আগমন কিভাবে? একদিনে সর্বোচ্চ ২৮ জনের মৃত্যু, শনাক্ত আরও ১৫৩২ দেশবাসীকে আওয়ামী লীগের ঈদ শুভেচ্ছা ক্ষতিগ্রস্ত বেড়িবাঁধ মেরামতের কাজ শুরু করেছে সেনাবাহিনী ২৮০ ট্রান্সজেন্ডার ও হিজড়াকে ঈদ সামগ্রী প্রদান ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ক্ষতিগ্রস্ত ৬ হাজার পরিবারকে ৩ কোটি টাকা সহায়তা দেবে ব্র্যাক ত্রাণ সহায়তা অব্যাহত ঈদ উপলক্ষে জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ঈদের শুভেচ্ছা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী বহিরাগতরা হাতিয়ায়ঃ আতঙ্কে স্থানীয়রা ছাত্রলীগ নেতার ঈদ সামগ্রী বিতরণ কোম্পানীগঞ্জে স্ক্যান করে রিলিফ স্লিপ জালিয়াতি উপজেলা প্রশাসন, স্বাস্থ্য কমপ্লেক্সে ও থানাকে পিপিই প্রদান লকডাউন অমান্য করায় ১০ হাজার টাকা জরিমানা শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি, ঈদ আগামি ২৫ মে দেশে ২৪ ঘণ্টায় নতুন শনাক্ত ১৮৭৩, মৃত্যু ২০ মসজিদে সর্বাধিক ঈদের জামাতের আয়োজন করোনা রোগীর চিকিৎসায় ৩ হাজার পদ সৃষ্টি
  • সোমবার   ২৫ মে ২০২০ ||

  • জ্যৈষ্ঠ ১১ ১৪২৭

  • || ০১ শাওয়াল ১৪৪১

১৫

করোনা মোকাবেলায় সহায়তার প্রস্তাব চীনের

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২১ মে ২০২০  

করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রমণ মোকাবেলায় বাংলাদেশে বিশেষ সহায়তা প্রদানের প্রস্তাব দিয়েছে চীন সরকার। বুধবার প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করে এ প্রস্তাব দেন চীনের প্রেসিডেন্ট শি জিন পিং।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম সাংবাদিকদের জানান, চীনের প্রেসিডেন্ট বুধবার বিকেল ৫টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টেলিফোন করেন এবং বাংলাদেশের সর্বশেষ করোনা পরিস্থিতি সম্পর্কে তাঁর কাছে জানতে চান। প্রধানমন্ত্রীকে চীনা প্রেসিডেন্ট বলেন, ‘আপনি চাইলে আমরা করোনাভাইরাস প্রতিরোধে বাংলাদেশে বিশেষজ্ঞ দল প্রেরণ করতে চাই। প্রায় ২৫ মিনিটের এই টেলিফোন সংলাপে বাংলাদেশের উন্নয়নের চীনের সহযোগিতা অব্যাহত রাখবে বলেও চীনের প্রেসিডেন্ট উল্লেখ করেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেন, আমরা বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নে সবসময় পাশে রয়েছি এবং দেশটিকে আন্তর্জাতিক ফোরামেও সহযোগিতা করব।

শি জিন পিং আরও বলেন, বাংলাদেশের সঙ্গে কৌশলগত সম্পর্ক উন্নয়নেও চীনের কর্মকা- অব্যাহত থাকবে। প্রেস সচিব জানান, বাংলাদেশের করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সহানুভূতি প্রকাশের জন্য প্রধানমন্ত্রী চীনের প্রেসিডেন্টকে ধন্যবাদ জানান। করোনাভাইরাস পরিস্থিতির বিরুদ্ধে একযোগে লড়াই চালিয়ে যাওয়ায় আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি তাঁর আহ্বানও এ সময় পুনর্ব্যক্ত করেন শেখ হাসিনা। করোনা পরিস্থিতি মোকাবেলার জন্য মেডিক্যাল সামগ্রী এবং অন্যান্য দ্রব্যাদি প্রেরণ করায় উভয় নেতাই পরস্পরের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। আলাপকালে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চীন সফরের কথাও স্মরণ করেন চীনা প্রেসিডেন্ট। ‘জাতির পিতার চীন সফর দুই দেশের সম্পর্কের ভিত রচনা করেছিল’ উল্লেখ করে চীনের প্রেসিডেন্ট শি জিন পিং এই সম্পর্ক আগামীতে আরও শক্তিশালী হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন।

করোনাভাইরাস বিভাগের পাঠকপ্রিয় খবর