ব্রেকিং:
দেশে করোনা বিষয়ে সচেতনতা ও টিকাদানে সহায়তা করবে ফেসবুক সরকারি বিধি-নিষেধ মেনে চলতে বিশিষ্ট নাগরিকদের আহ্বান পর্যায়ক্রমে দেশের সবাইকে টিকার আওতায় নিয়ে আসা হবে: প্রধানমন্ত্রী চাঁদ দেখা গেছে, কাল থেকে রোজা করোনায় আক্রান্ত হলে কতদিন পর টিকা নিতে পারবেন নিত্যপণ্য পরিবহনে সহায়তায় মন্ত্রণালয়ের হটলাইন চালু লকডাউনে বিশেষ প্রয়োজনে ব্যাংক খুলতে নির্দেশ জেলেদের জন্য ৩১ হাজার মেট্রিক টন চাল বরাদ্দ আগামীকাল থেকে সর্বাত্মক লকডাউনে যাচ্ছে দেশ দেশে একদিনে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে রমজানে বেঁধে দেওয়া হলো ৬ পণ্যের দাম এলপিজি সিলিন্ডারের দাম নির্ধারণ টিকা কিনতে বিশ্বব্যাংকের সঙ্গে ৪৩৩০ কোটি টাকার ঋণচুক্তি সন্ধ্যায় জাতির উদ্দেশ্যে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী থানাসহ গুরুত্বপূর্ণ সরকারি স্থাপনায় নিরাপত্তা জোরদার লকডাউনে চলাচল করতে ‘মুভমেন্ট পাস’ নেবেন যেভাবে বিদ্যুৎ উৎপাদনে নতুন রেকর্ড গড়ল দেশ এটিএম বুথ থেকে তোলা যাবে এক লাখ টাকা লকডাউনে খাদ্য সহায়তা পাবে সোয়া কোটি দরিদ্র পরিবার মিরাজের মেডিকেলে ভর্তির দায়িত্ব নিলেন নোয়াখালীর ডিসি
  • মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||

  • বৈশাখ ১ ১৪২৮

  • || ০১ রমজান ১৪৪২

করোনা ঠেকাতে মাস্ক হাতে সড়কে লক্ষ্মীপুরের এসপি

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৭ এপ্রিল ২০২১  

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পথচারীদের মাস্ক পরিয়ে দিয়েছেন লক্ষ্মীপুরের এসপি ড. এএইচএম কামরুজ্জামান। নিজে উপস্থিত থেকে শহরের উত্তর তেমুহনীসহ গুরুত্বপূর্ণ বিভিন্ন পয়েন্টে লিফলেট ও মাইকিং করে প্রচারণা চালিয়েছেন। পথচারীদের উদ্দেশ্যে সচেতনতামূলক পরামর্শও দিয়েছেন তিনি।

রোববার বিকেলে ‘করোনাভাইরাসে আতঙ্ক নয়, দরকার সচেতনতা ও সতর্কতা’ স্লোগানে মানুষকে সচেতন করার লক্ষ্যে রাস্তায় নেমেছে জেলা পুলিশ।

পুলিশ জানায়, করোনার সংক্রমণ ঠেকাতে ১১ দফা নির্দেশনা দিয়েছে সরকার। সে লক্ষ্যে মাস্ক বিতরণ, লিফলেট বিতরণ, নিয়মিত মাইকিং ও বিভিন্ন স্থানে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।

লক্ষ্মীপুরের কাঁচাবাজারগুলো উন্মুক্ত এলাকায় স্থানান্তর করার চেষ্টা করা হচ্ছে। কোনোভাবেই কোথাও যেন জমায়েত না হয় সে লক্ষ্যে কাজ করছে পুলিশ। লকডাউনে প্রত্যেকটি শপিংমল বন্ধ থাকবে। কেউ সরকারি নির্দেশনা না মানলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। পথচারীসহ সবাইকে সচেতন করতে মাস্ক বিতরণ, লিফলেট বিতরণসহ স্বাস্থ্যবিধি মেনে চলতে পুলিশের প্রচারণা অব্যাহত রাখা হবে।

লক্ষ্মীপুরের এসপি ড. এএইচএম কামরুজ্জামান বলেন, লকডাউনে উন্মুক্ত স্থানে কাঁচাবাজার নেয়ার ব্যবস্থা করা হবে। এতে বাজারে স্বাস্থ্যবিধি মেনে চলতে সুবিধা হবে। গণপরিবহন যেন চলতে না পারে সে ব্যাপারে আইনি ব্যবস্থা নেয়া হবে। বিপণিবিতানসহ শপিংমলগুলো বন্ধ থাকবে।