ব্রেকিং:
বেকারত্ব দূরীকরণে চালু হলো ‘নোয়াখালী ট্রিবিউন’ প্রেসক্লাব কোম্পানীগঞ্জের আনন্দ ভ্রমন ২০২০ অনুষ্ঠিত নোয়াখালীতে মার্কেটে আগুন, ১৫ দোকান ছাই চাটখিলে ফ্রেন্ড’স ফরইভার স্যোসাল হেল্প ক্লাবের মহৎ উদ্যোগ কোম্পানীগঞ্জে দুলাভাইয়ের ধর্ষণে অন্তঃসত্ত্বা শ্যালিকা সোনাইমুড়ীতে ১নং জয়াগকে মাদকমুক্ত করার লক্ষ্যে মতবিনিময় সভা শেখ হাসিনার আমলে উন্নয়নের জোয়ার বইছে – এমপি ইব্রাহিম সোনাইমুড়ীতে আবদুল মতিন মেম্বার ক্রিকেট টুর্নামেন্টের উদ্ভোদন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে নরমাল ডেলিভারী সেন্টার উদ্ভোদন বেগমগঞ্জে ট্রাকের ধাক্কায় বৃদ্ধ নিহত শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলা বাস্তবায়নের পথে বাংলাদেশ বৈশ্বিক সন্ত্রাসবাদ ঝুঁকি সূচকে বাংলাদেশের ৬ ধাপ উন্নতি বিল দাখিলের ৩ দিনের মধ্যে পেনশন ৪ শহীদ এখনো পায়নি রাষ্ট্রীয় স্বীকৃতি বাসদ নোয়াখালী জেলা কমিটি পুনর্গঠন সুবর্ণচরে মহান আন্তর্জাতিক মাতৃভাষা ও শহীদ দিবস উদযাপিত আসছে স্বর্ণ ও রৌপ্য মুদ্রা, সঙ্গে ২০০ টাকার নোট ‘মা, ছুরি দাও আমি নিজেকে মেরে ফেলতে চাই’ নিজের বিয়ের দাওয়াত কার্ড নিয়ে যাওয়ার পথে মৃত্যু জীবনের নতুন ইনিংসের প্রথম চুম্বনে পর্দা লাগালো করোনা!
  • সোমবার   ২৪ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১১ ১৪২৬

  • || ২৯ জমাদিউস সানি ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৯৯

করোনাভাইরাস থেকে নিরাপদ থাকতে WHO এর পরামর্শ

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০২০  

চারদিকেই এখন করোনাভাইরাসের ভয়। চীন থেকে যা ধীরে ধীরে সারাদেশেই ছড়াচ্ছে। বাংলাদেশেও এই ভাইরাস ছড়াতে পারে বলে আশঙ্কা আছে। কারণ অনেক বাংলাদেশি নাগরিককেই চীন থেকে দেশে ফিরিয়ে আনা হয়েছে।

যদিও তাদের পুরোপুরি পরীক্ষা নিরীক্ষা করা হয়েছে। তারপরও আমাদের সবাইকে সতর্ক থাকতে হবে। জনস্বার্থে WHO থেকে কিছু নির্দেশনা প্রকাশ পেয়েছে। চলুন নিজেকে নিরাপদ রাখার জন্য সেই প্রয়োজনীয় পরামর্শগুলো জেনে নেয়া যাক-

> যত বেশি পারেন আপনার কণ্ঠনালীকে আদ্র করে রাখুন। কোনো অবস্থাতেই শুষ্ক হতে দেয়া যাবেনা।

> তৃষ্ণা পেলেই পানি পান করুন। কণ্ঠনালী যদি শুষ্ক থাকে তবে মাত্র দশ মিনিটেই আপনি এই ভাইরাসে আক্রান্ত হতে পারেন।

> ৫০ থেকে ৮০ সিসি হালকা গরম পানি পান করুন (বড়দের জন্য)। ৩০ থেকে ৫০ সিসি ( ছোটদের জন্য)। সবসময়ই কুসুম গরম পানি খেতে পারলে সারাজীবনের উপকার।

> যখনই আপনি মনে করছেন- আপনার কণ্ঠনালী শুষ্ক হয়ে আসছে, অপেক্ষা না করে দ্রুত পানি পান করুন।

> সবসময় হাতের কাছে বিশুদ্ধ পানি রাখুন।

> একবারে প্রচুর পানি পান করে লাভ নেই। বরং বিরতি নিয়ে নিয়ে অল্প অল্প পান করে কণ্ঠনালীকে সব সময় আদ্র করে রাখুন। পানি সঙ্গে রাখুন।

> জনাকীর্ণ জায়গা থেকে দূরে থাকুন।

> ট্রেন, বাস এবং যে কোনো পাবলিক ট্রান্সপোর্টেশনে মাস্ক পরুন।

> ভাজা পোড়া তেল জাতীয় খাবার এড়িয়ে চলুন।

> যেসব খাবারে প্রচুর ভিটামিন সি আছে (আমলকি, লেবু, আপেল, পেয়ারা, সফেদা ইত্যাদি) সেই খাবারগুলো বেশি করে খান।

> মার্চ মাসের শেষ পর্যন্ত এই নিয়মগুলো মেনে চলুন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
স্বাস্থ্য বিভাগের পাঠকপ্রিয় খবর