ব্রেকিং:
জলবায়ু পরিবর্তন মোকাবিলায় শেখ হাসিনার পদক্ষেপ তিস্তায়ও আগ্রহী চীন আপনজনদের জীবনকে হুমকির মুখে ঠেলে দেবেন না : প্রধানমন্ত্রী বর্ডার এলাকার সব মানুষের দ্রুত করোনা পরীক্ষা বাধ্যতামূলক ফেনীর ৪ থানায় নতুন ওসি ব্রাহ্মণবাড়িয়ায় তাণ্ডবের ঘটনায় গ্রেফতার ৪৬২ ফেনীতে ৪শ’ পরিবারকে খাদ্য সহায়তা দিল রেড ক্রিসেন্ট বাসায় ডেকে ফ্রিজ ম্যাকারের অশ্লীল ভিডিও ধারণ, নারীসহ আটক ৬ কনস্টেবলকে সততার পুরস্কার দিলেন এসপি কুমিল্লা ছেলেকে বাঁচাতে গিয়ে পানিতে ডুবে মা-ছেলের মৃত্যু কোভিড কেয়ার সেন্টারে খাওয়ানো হচ্ছে গোমূত্র লকডাউন আরো সাতদিন বাড়তে পারে: জনপ্রশাসন প্রতিমন্ত্রী ক্ষুরা রোগের ৩৫ লাখ টিকা আমদানি করেছে সরকার করোনা টেস্টের নতুন ফি জানাল সরকার ঈদুল ফিতর সিয়াম সাধনার সাফল্য করোনায় মৃত্যু ১২ হাজার ছাড়ালো, একদিনে শনাক্ত ১২৩০ ঈদের তারিখ যেভাবে চূড়ান্ত করে চাঁদ দেখা কমিটি বৃহস্পতিবার থেকে ঈদের ছুটি শুরু, বুধবার শেষ কর্মদিবস নেপালকে করোনা চিকিৎসাসামগ্রী দিল বাংলাদেশ সোহরাওয়ার্দী উদ্যানে স্বাধীনতা স্তম্ভ নির্মাণ প্রকল্পের আওতায়
  • বুধবার   ১২ মে ২০২১ ||

  • বৈশাখ ২৯ ১৪২৮

  • || ২৯ রমজান ১৪৪২

কমলনগরে আশ্রয়ন প্রকল্পের ৮ ঘর পুড়ে ছাই

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৪ মে ২০২১  

লক্ষ্মীপুরের কমলনগরে সরকারি আশ্রয়ন প্রকল্পের ৮টি বসতঘর পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (৩ মে) দিবাগত রাত দেড়টার দিকে উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরঠিকা গ্রামে এ দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ঘটনাস্থল পৌঁছে দুই ঘন্টা চেষ্টা করে ফায়ার সার্ভিস কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনে।

এদিকে আগুনে পুড়ে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে জেলা প্রশাসকের কার্যালয় থেকে ১০ হাজার টাকা করে দেওয়া হবে বলে জানিয়েছেন উপজেলা প্রশাসন। সাময়িকভাবে তাদেরকে চাল, তেল, আলুসহ শুকনো খাবার দেওয়া হয়েছে। সাময়িকভাবে ক্ষতিগ্রস্তদের পাশ্ববর্তী গুচ্ছগ্রামে থাকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে।

স্থানীয়রা জানায়, আশ্রয়ন প্রকল্পের ৪৬ নম্বর ঘরের রান্নাঘর থেকে আগুনের সূত্রপাত হয়। তাৎক্ষণিক আগুন ছড়িয়ে পড়ে। খবর পেয়ে উপজেলা ফায়ার সার্ভিস ঘটনাস্থল পৌঁছে স্থানীয়দের সহযোগীতায় দুই ঘন্টাব্যাপী চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে। এরআগে প্রকল্পের ৮ ঘর আসবাবপত্রসহ পুড়ে ছাই হয়ে যায়। তবে এ ঘটনায় কোন হতাহতের ঘটনা ঘটেনি। এতে প্রায় ৫ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে নির্ণয় করা হয়েছে।

কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. কামরুজ্জামান বলেন, খবর পেয়ে রাতেই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। সাময়িকভাবে ক্ষতিগ্রস্তদের পাশ্ববর্তী গুচ্ছগ্রামে থাকার ব্যবস্থা করে দেওয়া হয়েছে। জেলা প্রশাসন থেকে তাদেরকে সহযোগীতা করা হবে।