ব্রেকিং:
পেঁয়াজের মাধ্যমে ছড়াচ্ছে ব্যাকটেরিয়া, আক্রান্ত ৪২ দেশ বন্যায় এ পর্যন্ত ১০ হাজার ৪৮ মেট্রিক টন চাল বিতরণ হাওরে ট্রলারডুবি, ১৭ জনের মরদেহ উদ্ধার মৎস্য খাতে কোনো দুর্নীতি বরদাশত করা হবে না : শ ম রেজাউল `পাট খাতে যুগোপযোগী সংস্কার করা হচ্ছে` জুলাইয়ে রপ্তানি আয় বেড়েছে ১৩.৩৯ শতাংশ সব কাজ ডিজিটালি করার পথ খুলছে দেশে একদিনে আরো ৩৩ মৃত্যু, নতুন আক্রান্ত ২৬৫৪ বৈধ পথে বাড়ছে রেমিট্যান্স হুন্ডির দিন শেষ ঈদ ঘিরে বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়ে রেকর্ড মেজর সিনহার মাকে ফোন, বিচারের আশ্বাস প্রধানমন্ত্রীর একাদশ শ্রেণির ভর্তি আবেদন রোববার থেকে শুরু করোনায় স্বাস্থ্যকর্মীদের জন্য আবাসনে ছয় প্রতিষ্ঠান লেবাননে বিস্ফোরণে বাংলাদেশ নৌবাহিনীর ১৯ সদস্য আহত ঝড়বৃষ্টি নিয়ে দুঃসংবাদ জানালো আবহাওয়া অফিস লেবাননের বৈরুতে যে কারণে ঘটল বিস্ফোরণ গোপালগঞ্জে স্কুলে ও রাস্তায় আশ্রয় নিয়েছে ৫ শতাধিক বানভাসি চীনা ভ্যাকসিনের ফলাফল সন্তোষজনক হলে বাংলাদেশে ট্রায়াল শনিবার থেকে চামড়া কিনবেন ট্যানারি মালিকরা আন্তর্জাতিক বাজারে ২ শতাংশ বেড়েছে জ্বালানি তেলের দাম
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২২ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

১০৩

এসএ গেমসে পঞ্চম দিনে বাংলাদেশের অর্জন পাঁচ রুপা

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ৬ ডিসেম্বর ২০১৯  

এসএ গেমসে সোনার পদকের সংখ্যা বাড়াতে পারেনি বাংলাদেশ। বৃহস্পতিবার পঞ্চম দিনে সোনালী হাসি হাসতে পারেননি কোনো ক্রীড়াবিদ। এদিন পাঁচ রুপা নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে বাংলাদেশকে।
শুটিংয়ে মেয়েদের ৫০ মিটার রাইফেল থ্রি পজিশনে দলগত ইভেন্টে ১৮৩১.১ স্কোর করে রুপা জিতেছে বাংলাদেশ। সৈয়দা আতকিয়া হাসানা দিশা (৬১৫.৭), উম্মে জাকিয়া সুলতানা টুম্পা (৬১২.২) ও শারমিন আক্তার রত্না (৬০৩.২) দেশকে এই ইভেন্টে পদক এনে দিয়েছেন। এছাড়া ছেলেদের দলগত বিভাগে রবিউল হাসান ও রাব্বি হোসেন জিতেছেন ব্রোঞ্জ। সবচেয়ে হতাশ করেছেন আব্দুল্লাহ হেল বাকি, ১০ মিটার এয়ার রাইফেলে ব্রোঞ্জ পেয়েছেন তিনিও।

ভারোত্তোলনে ছেলেদের ৫৫ কেজি ওজন শ্রেণিতে রুপা জিতেছেন রাজকুমার রায়। স্ন্যাচ (৮০) এবং ক্লিন এন্ড জার্ক (১০৪) মিলিয়ে ১৮৪ কেজি তুলেছেন তিনি। ৬১ কেজিতে ব্রোঞ্জ জিতেছেন মোস্তাইন বিল্লাহ।

মেয়েদের ৫৫ কেজি ওজন শ্রেণিতেও এসেছে রুপা। ফুলপতি চাকমা স্ন্যাচে ৬৩ এবং ক্লিন এন্ড জার্কে ৮৫ কেজি মিলিয়ে সর্বমোট ১৪৮ কেজি ওজন তুলে রুপা জিতেছেন। এছাড়া মোল্লা সাবিরা সুলতানা ৪৯ কেজি ওজন শ্রেণিতে জেতেন বোঞ্জ।

উশুতে নান চুয়ান নান দা অলরাউন্ড ইভেন্টে বাংলাদেশকে রুপা এনে দিয়েছেন মর্জিনা আক্তার। শ্রীলঙ্কার প্রতিপক্ষকে হারিয়ে ফাইনালে ওঠা মর্জিনা হেরে যান নেপালের প্রতিযোগীর কাছে। ছেলেদের ৫৬ কেজি সান দায় ভারতের উচিত শর্মার কাছে হেরে রুপা জিতেছেন সজীব হোসেন। পুরুষ দাও শু অলরাউন্ড ইভেন্টে রাশেদ হোসেন ও উশুর তাইজি-তাইজি জিয়ান অলরাউন্ড ইভেন্টে ব্রোঞ্জ পেয়েছেন দীপ্তি দাস।

সাঁতারে মেয়েদের ২০০ মিটার ফ্রি স্টাইলে ২ মিনিট ১২.৮৩ সেকেন্ড সময় নিয়ে ব্রোঞ্জ পেয়েছেন জোনায়না আহমেদ। ৪ গুণিতক ১০০ মিটার ফ্রি স্টাইল রিলেতে আসিফ রেজা, আরিফুল ইসলাম, মাহমুদুন্নবী নাহিদ ও মাহফিজুর রহমান সাগর ৩ মিনিট ৩০ দশমিক ৭২ সেকেন্ড সময় নিয়ে বাংলাদেশকে এনে দিয়েছেন ব্রোঞ্জ।

তায়কোয়ান্দোয় ছেলেদের ৮৭ কেজিতে ব্রোঞ্জ জিতেছেন রাসেল খান। মেয়েদের ৬৭ কেজিতেও ব্রোঞ্জ জিতেছেন সালমা খাতুন।এসএ গেমসের পঞ্চম দিন শেষে বাংলাদেশ চার সোনা, ১১ রুপা ও ৪৫ ব্রোঞ্চ নিয়ে মোট ৬০ পদক নিয়ে রয়েছে পঞ্চম স্থানে। ৬২ সোনা নিয়ে সবার ওপরে ভারত। দ্বিতীয় স্থানে থাকা নেপালের সোনা ৩৬টি।