ব্রেকিং:
আপনি সুস্থ, তবুও ডেঙ্গুতে আক্রান্ত কি না বুঝবেন যেভাবে বাল্যবিয়ে ঠেকালেন ইউএনও সাড়ে ৩ হাজার রোহিঙ্গা ফিরিয়ে নিচ্ছে মিয়ানমার সেনবাগে সাজাপ্রাপ্ত আসামীসহ ২জন গ্রেফতার উত্তর কাদরা জামে মসজিদে অনুদান প্রদান অ্যাপেন্ডিক্সের ব্যথা বুঝবেন কীভাবে? কোরআনের হাফেজ হলেন যমজ চার বোন প্রচুর মাংস খেয়েও অসুস্থ হবেন না যেভাবে মেয়ে সেজে প্রেমের ফাঁদে ফেলে অপহরণ, আটক ২ এতিম শিশুদের ভালোবাসতেন আইয়ুব বাচ্চু আজ থেকে হজের ফিরতি ফ্লাইট শুরু সেনাবাহিনী প্রধান ইন্দোনেশিয়া যাচ্ছেন ‘বিশ্ববন্ধু’ উপাধি পেলেন বঙ্গবন্ধু ভারতের একতরফা সিদ্ধান্ত বৈধ নয় ১৫ আগস্টের হত্যাকাণ্ড ছিল মুক্তিযুদ্ধের বিরুদ্ধে পাখির সঙ্গে ধাক্কা খেয়ে ভুট্টাখেতে যাত্রীবাহী বিমান সেনবাগে বিশেষ অভিযানে মামুন ডাকাতসহ গ্রেফতার ১৪ এই জঙ্গলে কেউ গেলেই কেন তার মৃত্যু হয়? ৮ সেপ্টেম্বরেই এমপিও হচ্ছে ২৭৪৩ শিক্ষা প্রতিষ্ঠান ‘ঘাতকরা বঙ্গবন্ধুকে হত্যা করলেও তার আদর্শের মৃত্যু ঘটাতে পারেনি’

রোববার   ১৮ আগস্ট ২০১৯   ভাদ্র ২ ১৪২৬   ১৬ জ্বিলহজ্জ ১৪৪০

সর্বশেষ:
ঈদে স্বাস্থ্য বিভাগের সবার ছুটি বাতিলের সিদ্ধান্ত আলোচনার মাধ্যমেই রোহিঙ্গা সমাধান চায় বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিএনপির ব্যর্থতার দগদগে ঘা রয়েছে: ওবায়দুল কাদের জাল নোট চেনার সহজ উপায় গুজব: নায়িকা শাবনূর ‘মারা’ গেছেন!
৮৬২৩

এগিয়ে চলো আবারো জয় বাংলা বলে

প্রকাশিত: ২৮ ডিসেম্বর ২০১৮  

আওয়ামী লীগের প্রচারণার পদ্ধতি বরাবরই অন্যদের চেয়ে আলাদা এবং আধুনিক। এবার গৎবাঁধা মাইকিং-এর চেয়ে গানে গানে প্রচারণায় বেশি সরব আওয়ামী লীগ। এসব গানে উঠে আগে মুক্তিযুদ্ধের কথা, বঙ্গবন্ধুর সংগ্রামের গল্প ও আওয়ামী লীগ সরকারের উন্নয়নের নানা খণ্ডকথা। তারমধ্যে 'সব বাধা পেরিয়ে- 'এগিয়ে চলো আবারো জয় বাংলা বলে' গানটি বেশ সাড়া জাগিয়েছে তরুণদের মধ্যে।

'বায়ন্নোতে বলেছি, বাংলা শুধু আমার/ একাত্তর-এ, এই দেশ। সবুজ প্রান্তরে, রক্তিম সূর্যোদয়/ সংগ্রাম থেকে স্বাধীনতা, আমার বাংলাদেশ। এগিয়ে চলো আবারো/ জয় বাংলা বলে। ' গানের এমন কথায় সবাই মুগ্ধ। অসংখ্য ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেল থেকে গানটি আপলোড করা হয়েছে। পেইজগুলো থেকে শেয়ার করা হয়েছে প্রায় লাখোবার।

ভিডিওটির শুরুতেই একাত্তরে বাংলার মানুষদের দেশ ছাড়ার চিত্র দেখানো হয়। এরপরই তৎকালীন রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণের চিত্র দেখানো হয়। তারপর মুক্তিযুদ্ধের বিভিন্ন খণ্ডচিত্র। অতঃপর ‘দখলদার পাক-বাহিনীর আত্মসমর্পন, সোনার বাংলা মুক্ত’।

বৃহস্পতিবার রাজধানী ঢাকার মোহাম্মদপুর, ধানমন্ডি, তেজগাঁও, পুরান ঢাকা, উত্তরা, মিরপুরসহ বিভিন্ন এলাকা ঘুরে আওয়ামী লীগের প্রচুর নির্বাচনী কার্যালয় দেখা গেছে। এসব কার্যালয়ে দিনভরই মাইকে বা সাউন্ড বক্সে নৌকায় ভোট চেয়ে ও সরকারের উন্নয়নের প্রচারসংবলিত রেকর্ড করা গান বাজতে দেখা যায়। তবে সবচেয়ে বেশি শোনা যায় 'জয় বাংলা, জিতবে এবার নৌকা' শিরোনামের গানটি। 'সব বাধা পেরিয়ে- এগিয়ে চলো আবারও জয় বাংলা বলে' গানটিও প্রচারণার গানের শীর্ষে ছিলো।

দীপ্ত মজুমদার নামের এক তরুণ ফেসবুকে লিখেন, 'নৌকার কোন বিকল্প নাই, নৌকা মার্কায় ভোট চাই। নৌকা এদেশের স্বাধীনতা ও উন্নয়নের প্রতিক।'

আওয়ামী লীগের উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম বলেন, আওয়ামী লীগ দলগতভাবে প্রচারে কোনো ঘাটতি রাখছে না। পাশাপাশি ব্যবসায়ী, তারকা, সাংবাদিকসহ পেশাজীবীরাও নিজেদের মতো করে প্রচার করছেন। তবে তরুণ প্রজন্ম গানের প্রতি বেশি আগ্রহী। তাই অনেকেই নিজ উদ্যোগেও এসব কাজ করছেন।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর