ব্রেকিং:
আগামীতে নোবিপ্রবিতে ৪ লেন সড়ক হবে নোয়াখালীতে বিএমএসএফ এর ৭ম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত সাতটি আবাসন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মভিটাতে ফেরা হলো না এরশাদের নববধূ বরণের অপেক্ষায় স্বজনরা, ফিরলেন লাশ হয়ে! নোয়াখালীতে সৌখিন মাছ শিকারীর ভিড় বাংলাদেশে বাড়বে কোরিয়ান বিনিয়োগ রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার আশ্বাস দক্ষিণ কোরিয়ার বিশ্বের কোন কোন দেশে কয়টি রোবট কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠানে? বাংলাদেশে অফিস করতে রাজি হয়েছে ফেসবুক কারিগরি ত্রুটি, চন্দ্রগ্রহণ-২ উৎক্ষেপণ স্থগিত দেশের উন্নয়নের চিত্র জাতিসংঘে তুলে ধরলেন পরিকল্পনামন্ত্রী জেলা প্রশাসকদের ৩১ নির্দেশনা প্রধানমন্ত্রীর বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া তিন সমঝোতা-নথি সই দুই ভুয়া চাকরিদাতা গ্রেফতার নোয়াখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে সেনাবাহিনী অসাধ্য সাধনের সম্ভাবনা কিউইদের এরশাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পারবে কি ইংল্যান্ড, ইতিহাস কি বলে? দেশে অতি ভারী বর্ষণের পূর্বাভাস

মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৩ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৪৯

একাদশে ভর্তি কার্যক্রম শুরু

প্রকাশিত: ১২ মে ২০১৯  

একাদশ শ্রেণির ভর্তি কার্যক্রম শনিবার থেকেই শুরু হয়েছে। শিক্ষার্থীরা আজ থেকে অনলাইনে পছন্দের প্রতিষ্ঠানে ভর্তি হওয়ার আবেদন করতে পারবে। এসএমএসের মাধ্যমেও এ আবেদন করা যাবে। 
এদিকে ঢাকা বোর্ডের চেয়ারম্যান জিয়াউল হক জানিয়েছেন, শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী আনুষ্ঠানিকভাবে রোববার দুপুরে ভর্তি কার্যক্রম উদ্বোধন করবেন।

ডেইলি বাংলাদেশকে ঢাকা বোর্ডের চেয়ারম্যান বলেন, আগামীকাল দুপুরে আনুষ্ঠানিকভাবে আমরা ভর্তি কার্যক্রম শুরু করব। তবে যে কেউ চাইলে আজকে রাতেই পছন্দের কলেজ কিংবা মাদরাসায় ভর্তির আবেদন করতে পারবেন। এদিন রাত ১২টা অনলাইনে ও এসএমএসের মাধ্যমে অনানুষ্ঠানিক ভর্তি কার্যক্রম শুরু হবে। 

এদিকে রোববার থেকে শুরু হবে পলিটেকনিক ইনস্টিটিউটসহ বিভিন্ন কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তির আবেদন প্রক্রিয়া। 

শিক্ষা বোর্ড থেকে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে, ভর্তির জন্য আবেদনকারীর বাবা-মায়ের জাতীয় পরিচয়পত্রের (এনআইডি) নাম্বার এবার বাধ্যতামূলকভাবে দিতে হবে।

উল্লেখ্য, একাদশ শ্রেণির ভর্তি প্রক্রিয়া শনিবার রাত বারোটা থেকে আবেদন শুরু হয়ে ২৩ মে পর্যন্ত চলবে। ৩০ জুনের মধ্যে ভর্তি শেষ করে আগামী ১ জুলাই সারাদেশে একযোগে শুরু হবে ক্লাশ। 

এবার সারাদেশে সবগুলো শিক্ষা বোর্ডের অধীনস্থ কলেজে শিক্ষার্থী ভর্তির ক্ষেত্রে সমন্বয়কের দায়িত্ব দেয়া হয়েছে ঢাকা শিক্ষা বোর্ডকে। সেই সঙ্গে ঢাকাসহ জেলাভিত্তিক কলেজগুলোকে তিনটি শ্রেণিতে ভাগ করা হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান জিয়াউল হক বলেন, ৬০০ অধিক ছাত্র ভর্তি ও ৭০ শতাংশ ফলাফলকে মানদণ্ড ধরে আমরা কলেজগুলোতে তিনটি শ্রেণিতে ভাগ করেছি। অনিয়ম বন্ধ করার জন্যই এ সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা বোর্ড। তবে ঢাকা বাদে দেশের অন্যান্য জেলায় শ্রেণিকৃত এসব কলেজের নাম এখনো প্রকাশ করা হয়নি।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
এই বিভাগের আরো খবর