ব্রেকিং:
সাতটি আবাসন প্রকল্পের উদ্বোধন প্রধানমন্ত্রীর জন্মভিটাতে ফেরা হলো না এরশাদের নববধূ বরণের অপেক্ষায় স্বজনরা, ফিরলেন লাশ হয়ে! নোয়াখালীতে সৌখিন মাছ শিকারীর ভিড় বাংলাদেশে বাড়বে কোরিয়ান বিনিয়োগ রোহিঙ্গা সংকট সমাধানে সহযোগিতার আশ্বাস দক্ষিণ কোরিয়ার বিশ্বের কোন কোন দেশে কয়টি রোবট কাজ করছে বিভিন্ন প্রতিষ্ঠানে? বাংলাদেশে অফিস করতে রাজি হয়েছে ফেসবুক কারিগরি ত্রুটি, চন্দ্রগ্রহণ-২ উৎক্ষেপণ স্থগিত দেশের উন্নয়নের চিত্র জাতিসংঘে তুলে ধরলেন পরিকল্পনামন্ত্রী জেলা প্রশাসকদের ৩১ নির্দেশনা প্রধানমন্ত্রীর বাংলাদেশ-দক্ষিণ কোরিয়া তিন সমঝোতা-নথি সই দুই ভুয়া চাকরিদাতা গ্রেফতার নোয়াখালীতে অবৈধ স্থাপনা উচ্ছেদে সেনাবাহিনী অসাধ্য সাধনের সম্ভাবনা কিউইদের এরশাদের মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক পারবে কি ইংল্যান্ড, ইতিহাস কি বলে? দেশে অতি ভারী বর্ষণের পূর্বাভাস সরাসরি বিনিয়োগের জন্য অনুকূল বাংলাদেশ মিন্নির গোপন তথ্য ফাঁস করলেন রিফাতের বাবা

মঙ্গলবার   ১৬ জুলাই ২০১৯   শ্রাবণ ১ ১৪২৬   ১৩ জ্বিলকদ ১৪৪০

সর্বশেষ:
পদ্মা সেতু নিয়ে গুজবে গ্রেফতার ১ জন অপপ্রচারই বিএনপির পুঁজি: ওবায়দুল কাদের ‘মুক্তিযোদ্ধাদের মাসিক ভাতা হবে ১৫ হাজার টাকা’ জেলা প্রশাসক সম্মেলন ১৪ জুলাই বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তির প্রশংসায় রানী ম্যাক্সিমা নতুন দুই মন্ত্রী-প্রতিমন্ত্রীর শপথ ১৩ জুলাই
৪৯৯

উড়ন্ত জয়ে ফাইনালে বাংলাদেশ

প্রকাশিত: ১৪ মে ২০১৯  

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ওঠার লড়াইয়ে উইন্ডিজের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। টস জিতে আগে ব্যাট করে বাংলাদেশকে ২৪৮ রানের লক্ষ্য দেয় ক্যারিবীয়ানরা। বাংলাদেশের ব্যাটসম্যানরা হেসে খেলে সে লক্ষ্যে পৌঁছে যায়। ১৬ বল বাকি থাকতে ৫ উইকেট হাতে রেখেই ২৪৮ সংগ্রহ করে টাইগাররা। ৫ উইকেটের জয় নিয়ে এক ম্যাচ হাতে রেখে ত্রিদেশীয় সিরিজের ফাইনালে আবারো উইন্ডিজের মুখোমুখি হবে টিম বাংলাদেশ।

সোমবার ডাবলিনের ম্যালাহাইড দ্যা ভিলেজ ক্রিকেট গ্রাউন্ডে ওয়েস্ট ইন্ডিজের দেয়া ২৪৮ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে বাংলাদেশ। মুশফিকুর রহিম (৬৩), সৌম্য সরকার (৫৪) ও মোহাম্মদ মিঠুনের (৪৩) ব্যাটে ভর করেই জয়ে পৌঁছে যায় টিম টাইগার। 

 

 

ব্যাটিংয়ে নেমে তামিম ইকবাল ও সৌম্য সরকারের ব্যাটে দারুণ শুরু করে বাংলাদেশ। কিন্তু তামিম ইনিংস বড় করতে পারেননি। দলীয় ৫৪ রানে অ্যাশলে নার্সের বলে বোল্ড হন তিনি।

এরপর সৌম্যর সঙ্গে জুটি বাঁধেন সাকিব আল হাসান। দুজনে ভালো খেলছিলেন। কিন্তু সাকিব ব্যক্তিগত ২৯ রানে ফিরে যান। ২১তম ওভারে নার্সের বলে তিনি চেজের হাতে ক্যাচ হন। সাকিব ফিরে গেলে ওই ওভারেই ফিরেন সৌম্য সরকার। সৌম্য করেন ৫৪ রান। ওয়ানডেতে এটি তার নবম হাফ সেঞ্চুরি।

 

 

সৌম্য আউট হওয়ার পর ৮৭ রানের পার্টনারশিপ গড়েন মুশফিকুর রহিম ও মোহাম্মদ মিথুন। দলীয় ১৯০ রানে জ্যাসন হোল্ডারের বলে মিথুন বোল্ড হন। তিনি করেন ৪৩ রান। ব্রাভোর বলে ক্যাচ তুলে দিয়ে ফেরেন মুশফিক। এরপর মাহমুদউল্লাহ রিয়াদ ও সাব্বির রহমান অপরাজিত থেকেই জয় নিয়ে মাঠ ছাড়েন।

এদিন মাশরাফী বিন মোর্ত্তজা ও মুস্তাফিজুর রহমানের দুর্দান্ত বোলিংয়ে স্কোর খুব বেশি বড় করতে পারেনি ওয়েস্ট ইন্ডিজ।

টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটে ২৪৭ রান সংগ্রহ করে ক্যারিবীয়রা।

ওয়েস্ট ইন্ডিজের ওপেনার শাই হোপ দলের পক্ষে সর্বোচ্চ ৮৭ রান করেন। দ্বিতীয় সর্বোচ্চ ৬২ রান করেন জ্যাসন হোল্ডার। টাইগার পেসার মোস্তাফিজুর রহমান ৯ ওভারে ৪৩ রান দিয়ে ৪টি উইকেট শিকার করেছেন। অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা ১০ ওভারে ৬০ রান দিয়ে নিয়েছেন ৩টি উইকেট। এছাড়া সাকিব আল হাসান ১টি ও মিরাজ ১টি করে উইকেট শিকার করেন।

লিগ পর্বে ওয়েস্ট ইন্ডিজের এটি ছিল শেষ ম্যাচ। এর আগে তারা তিন ম্যাচ খেলে দুইটিতে জিতে ফাইনাল নিশ্চিত করে। লিগ পর্বে আরেকটি ম্যাচ আছে বাংলাদেশের। আগামী ১৫ মে আয়ারল্যান্ডের মুখোমুখি হবে মাশরাফীর দল।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার