ব্রেকিং:
অকালেই শেষ হয়ে যাবে চাটখিলের রাকিবের সব স্বপ্ন? সাহায্যের আকুতি.. ইটের ভাটার বিষাক্ত ধোঁয়ায় স্বাস্থ্য ঝুঁকিতে দেড় হাজার শির্ক্ষাথী পরিচয় যাই হোক পাপিয়ার বিচার হবে: কাদের মাদকমুক্ত পরিচ্ছন্ন বসুরহাট গড়ায় মেয়র আবদুল কাদের মির্জা সংবর্ধিত সেনবাগে স্বামী হত্যায় ব্যর্থ স্ত্রী পালাল ছেলে নিয়ে ময়লা আবর্জনায় ভাসছে মাইজদী শহর পবিত্র শবে মেরাজ ২২ মার্চ ইনিংস পরাজয়ের শঙ্কায় ধুঁকছে জিম্বাবুয়ে জুতা পালিশ থেকে সানির ইন্ডিয়ান আইডল জয় তারেকের হাত ধরেই অন্ধকার জগতে পা রাখেন পাপিয়া! পুরান ঢাকায় ক্যাসিনোবিরোধী অভিযান, ২০ কোটি টাকা উদ্ধার বাংলাদেশি পরিবারকে ১০ হাজার ডলার দিচ্ছে সিঙ্গাপুর নিজ ড্রাইভারের নামে মামলা করলেন এসপি বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে বেশি ফাঁসির আদেশ দেয়া হয় যে রায়ে পিলখানা হত্যা দিবস আজ গর্ভবতী হয়েও সাপের মুখ থেকে মালিককে বাঁচাতে পিছুপা হয়নি সে ৭৬ বছর পর সন্ধান মিলল বিধ্বস্ত হওয়া ৩ বিমানের মদ খেলে চলবে না যে সাইকেল দলীয় নেতাকর্মীদের আঘাতে আহত হন রিজভী বেগমগঞ্জে অ্যাম্বুলেন্সে এসএসসি পরীক্ষা!
  • বুধবার   ২৬ ফেব্রুয়ারি ২০২০ ||

  • ফাল্গুন ১৩ ১৪২৬

  • || ০২ রজব ১৪৪১

সর্বশেষ:
একবছরে পাঁচগুণ মুনাফা বেড়েছে কেন্দ্রীয় ব্যাংকের আমাজন বাঁচাতে লিওনার্দোর ৫০ মিলিয়ন ডলারের অনুদান ১৬২৬৩ ডায়াল করলেই মেসেজে প্রেসক্রিপশন পাঠাচ্ছেন ডাক্তার জোরশোরে চলছে রূপপুর পারমাণবিক প্রকল্পের কাজ
৭৩

উন্মোচন হলো ট্রিপল ক্যামেরার আইফোন ১১ প্রো

নোয়াখালী সমাচার

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

জমকালো আয়োজনে উন্মোচিত হলো বহুল আলোচিত আইফোন ১১ প্রো। একইসঙ্গে আইফোন ১১ ও আইফোন ১১ প্রো ম্যাক্স সংস্করণও উন্মোচন করা হয়েছে। ২০ সেপ্টেম্বর থেকে এসব সংস্করণ বাজারে কিনতে পাওয়া যাবে।
আইফোন ১১ প্রো ও প্রো ম্যাক্স কালচে সবুজ, ছাই, রূপালি ও সোনালি রঙে পাওয়া যাবে। ধুলো ও পানিরোধী প্রো-তে রয়েছে ৫.৮ ইঞ্চির সুপার রেটিনা এক্সডিআর ডিসপ্লে। প্রো ম্যাক্স এর ডিসপ্লে হবে সাড়ে ছয় ইঞ্চির।

উভয় সংস্করণের পেছনে থাকছে ট্রিপল ক্যামেরা। ক্যামেরা তিনটিতে থাকবে ১২ মেগাপিক্সেলের একটি ওয়াইড লেন্স, একটি আল্ট্রা-ওয়াইড লেন্স এবং একটি ১২ টেলিফটো লেন্স।

নতুন ক্যামেরা ফিচার 'ডিপ ফিউশন' ছবি তোলার বাটনে চাপ দেয়ার আগেই ৮টি ছবি তুলবে। আর ছবি তোলার বাটনে চাপ দেয়ার পর সেগুলো একটি ছবিতে পরিণত হওয়ার আগে আরেকটি দীর্ঘ এক্সপোজারের ছবি তুলবে। এতে করে ছবি আরও নিখুঁত হবে।

আইফোন ১১ প্রো এর দাম শুরু হবে ৯৯৯ ডলার এবং প্রো ম্যাক্স এর দাম শুরু হবে ১০৯৯ ডলার থেকে। এক্সএস ও এক্সআর এর মতোই আইফোন ১১ প্রো ও আইফোন ১১ এর মূল পার্থক্য ওএলইডি স্ক্রিনেই। অ্যাপল বলছে, আইফোন ১১ প্রো হবে তাদের সবচেয়ে ভালো পারফর্মেন্সের আইফোন। এক্সএস-এর চেয়ে চার ঘণ্টা বেশি এবং এক্সএস ম্যাক্সের চেয়ে পাঁচ ঘণ্টা বেশি চার্জ থাকবে।

আইফোন ১১-তে ৬.১ ইঞ্চি লিকুইড রেটিনা ডিসপ্লে রয়েছে। বেশ কয়েকটি রঙে পাওয়া যাবে। নতুন আলট্রা-ওয়াইড ও ডুয়েল-লেন্স ক্যামেরা রয়েছে পেছনে। ফোরকে রেজুলেশনের ভিডিও রেকর্ডিং সাপোর্ট করবে এই লেন্স। যুক্ত করা হয়েছে 'কুইকটেক' ফিচার এর জনপ্রিয় 'পোর্ট্রেট মোড' কাজ করবে পশু-পাখিদের ক্ষেত্রেও। আগের আইফোনগুলোতে শুধু মানুষের ক্ষেত্রে এই মোড কাজ করতো। কম আলোতে ছবি ও ভিডিওর জন্য নতুন 'নাইট মোড' ফিচার যুক্ত করা হয়েছে। সামনের দিকে থাকা ক্যামেরা দিয়ে প্রথমবারের মতো স্লো মোশন ভিডিও রেকর্ড করা যাবে। এটাকে বলা হচ্ছে 'স্লোফিজ'।

আইফোন ১১-এর ব্যাটারি আইফোন এক্সআর-এর চেয়ে এক ঘণ্টা বেশি চার্জ থাকবে। ফলে এটাই এখন আইফোনের সবচেয়ে দীর্ঘস্থায়ী ব্যাটারি।

অ্যাপল ঘোষণা দিয়েছে আইফোন ১১-কে তারা বাজারের সবচেয়ে দ্রুতগতির স্মার্টফোনে পরিণত করবে। আইফোন ১১-এর দাম শুরু হবে ৬৯৯ ডলার থেকে। আইফোন এক্সআর-এর চেয়েও এই দাম কম।

নোয়াখালী সমাচার
নোয়াখালী সমাচার
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর